,

সর্বশেষ :
রাজবাড়ীতে যাত্রা শুরু করলো ‘সবুজ বাংলা কুরিয়ার সার্ভিস’ রাজবাড়ী পৌর নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী তিতু বিজয়ী গোয়ালন্দ বহুমুখী সমবায় সমিতি’র ব্যবস্থাপনা কমিটির সদস্য হলেন দেওয়ান ফিরোজ রাজবাড়ীতে নৌকার প্রার্থীর পক্ষে ভোট চাইলেন কৃষক লীগের কেন্দ্রীয় নেতা হক রাজবাড়ীর সন্তান সৌরভ হাসানের গল্পগ্রন্থ-‌’হলদে পাখির গান’। গোয়ালন্দ পৌরসভা নির্বাচনে মেয়র পদে লাঙ্গল নিয়ে লড়ছেন সাংবাদিক হেলাল রপ্তানি খাতে একধাপ এগিয়ে যাবার লক্ষে ‘ডিভিশন প্রাইম গ্রীন’ এর যাত্রা শুরু রাজবাড়ী পৌরসভার ৮নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী পলাশের মনোনয়ন পত্র দাখিল, সাংবাদিক সম্মেলন ‘হারিয়ে গেছে বাবা নামক বটগাছ’ রাজবাড়ীর লাভলু হত্যা মামলার তদন্তভার পিবিআই’কে দেয়ার আবেদন পরিবারের

বড় ধরণের করোনা ঝুঁকিতে রাজবাড়ী

News

রাজবাড়ী : রাজবাড়ীতে একদিনে সর্বোচ্চ ২৫ জন করোনা (কোভিড-১৯) পজিটিভ রোগী সনাক্ত হয়েছে। এতে এই জেলা বড় ধরণের করোনা ঝুঁকিতে পড়েছে বলে আশঙ্কা করছেন জেলা সিভিল সার্জন ডা. মো. নুরুল ইসলাম।

শনিবার (২৩ মে) রাত সাড়ে ১১টার দিকে নিজের ব্যক্তিগত ফেসবুক আইডিতে জেলার করোনা পরিস্থিতির সর্বশেষ আপডেট জানিয়ে একটি পোস্ট দিয়ে এই আশঙ্কা প্রকাশ করেন তিনি।

সিভিল সার্জন ডা. মো. নুরুল ইসলামের ফেসবুক পোস্টটি হুবহু তুলে ধরা হলো:-

আজ থেকে আমরা বড় ধরনের ঝুঁকিতে পড়লাম । একদিনে সর্বোচ্চ ২৫ জন কোভিড পজিটিভ রোগী সনাক্ত হল। এরমধ্যে বালিয়াকান্দিতে ১০ জন,পাংশায় ৯ জন, সদরে৬ জন। শুধু বালিয়াকান্দির সাদুখালী গ্রামেই ৯ জন। কন্টাক্ট ট্রেসিং করে এবং ভ্রমণের ইতিহাস শুনে একসাথে এত আক্রান্ত হওয়ার কারণ খোঁজা হবে।

জনগণের ব্যাপক সচেতনতা ছাড়া এই মহামারী থেকে রক্ষা পাওয়া সম্ভব নয়। আল্লাহ সহায় হোন। সবাই দ্রুত আরোগ্য লাভ করুক এই কামনা করি।

এখন থেকে হোম আইসোলেশনে রেখেই চিকিৎসা করার সরকারি নির্দেশ রয়েছে। সবার কাছে অনুরোধ অযথা ভয় পাবেন না বা সামাজিক ভীতি তৈরি করবেন না।সবাই মিলেই সামনে অনেক পথ পাড়ি দিতে হবে।

#ডাঃ নূরুল ইসলাম
সিভিল সার্জন
রাজবাড়ী।
তারিখঃ২৩-৫-২০২০

সিভিল সার্জন ডা. মো. নুরুল ইসলাম ‘রাজবাড়ী নিউজ২৪,কম’-কে জানান, গত ২০ মে ঢাকায় পাঠানো ১২১টি নমুনার মধ্যে ২৫ জন করোনা পজেটিভ রোগী পাওয়া গেছে এবং ৯৬ জনের নমুনা পরীক্ষার ফলাফল নেগেটিভ। শনিবার (২৩ মে) রাত ১১টায় সাভারের বিএলআরআই থেকে সিভিল সার্জনের কাছে পাঠানো নমুনা পরীক্ষার রিপোর্টে এ তথ্য জানা গেছে।

আক্রান্তদের মধ্যে রাজবাড়ী শহরসহ সদর উপজেলায় ৬ জন, বালিয়াকান্দি উপজেলায় ১০ জন এবং পাংশা উপজেলায় ১ জন স্বাস্থ্যকর্মীসহ ৯ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এদেরমধ্যে রাজবাড়ী শহরের ভবানীপুর, সদর উপজেলার উড়াকান্দা, দর্পনায়ারপুর ও কামালপুর, বালিয়াকান্দি উপজেলার জঙ্গল ইউপির সাধুখালী গ্রামে ৯ জন ও বাকসীডাঙ্গী গ্রামে ১ জন এবং পাংশা শহরের নারায়নপুর গ্রামে ১ জন, মৈশালায় ১ জন, পাংশা হাসপাতালের স্বাস্থ্য কর্মী ১ জন, উপজেলার কলিমহরে ২ জন, জয়কেষ্টপুর গ্রামে ২ জন, চর ঝিকরীতে ১ জন এবং মৌরাটে ১ জন সনাক্ত হয়েছে।

উল্লেখ্য, এ পর্যন্ত জেলা স্বাস্থ্য বিভাগের মাধ্যমে নমুনা পরীক্ষার মাধ্যমে মোট ৪৯ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে সকলকে স্বাস্থ্য বিধি মেনে চলার আহবান জানানো হয়েছে।

Comments

comments

     এ জাতীয় আরো খবর