,

সর্বশেষ :
বসন্তপুর ইউপির ৯নং ওয়ার্ডকে ‘মডেল ওয়ার্ড’ বানাতে চান কাজী লুৎফর ৩ বছরেও শেষ হয়নি বাগমারা-জৌকুড়া সড়কের উন্নয়ন কাজ, এলাকাবাসীর বিক্ষোভ রাজবাড়ী বাজারে দোকানে ঢুকে মালিককে মারপিটের চেষ্টা রাজবাড়ীতে তুলে নিয়ে কিশোরীকে বিয়ে, কাজিসহ ৮ জনের বিরুদ্ধে মামলা কেন্দ্রীয় কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক হক’কে গণ সংবর্ধনা ফুডপ্যান্ডা এখন রাজবাড়ী সদরে বসন্তপুর ইউপির একটি মসজিদে চেয়ারম্যান প্রার্থী সাজ্জাদ বিশ্বাসের অনুদান প্রদান দলীয় মনোনয়ন পেলে আবারও নির্বাচন করতে প্রস্তুত মহম্মদ আলী চৌধুরী রাজবাড়ী সদরের বসন্তপুর ইউপির ৯নং ওয়ার্ডের সদস্য পদে প্রার্থী হচ্ছেন কাজী লুৎফর রহমান রাজবাড়ী সদরের ইউএনও সাঈদুজ্জামান খানকে বদলি

দৌলতদিয়া যৌনপল্লীতে বহিরাগত প্রবেশে নিষেধাজ্ঞা

News

রাজবাড়ী : করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকিতে থাকায় রাজবাড়ীর দৌলতদিয়া যৌনপল্লীতে ২০ দিনের জন্য বহিরাগত প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করেছে পুলিশ প্রশাসন।

শুক্রবার (২০ মার্চ) সন্ধ্যা ৬ টা থেকে এই নিষেধাজ্ঞা আরোপ করা হয়। নিষেধাজ্ঞা চলাকালীন যৌনপল্লীর যৌনকর্মীদের প্রত্যেককে খাদ্য নিরাপত্তা হিসেবে ৩০ কেজি চাল ও নগদ ২ হাজার করে টাকা প্রদান করা হবে।

রাজবাড়ীর পুলিশ সুপার মো. মিজানুর রহমান বলেন, করোনাভাইরাস থেকে মানুষকে রক্ষা করতে সরকার সব ধরনের জনসমাগম বন্ধ ঘোষণা করেছে। তারই ধারাবাহিকতায় আমরা রাজবাড়ী জেলায় বিভিন্ন সভা-সমাবেশসহ জনসমাগম বন্ধ করেছি।

তিনি বলেন, দৌলতদিয়া যৌনপল্লী অনেক বড় একটি যৌনপল্লী। এ পল্লীতে বিভিন্ন স্থান থেকে খদ্দের আসা-যাওয়া করে। যে কারণে করোনাভাইরাসের ঝুঁকিতে রয়েছে দৌলতদিয়া যৌনপল্লীর যৌনকর্মীরা। যৌনকর্মীদের খাদ্যের ব্যবস্থা না থাকায় এই কয়দিন যৌনপল্লী বন্ধ করতে পারিনি। কিন্তু এখন চাল ও নগদ টাকা বরাদ্দ পাওয়ায় শুক্রবার (২০ মার্চ) সন্ধ্যা ৬ টা থেকে সাধারণ মানুষের প্রবেশাধিকার বন্ধ ঘোষণা করা হয়েছে এবং থাকবে ৯ এপ্রিল পর্যন্ত। ৯ এপ্রিলের পর পরিবেশ বুঝে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

রাজবাড়ীর ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোহাম্মাদ আশেক হাসান বলেন, যৌনকর্মীদের খাদ্য নিরাপত্তার জন্য আমরা ঢাকা বিভাগীয় কমিশনারের কাছে একটি পত্র দেই। সেখান থেকে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ে বিষয়টি অবগত করলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বিশেষ বরাদ্দ দিয়েছে। যতদিন যৌনপল্লী বন্ধ থাকবে সেই কয়দিনের জন্য প্রত্যেক যৌনকর্মীকে ৩০ কেজি চাল ও নগদ ২ হাজার টাকা করে দেয়া হবে।

এদিকে বর্তমান পরিস্থিতিতে পুলিশ প্রশাসনের এই পদক্ষেপকে স্বাগত জানিয়েছেন দৌলতদিয়ার যৌনকর্মীসহ সাধারণ মানুষ।

উল্লেখ্য, দেশের এই বৃহৎ যৌনপল্লীতে প্রতিদিন গড়ে সাড়ে তিন হাজার করে মানুষ অবাধে চলাচল করে। এখানে প্রায় সাড়ে ৫ হাজার যৌনকর্মী ও তাদের পরিবারের সদস্যরা রয়েছেন। আর প্রায় ১৩০০ জন যৌনকর্মী ভোটার আছেন।

Comments

comments

     এ জাতীয় আরো খবর