,

সর্বশেষ :
খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত রেখেছে ‘মানবিক রাজবাড়ী’ রাজবাড়ীতে সরকারি নির্দেশনা না মানায় ৩ দোকানিকে জরিমানা খানখানাপুরকে করোনামুক্ত রাখতে নিরলস পরিশ্রম করছেন বশির ও ফরহাদ রাজবাড়ীতে অসহায় মানুষের মধ্যে খিচুরি বিতরণ পাংশায় সেই যুবকের শরীরে করোনা পাওয়া যায়নি রাজবাড়ীতে আরও কঠোর হচ্ছে প্রশাসন রাতের আধাঁরে দরিদ্রদের ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌঁছে দিলো ‘মানবিক রাজবাড়ী’ রাতের আধাঁরে দরিদ্রদের ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌঁছে দিলেন ‘ঢাকাস্থ খানখানাপুর সমিতি’র সদস্যরা ঢাকা থেকে পালানো করোনায় আক্রান্ত তরুণীকে পাওয়া গেল রাজবাড়ীতে বসন্তপুরে মাছরাঙা ব্যবসায়ী সমিতির উদ্যোগে হতদরিদ্রদের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ

বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালনে রাজবাড়ীতে বিভিন্ন কর্মসূচী

News

রাজবাড়ী : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ‘মুজিববর্ষ’ উপলক্ষে রাজবাড়ী জেলা প্রশাসন এবং জেলা আওয়ামী লীগ কর্মসূচী ঘোষণা করেছে।

রাজবাড়ী জেলা প্রশাসনের কর্মসূচী ঃ সূর্যোদয়ের সাথে সাথে রাজবাড়ী পুলিশ লাইন্সে ২১বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা, সকল সরকারী, বেসরকারী, স্বায়ত্বশাসিত ভবনে জাতীয় পতাকা উত্তোলন, সকাল ৯টায় জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিত্বে পুষ্পমাল্য অর্পণ, সাড়ে ৯টায় বঙ্গবন্ধু চত্বর সংলগ্ন আম্রকানন চত্বরে শিশু সমাবেশ, সকাল ১০টায় আনন্দ র‌্যালী।

জেলা প্রশাসকের কার্যালয়ের আম্রকানন চত্বর থেকে র‌্যালীটি বের হয়ে শহর প্রদক্ষিণ করে শহরের ৩নং বেড়াডাঙ্গাস্থ রাজবাড়ী শিশু পার্কে গিয়ে শেষ হবে।

সকাল সাড়ে ১০টায় সেখানে শিশু উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠান। বাদ জোহর সকল মসজিদে বিশেষ মোনাজাত, মন্দির, গীর্জা ও অন্যান্য উপাসনালয়ে বিশেষ প্রার্থনা, বিকাল ৩টায় বীর মুক্তিযোদ্ধা শহীদ খুশি রেলওয়ে ময়দানে ১০দিনব্যাপী মেলার আনুষ্ঠানিক উদ্বোধন, সাড়ে ৩টায় আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান এবং বিকাল ৪টা থেকে সাড়ে ৭টা পর্যন্ত মুজিববর্ষের কেন্দ্রীয় উদ্বোধন অনুষ্ঠান বড় পর্দায় সরাসরি সম্প্রচার।

উল্লেখ্য, আগামী ২৬শে মার্চ পর্যন্ত ১০ দিনব্যাপী মেলায় আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, কুইজ প্রতিযোগিতা, অ্যাক্রোবেটিক প্রদর্শনী, বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ প্রতিযোগিতা, চিত্রাংকন, দেয়ালিকা তৈরী, উপস্থিত বক্তৃতা, কবিতা আবৃত্তি প্রতিযোগিতা, প্রামাণ্য চলচ্চিত্র প্রদর্শনী প্রভৃতি থাকবে।

রাজবাড়ী জেলা আওয়ামী লীগ ঃ যথাযোগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপনের লক্ষ্যে আগামীকাল ১৭ই মার্চ বিভিন্ন কর্মসূচী গ্রহণ করেছে রাজবাড়ী জেলা আওয়ামী লীগ।

কর্মসূচীর মধ্যে রয়েছে ঃ সকাল সাড়ে ৬টায় জেলা আওয়ামী লীগ কার্যালয় প্রাঙ্গণে জাতীয়, দলীয় ও সহযোগী সংগঠনের পতাকা উত্তোলন, ৭টায় দলীয় কার্যালয়ের মঞ্চে জাতির জনকের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, দিনব্যাপী বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ প্রচার, সড়ক ও ভবনে আলোকসজ্জা, জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে সুবিধাজনক স্থানে বৃক্ষ রোপণ, দুপুরে এতিমদের মধ্যে খাবার বিতরণ, মসজিদ, মন্দির, গীর্জাসহ অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে সুবিধাজনক সময়ে দোয়া ও প্রার্থনা, সন্ধ্যা সাড়ে ৭টায় দলীয় কার্যালয়ে কেক কাটা এবং রাত ৮টায় রেলওয়ে আজাদী ময়দানে আতশবাজী উৎসব অনুষ্ঠিত হবে।

Comments

comments

     এ জাতীয় আরো খবর