,

সর্বশেষ :
শহীদওহাবপুর ও খানখানাপুর ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রম শুরু ‘খানখানাপুর প্রবাসী কল্যাণ সংগঠন’-এর উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ রাজবাড়ীর কৃতি সন্তান সাবেক জেলা জজ শামসুল হক এর বড় সন্তান শামসুল আরেফিন করোনা পজেটিভ। ভাড়া বকেয়া : শিক্ষার্থীর মূল্যবান সার্টিফিকেট ভাগাড়ে ফেললেন বাড়িওয়ালা। বসন্তপুর ইউপির মেম্বার জানে আলমের বিরুদ্ধে বিভিন্ন অনৈতিক কর্মকান্ডের অভিযোগ রাজবাড়ীর বসন্তপুর ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রম শুরু দৌলতদিয়ায় যৌনকর্মী ও শিশুদের মধ্যে বিস্কুট বিতরণ রাজবাড়ীতে আশঙ্কাজনকভাবে বাড়ছে করোনা সংক্রমণের হার – Facebook Live রাজবাড়ীতে আশঙ্কাজনকভাবে বাড়ছে করোনা সংক্রমণের হার রাজবাড়ীতে গণমাধ্যমকর্মীদের সুরক্ষা সামগ্রী দিলো পারলিন গ্রুপ

সেই ১৬ নারীকে দেওয়া প্রতিশ্রুতি পূরণ করলেন লন্ডন প্রবাসী মারবিন, পৌঁছে দিলেন আরো এক মাসের খাবার

News

রাজবাড়ী : ‘খেয়ে না খেয়ে দিন কাটছে আমেনা বেগমদের, খাদ্য সহায়তা কমনা’- এই শিরোনামে গত ৪ এপ্রিল রাজবাড়ী জেলার প্রথম অনলাইন নিউজ পোর্টাল ‘রাজবাড়ী নিউজ২৪.কমে’ একটি সচিত্র সংবাদ প্রকাশিত হয়। সংবাদটি রাজবাড়ীর কৃতি সন্তান লন্ডন প্রবাসী মো. মারবিন ও তার বন্ধু মাহমুদ উল্লাহ্ শুভ্র’র দৃষ্টিগোচর হলে তারা রাজবাড়ী সদর উপজেলার নিমতলা রেলগেট ও বড় ভবানীপুর গ্রামের ১৬ জন বৃদ্ধা, বিধবা ও স্বামী পরিত্যাক্তা অসহায় নারীর দুই মাসের খাবারের দায়িত্ব নেন।

গত ১০ এপ্রিল বিকেলে মো. মারবিন ও মাহমুদ উল্লাহ্ শুভ্র’র পক্ষ থেকে ১৬ জন নারীর বাড়িতে প্রথম এক মাসের খাদ্য সামগ্রী পৌঁছে দেন ‘রাজবাড়ী নিউজ২৪.কম’-এর বার্তা সম্পাদক এবং জিটিভি ও সারাবাংলা.নেটের রাজবাড়ী জেলা প্রতিনিধি মো. আশিকুর রহমান।

সেসময় এক মাসের খাবার হিসেবে প্রতিজন নারীর বাড়িতে পৌঁছে দেওয়া হয়- ২০ কেজি করে চাল, দুই কেজি মসুরের ডাল, তিন কেজি আলু, তিন কেজি পেঁয়াজ, এক কেজি লবণ, দেড় লিটার সয়াবিন তেল ও একটি করে বড় ডেটল সাবান। তখন ওইসকল নারীকে মো. মারবিনের পক্ষ থেকে প্রতিশ্রুতি দেওয়া হয় এই খাবার শেষ হয়ে গেলে পরের মাসে তাদের বাড়িতে আরও এক মাসের খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া হবে।

প্রতিশ্রুতি অনুযায়ী সোমবার (১১ মে) ওই ১৬ নারীর বাড়িতে সাংবাদিক আশিকুর রহমানের মাধ্যমে আরও এক মাসের খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছেন রাজবাড়ীর কৃতি সন্তান লন্ডন প্রবাসী মো. মারবিন।  

এবার এক মাসের খাবার হিসেবে প্রতিজন নারীর বাড়িতে পৌঁছে দেওয়া হয়েছে- ২০ কেজি করে চাল, এক কেজি মসুরের ডাল, এক কেজি ছোলা, দুই কেজি আলু, এক কেজি লবণ, দেড় লিটার সয়াবিন তেল ও এক কেজি মুড়ি।

রাজবাড়ীর কৃতি সন্তান লন্ডন প্রবাসী মো. মারবিন বলেন, ‌’গত ৪ এপ্রিল রাজবাড়ী নিউজ২৪.কমে সংবাদটি দেখার পর আমি ও আমার বন্ধু মাহমুদ উল্লাহ্ শুভ্র তাৎক্ষণিক সিদ্ধান্ত নিই যে অসহায় ১৬ নারীর অন্তত দুই মাসের খাবারের দায়িত্ব আমরা নিবো। সে অনুযায়ী আমাদের ছোটভাই সাংবাদিক আশিকের মাধ্যমে গত ১০ এপ্রিল আমরা ওইসকল নারীদের বাড়িতে প্রথম একমাসের খাদ্য সামগ্রী পৌঁছে দিই এবং প্রতিশ্রুতি দিই এই খাবার শেষ হয়ে গেলে পরের মাসে তাদের বাড়িতে আরও এক মাসের খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া হবে। প্রতিশ্রুতি অনুযায়ী এক মাস পার হবার সঙ্গে সঙ্গেই সোমবার (১১ মে) ওইসকল নারীর বাড়িতে আমি আরও একমাসের খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছি।‘

Comments

comments

     এ জাতীয় আরো খবর