,

সর্বশেষ :
সাবেক সচিব ও ঢাকা বিভাগীয় কমিশনার রাজবাড়ীর কৃতি সন্তান বজলুল করিম ও তার স্ত্রী করোনায় আক্রান্ত রাতের আঁধারে দরিদ্রদের বাড়ি বাড়ি ঈদ সামগ্রী পৌঁছে দিলো ‘মানব কল্যাণ ফাউন্ডেশন’ মন্দিরের সামনে গাঁজা খেতে নিষেধ করায় প্রতিমা ভাংচুর বড় ধরণের করোনা ঝুঁকিতে রাজবাড়ী বালিয়াকান্দির নবাবপুর ইউনিয়নের ১১০০ হতদরিদ্র পরিবারের মধ্যে সরকারি ত্রাণ বিতরণ বসন্তপুর ইউনিয়নের ৮০০ হতদরিদ্র পরিবারের মধ্যে সরকারি ত্রাণ বিতরণ হতদরিদ্রদের বাড়ি বাড়ি ঈদের খাদ্য সামগ্রী পৌঁছে দিলেন প্রবাসীরা করোনা উপসর্গ নিয়ে স্কুলছাত্রের মৃত্যু, দুই বাড়ি লকডাউন করলেন এসিল্যান্ড রাজবাড়ীর করোনা যোদ্ধা চিকিৎসকদের N95 মাস্ক দিলেন সাবেক জেলা জজ ‘আসমা আসাদ ওয়েলফেয়ার ফাউন্ডেশন’-এর উদ্যোগে খাদ্য সামগ্রী ও ঈদ উপহার বিতরণ

রাজবাড়ী এসএসসি ৯৯ ব্যাচের অনন্য দৃষ্টান্ত, লোক দেখানো দানে বিশ্বাসী নয় তারা

News

রাজবাড়ী : করোনাভাইরাসের এই সংকটে কর্মহীন হয়ে মানবেতর জীবনযাপন করা পরিবারগুলোকে খাদ্য সহায়তা করে যাচ্ছে প্রতিনিয়ই। অথচ, নেই কোন ব্যানার-পোস্টার। নেই সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক এবং নিউজ মিডিয়ায় কোন প্রচার প্রচারণা।

বর্তমান সময়ের প্রেক্ষাপটে শুনতে আশ্চর্য মনে হলেও এভাবেই প্রচার বিমুখ হয়ে মানুষের কল্যাণে কাজ করে চলেছে ‘রাজবাড়ী এসএসসি ৯৯ ব্যাচ’ নামক বন্ধুত্বের একটি সংগঠন। লোক দেখানো দান-দখিনা ও সহযোগিতার ফটোসেশনে বিশ্বাসী নয় সংগঠনটির সঙ্গে জড়িতরা।

২০০৬ সালে যাত্রা শুরু করার পর থেকেই প্রতিবছর শীতে কম্বল বিতরণ, হতদরিদ্র পরিবারের শিক্ষার্থীদের মধ্যে শিক্ষাবৃত্তি প্রদান, দুর্ঘটনাজনিত কারণে অসহায়দের মধ্যে সহায়তা প্রদানসহ বিভিন্ন সমাজসেবামূলক কাজ করে আসছে সংগঠনটি। এবার করোনাভাইরাসের এই সংকটেও পুরোদমে মাঠে নেমেছে তারা।

সংগঠনটির একজন সদস্যের সঙ্গে কথা বলে জানা গেছে, করোনাভাইরাস পরিস্থিতিতে অনেক মানুষ কর্মহীন হয়ে মানবেতর দিনযাপন করছেন। তাই তারা উদ্যোগ নিয়েছে এই দুঃসময়ে মানুষের পাশে দাঁড়ানোর। তারই অংশ হিসেবে গত ২৮ মার্চ প্রথম ধাপে এবং ৯ এপ্রিল দ্বিতীয় ধাপে রাজবাড়ী শহরের বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে মানবেতর জীবনযাপন করা দুই শতাধিক পরিবারের মধ্যে পাঁচ কেজি করে চাল, আধা কেজি মসুরের ডাল, এক কেজি বুটের ডাল, এক লিটার সয়াবিন তেল, আধাকেজি লবণ, একটি হুইল সাবান, একটি ডেটল সাবান, এক কেজি আলু, আধা কেজি পেঁয়াজ ও একটি করে মাস্ক বিতরণ করে সংগঠনটি।

এবার, শনিবার (৯ মে) সকালে তৃতীয় ধাপে ২৫০টি মধ্যবিত্ত পরিবারের বাড়ি বাড়ি খুব গোপনে খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছে সংগঠনটি। খাদ্য সামগ্রীর প্রতিটি বস্তায় রয়েছে- আট কেজি করে চাল, আধা কেজি মসুরের ডাল, এক কেজি অ্যাংকর বুট ডাল, এক লিটার সয়াবিন তেল, এক প্যাকেট সেমাই, আধা কেজি চিনি ও আধা কেজি ছোলা। 

‘রাজবাড়ী এসএসসি ৯৯ ব্যাচ’ সংগঠন থেকে খাদ্য সহায়তা প্রাপ্ত কয়েকজনের সঙ্গে কথা হয় ‘রাজবাড়ী নিউজ২৪.কমের’। প্রচার বিমুখ হয়ে কাজ করায় তারা সংগঠনের সঙ্গে জড়িতদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, ‘অনেক ব্যক্তি বা সংগঠন সহায়তা করতে এসে আগে ছবি তুলতে ব্যস্ত হয়ে পড়েন। এগুলো দেখে অনেক খারাপ লাগে। কিন্তু পেটে ক্ষুধা থাকে, তাই তারা যেভাবে ছবি তুলতে চায় সেভাবে ছবি তুলেই আমাদের সহায়তা নিতে হয়। তবে ‘রাজবাড়ী এসএসসি ৯৯ ব্যাচ’ সংগঠনটি সকলের থেকে আলাদা। তারা লোক দেখানো দান-দখিনা ও সহযোগিতার ফটোসেশনে বিশ্বাসী নয়। এজন্য আমরা তাদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি।’

Comments

comments

     এ জাতীয় আরো খবর