,

সর্বশেষ :

‘আসমা আসাদ ওয়েলফেয়ার ফাউন্ডেশন’-এর উদ্যোগে খাদ্য সামগ্রী ও ঈদ উপহার বিতরণ

News

রাজবাড়ী : রাজবাড়ী সদর উপজেলার বসন্তপুর ইউনিয়নের হাটজয়পুরে ‘আসমা আসাদ ওয়েলফেয়ার ফাউন্ডেশন’-এর উদ্যোগে করোনাভাইরাসের কারণে কর্মহীন হয়ে মানবেতর জীবনযাপন করা দুই শতাধিক হতদরিদ্র পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী ও ঈদ উপহার বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (২১ মে) সকালে হাটজয়পুর নজর আলী হিফজুল কুরআন মাদ্রাসা প্রাঙ্গণে এসকল পরিবারের মধ্যে চাল, ডাল, তেল, লবণ, চিনি, সেমাই, শাড়ি ও লুঙ্গি বিতরণ করা হয়। একইসঙ্গে নজর আলী হিফজুল কুরআন মাদ্রাসার শিক্ষার্থীদের জন্য ৫০কেজি চাল উপহার দেওয়া হয়।

এ সময় আসমা আসাদ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা কৃষি ব্যাংক কর্মকর্তা ও কৃষি ব্যাংক সিবিএ রাজবাড়ী অঞ্চলের সাধারণ সম্পাদক মো. আরিফুজ্জামান সবুজ, বসন্তপুর ইউনিয়নের ৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. জালাল উদ্দিন সেখ, ব্যবসায়ী ও সমাজসেবক কাজী মাঈনুল হক, জাহিদুল ইসলাম জাহিদ, হাটজয়পুর নজর আলী হিফজুল কুরআন মাদ্রাসার সভাপতি এবং ব্যবসায়ী ও সমাজসেবক এস.এম. শহীদুজ্জামান শহীদ প্রমুখ উপস্থিত ছিলেন।

খাদ্য সামগ্রী ও ঈদ উপহার বিতরণ কার্যক্রমে আর্থিক সহায়তা করেন- আসমা আসাদ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সুইজারল্যান্ড প্রবাসী সুলতানা জাফরীন জামান সাথী, রফিকী ইসলাম মুসা ও ফরিদপুর জর্জ কোর্টের আইনজীবী অ্যাডভোকেট সহিদুল হক মন্টু।

‘আসমা আসাদ ওয়েলফেয়ার ফাউন্ডেশন’-এর প্রতিষ্ঠাতা কৃষি ব্যাংক কর্মকর্তা মো. আরিফুজ্জামান সবুজ ও তার বোন সুইজারল্যান্ড প্রবাসী সুলতানা জাফরীন জামান সাথী জানান, ‘তাদের বাবা হাটজয়পুর নজর আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেখ মো. আসাদুজ্জামান ২০১৩ সালের ৬ জুন এবং মা নাসিমা আসাদ ২০১৬ সালের ৪ আগস্ট মারা যান। বাবা-মায়ের স্মরণে ২০১৭ সালে তারা দুই ভাই-বোন ‘আসমা আসাদ ওয়েলফেয়ার ফাউন্ডেশন’ প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠার পর থেকে প্রতিবছরই এ ফাউন্ডেশনের মাধ্যমে তারা দুঃস্থদের মধ্যে শীতবস্ত্র বিতরণ এবং ঈদে হতদরিদ্রদের মধ্যে খাদ্য সামগ্রী ও ঈদ উপহার বিতরণের পাশাপাশি বিভিন্ন সমাজসেবামূলক কার্যক্রম চালিয়ে আসছেন। তারই ধারাবাহিকতায় এ বছর ঈদেও তারা হতদরিদ্রদের মধ্যে খাদ্য সামগ্রী ও ঈদ উপহার বিতরণ করলেন।’

ভবিষ্যতেও এ ফাউন্ডেশন থেকে বিভিন্ন সমাজসেবামূলক কাজে অংশ নেওয়ার ধারাবাহিকতা অব্যাহত রাখা হবে বলে জানান তারা।

Comments

comments

     এ জাতীয় আরো খবর