,

সর্বশেষ :
সাবেক সচিব ও ঢাকা বিভাগীয় কমিশনার রাজবাড়ীর কৃতি সন্তান বজলুল করিম ও তার স্ত্রী করোনায় আক্রান্ত রাতের আঁধারে দরিদ্রদের বাড়ি বাড়ি ঈদ সামগ্রী পৌঁছে দিলো ‘মানব কল্যাণ ফাউন্ডেশন’ মন্দিরের সামনে গাঁজা খেতে নিষেধ করায় প্রতিমা ভাংচুর বড় ধরণের করোনা ঝুঁকিতে রাজবাড়ী বালিয়াকান্দির নবাবপুর ইউনিয়নের ১১০০ হতদরিদ্র পরিবারের মধ্যে সরকারি ত্রাণ বিতরণ বসন্তপুর ইউনিয়নের ৮০০ হতদরিদ্র পরিবারের মধ্যে সরকারি ত্রাণ বিতরণ হতদরিদ্রদের বাড়ি বাড়ি ঈদের খাদ্য সামগ্রী পৌঁছে দিলেন প্রবাসীরা করোনা উপসর্গ নিয়ে স্কুলছাত্রের মৃত্যু, দুই বাড়ি লকডাউন করলেন এসিল্যান্ড রাজবাড়ীর করোনা যোদ্ধা চিকিৎসকদের N95 মাস্ক দিলেন সাবেক জেলা জজ ‘আসমা আসাদ ওয়েলফেয়ার ফাউন্ডেশন’-এর উদ্যোগে খাদ্য সামগ্রী ও ঈদ উপহার বিতরণ

রাজবাড়ীতে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ কার্যক্রম শুরু

News

রাজবাড়ী : ২০১৯-২০ অর্থ বছরে খরিপ-১ মৌসুমে কৃষি প্রণোদনার আওতায় আউশ আবাদ বৃদ্ধির লক্ষে সামাজিক দুরত্ব বজায় রেখে প্রান্তিক ও ক্ষুদ্র কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণের কার্যক্রম শুরু হয়েছে।

সোমবার (৬ এপ্রিল) সকালে কৃষি অফিস প্রাঙ্গণে উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজবাড়ী সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান এ্যাডভোকেট ইমদাদুল হক বিশ্বাস, সদর উপজেলা নির্বাহী অফিসার সাঈদুজ্জামান খান ও উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান রকিবুল হাসান পিয়াল ।

সদর উপজেলা কৃষি অফিসার মো. বাহাউদ্দিন সেক জানান, একজন কৃষকের মাঝে ৫ কেজি বীজ, ২০ কেজি ডিএপি সার ও ১০ কেজি এমওপি সার হিসেবে ১৪ টি ইউনিয়ন ও ১ টি পৌরসভার মধ্যে ৮০০ জন কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ করা হবে। করোনার প্রাদুর্ভাবের কারণে জনসমাগম এড়িয়ে খাদ্য উৎপাদন বৃদ্ধির ধারা অব্যাহত রাখতে ৩ দিনে মালামাল বিতরণ করা হবে যা সোমবার উদ্বোধন করা হয়েছে। আগামী বুধবার বিতরণ শেষ হবে। কৃষকরাই গ্রামীণ অর্থনীতির প্রাণ তাই বীজ ও সারের যথাযথ ব্যবহারের মাধ্যমে আউশ ধান আবাদ বৃদ্ধির জন্য কৃষককে অনুরোধ জানাই।

Comments

comments

     এ জাতীয় আরো খবর