,

সর্বশেষ :
বঙ্গবন্ধু মানব কল্যাণ পরিষদ রাজবাড়ী জেলা শাখার কমিটি অনুমোদন পাংশায় প্রেমের ফাঁদে ফেলে ফুপাতো ভাইয়ের স্ত্রীকে বিয়ে, পরে অস্বীকার রাজবাড়ীতে এইচএসসি’তে ফরম পূরণ করতে না পারা শিক্ষার্থীদের মানববন্ধন বসন্তপুর ইউপির ৯নং ওয়ার্ডকে ‘মডেল ওয়ার্ড’ বানাতে চান কাজী লুৎফর ৩ বছরেও শেষ হয়নি বাগমারা-জৌকুড়া সড়কের উন্নয়ন কাজ, এলাকাবাসীর বিক্ষোভ রাজবাড়ী বাজারে দোকানে ঢুকে মালিককে মারপিটের চেষ্টা রাজবাড়ীতে তুলে নিয়ে কিশোরীকে বিয়ে, কাজিসহ ৮ জনের বিরুদ্ধে মামলা কেন্দ্রীয় কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক হক’কে গণ সংবর্ধনা ফুডপ্যান্ডা এখন রাজবাড়ী সদরে বসন্তপুর ইউপির একটি মসজিদে চেয়ারম্যান প্রার্থী সাজ্জাদ বিশ্বাসের অনুদান প্রদান

বড় ধরণের করোনা ঝুঁকিতে রাজবাড়ী

News

রাজবাড়ী : রাজবাড়ীতে একদিনে সর্বোচ্চ ২৫ জন করোনা (কোভিড-১৯) পজিটিভ রোগী সনাক্ত হয়েছে। এতে এই জেলা বড় ধরণের করোনা ঝুঁকিতে পড়েছে বলে আশঙ্কা করছেন জেলা সিভিল সার্জন ডা. মো. নুরুল ইসলাম।

শনিবার (২৩ মে) রাত সাড়ে ১১টার দিকে নিজের ব্যক্তিগত ফেসবুক আইডিতে জেলার করোনা পরিস্থিতির সর্বশেষ আপডেট জানিয়ে একটি পোস্ট দিয়ে এই আশঙ্কা প্রকাশ করেন তিনি।

সিভিল সার্জন ডা. মো. নুরুল ইসলামের ফেসবুক পোস্টটি হুবহু তুলে ধরা হলো:-

আজ থেকে আমরা বড় ধরনের ঝুঁকিতে পড়লাম । একদিনে সর্বোচ্চ ২৫ জন কোভিড পজিটিভ রোগী সনাক্ত হল। এরমধ্যে বালিয়াকান্দিতে ১০ জন,পাংশায় ৯ জন, সদরে৬ জন। শুধু বালিয়াকান্দির সাদুখালী গ্রামেই ৯ জন। কন্টাক্ট ট্রেসিং করে এবং ভ্রমণের ইতিহাস শুনে একসাথে এত আক্রান্ত হওয়ার কারণ খোঁজা হবে।

জনগণের ব্যাপক সচেতনতা ছাড়া এই মহামারী থেকে রক্ষা পাওয়া সম্ভব নয়। আল্লাহ সহায় হোন। সবাই দ্রুত আরোগ্য লাভ করুক এই কামনা করি।

এখন থেকে হোম আইসোলেশনে রেখেই চিকিৎসা করার সরকারি নির্দেশ রয়েছে। সবার কাছে অনুরোধ অযথা ভয় পাবেন না বা সামাজিক ভীতি তৈরি করবেন না।সবাই মিলেই সামনে অনেক পথ পাড়ি দিতে হবে।

#ডাঃ নূরুল ইসলাম
সিভিল সার্জন
রাজবাড়ী।
তারিখঃ২৩-৫-২০২০

সিভিল সার্জন ডা. মো. নুরুল ইসলাম ‘রাজবাড়ী নিউজ২৪,কম’-কে জানান, গত ২০ মে ঢাকায় পাঠানো ১২১টি নমুনার মধ্যে ২৫ জন করোনা পজেটিভ রোগী পাওয়া গেছে এবং ৯৬ জনের নমুনা পরীক্ষার ফলাফল নেগেটিভ। শনিবার (২৩ মে) রাত ১১টায় সাভারের বিএলআরআই থেকে সিভিল সার্জনের কাছে পাঠানো নমুনা পরীক্ষার রিপোর্টে এ তথ্য জানা গেছে।

আক্রান্তদের মধ্যে রাজবাড়ী শহরসহ সদর উপজেলায় ৬ জন, বালিয়াকান্দি উপজেলায় ১০ জন এবং পাংশা উপজেলায় ১ জন স্বাস্থ্যকর্মীসহ ৯ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এদেরমধ্যে রাজবাড়ী শহরের ভবানীপুর, সদর উপজেলার উড়াকান্দা, দর্পনায়ারপুর ও কামালপুর, বালিয়াকান্দি উপজেলার জঙ্গল ইউপির সাধুখালী গ্রামে ৯ জন ও বাকসীডাঙ্গী গ্রামে ১ জন এবং পাংশা শহরের নারায়নপুর গ্রামে ১ জন, মৈশালায় ১ জন, পাংশা হাসপাতালের স্বাস্থ্য কর্মী ১ জন, উপজেলার কলিমহরে ২ জন, জয়কেষ্টপুর গ্রামে ২ জন, চর ঝিকরীতে ১ জন এবং মৌরাটে ১ জন সনাক্ত হয়েছে।

উল্লেখ্য, এ পর্যন্ত জেলা স্বাস্থ্য বিভাগের মাধ্যমে নমুনা পরীক্ষার মাধ্যমে মোট ৪৯ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে সকলকে স্বাস্থ্য বিধি মেনে চলার আহবান জানানো হয়েছে।

Comments

comments

     এ জাতীয় আরো খবর