,

সর্বশেষ :
শহীদওহাবপুর ও খানখানাপুর ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রম শুরু ‘খানখানাপুর প্রবাসী কল্যাণ সংগঠন’-এর উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ রাজবাড়ীর কৃতি সন্তান সাবেক জেলা জজ শামসুল হক এর বড় সন্তান শামসুল আরেফিন করোনা পজেটিভ। ভাড়া বকেয়া : শিক্ষার্থীর মূল্যবান সার্টিফিকেট ভাগাড়ে ফেললেন বাড়িওয়ালা। বসন্তপুর ইউপির মেম্বার জানে আলমের বিরুদ্ধে বিভিন্ন অনৈতিক কর্মকান্ডের অভিযোগ রাজবাড়ীর বসন্তপুর ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রম শুরু দৌলতদিয়ায় যৌনকর্মী ও শিশুদের মধ্যে বিস্কুট বিতরণ রাজবাড়ীতে আশঙ্কাজনকভাবে বাড়ছে করোনা সংক্রমণের হার – Facebook Live রাজবাড়ীতে আশঙ্কাজনকভাবে বাড়ছে করোনা সংক্রমণের হার রাজবাড়ীতে গণমাধ্যমকর্মীদের সুরক্ষা সামগ্রী দিলো পারলিন গ্রুপ

প্রবাসী শিশুদের জমানো টাকায় খাদ্য সহায়তা

News

ছবি এঁকে ফেসবুক গ্রুপে পোস্টের মাধ্যমে অর্থ সংগ্রহ করে তা জমিয়ে বাংলাদেশের সুবিধা বঞ্চিত শিশু ও অসহায় মানুষকে খাদ্য সহায়তা দিয়েছে ব্রিটেনের বৃস্টল এ বসবাসরত বাঙালি কমিউনিটির একদল শিশু।

জানা গেছে, ‘করোনাভাইরাস পরিস্থিতিতে লকডাউনের কারণে ব্রিটেনের বৃস্টল এ বসবাসরত বাঙালি কমিউনিটির পরিবারগুলো ঘরে অবস্থান করছেন। যে কারণে ১৫-২০টি পরিবারের অভিভাবকরা উদ্যোগ নেন তাদের ২ থেকে ১৩ বছর বয়সী শিশু সন্তানদের ঘরে বসিয়ে না রেখে তাদের দিয়ে এমন কিছু কাজ করাতে; যাতে শিশুরা দেশপ্রেমে উৎসাহিত হয়। এ লক্ষ্যে তারা প্রতিটি পরিবারের শিশুদের ছবি আঁকতে দেন এবং সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি গ্রুপ খুলেন। পরে সেই ছবিগুলো ফেসবুক গ্রুপে পোস্ট করে লাইক, কমেন্টস ও শেয়ারের উপর ভিত্তি করে প্রতিটি শিশুকে বিভিন্ন অংকের অর্থ উপহার দেন অভিভাবকরা। সকল শিশুরা সেই অর্থ জমিয়ে একত্রিত করে বাংলাদেশের সুবিধা বঞ্চিত শিশু ও অসহায় মানুষকে খাদ্য সহায়তা দেওয়ার জন্য বিদ্যানন্দ ফাউন্ডেশন ও মানবিক ফরিদপুর সংগঠনের কাছে প্রদান করে।’

মঙ্গলবার (১২ মে) প্রবাসী শিশুদের পক্ষ থেকে মানবিক ফরিদপুর সংগঠনের সদস্যরা ফরিদপুর সদর উপজেলার শিবরামপুর এলাকার ৩৩টি বেঁদে পরিবারের মধ্যে খাদ্য সহায়তা প্রদান করেন।

এ সময় মানবিক ফরিদপুর সংগঠনের পরিচালক লেখিকা নিলুফার ইয়াসমিন রুবি, ডা. নিলয় বিশ্বাস, এ কে এম জাহিদ হোসেন মিলন, কবি আজিজুর রহমান, কাজী সবুজ, ডা. মনিরুজ্জামান এবং ফরিদপুর রাজেন্দ্র কলেজের শিক্ষার্থী বৃষ্টি ও সিয়াম উপস্থিত ছিলেন।

জানা গেছে, প্রবাসী শিশুরা বিদ্যানন্দ ফাউন্ডেশনের কাছে যে অর্থ প্রদান করেছে তা দিয়ে সুবিধা বঞ্চিত শিশুদের খাওয়ানো হবে।

Comments

comments

     এ জাতীয় আরো খবর