,

সর্বশেষ :
রাজবাড়ী পৌরসভার ৮নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী পলাশের মনোনয়ন পত্র দাখিল, সাংবাদিক সম্মেলন ‘হারিয়ে গেছে বাবা নামক বটগাছ’ রাজবাড়ীর লাভলু হত্যা মামলার তদন্তভার পিবিআই’কে দেয়ার আবেদন পরিবারের মহান বিজয় দিবসে অ্যাড. এম.এ খালেক স্মৃতি পরিষদের শ্রদ্ধা নিবেদন রাজবাড়ী পৌরসভার মেয়র পদে নির্বাচনী গণসংযোগে প্রয়াত বিএনপি নেতা অ্যাড. খালেকের পুত্র পাভেল বঙ্গবন্ধু মানব কল্যাণ পরিষদ রাজবাড়ী জেলা শাখার কমিটি অনুমোদন পাংশায় প্রেমের ফাঁদে ফেলে ফুপাতো ভাইয়ের স্ত্রীকে বিয়ে, পরে অস্বীকার রাজবাড়ীতে এইচএসসি’তে ফরম পূরণ করতে না পারা শিক্ষার্থীদের মানববন্ধন বসন্তপুর ইউপির ৯নং ওয়ার্ডকে ‘মডেল ওয়ার্ড’ বানাতে চান কাজী লুৎফর ৩ বছরেও শেষ হয়নি বাগমারা-জৌকুড়া সড়কের উন্নয়ন কাজ, এলাকাবাসীর বিক্ষোভ

পরিবেশ সুরক্ষায় ১০ হাজার গাছ লাগাচ্ছে ‘রাজবাড়ী সার্কেল ফাউন্ডেশন’

News

রাজবাড়ী : পরিবেশ সুরক্ষায় এ বছর বর্ষা মৌসুমে রাজবাড়ী জেলার বিভিন্ন স্থানে ১০ হাজার ফলজ এবং ঔষধি গাছ লাগানোর কর্মসূচি হাতে নিয়েছে রাজবাড়ী সার্কেল ও সার্কেল ফাউন্ডেশন।

‘গাছে গাছে ভরবো দেশ, গড়বো সোনার বাংলাদেশ’-এ প্রতিপাদ্যকে সামনে রেখে বৃহস্পতিবার (১৮ জুন) সকাল ১১টায় রাজবাড়ী সরকারি কলেজ প্রাঙ্গন থেকে এ কর্মসূচির উদ্বোধন করা হয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মসূচির উদ্বোধন করেন রাজবাড়ী সরকারি কলেজের অধ্যক্ষ মো. মোস্তাফিজুর রহমান।

এ সময় রাজবাড়ী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) স্বপন কুমার মজুমদার, অ্যাডমিন প্যানেলের জুবায়েদ রাকিব, এহসানুল হক জুবায়ের, সিনিয়র ভিডিও এডিটর শুকান্ত বিশ্বাসসহ পেজের ৩০জন স্বেচ্ছাসেবী উপস্থিত ছিলেন।

রাজবাড়ী সার্কেল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা অ্যাডমিন সামস সোহাগ জানান, রাজবাড়ী সার্কেল একটি অনলাইন ফেসবুক পেজ। যে পেজটি রাজবাড়ীর ইতিহাস, ঐতিহ্য ও প্রকৃতির ছবি তুলে ধরে এবং রাজবাড়ী সার্কেল ফাউন্ডেশন দেশ ও জনগণের কল্যাণের জন্য কাজ করে।

তিনি বলেন, পরিবেশ সুরক্ষায় আমরা এ বছর বর্ষা মৌসুমে রাজবাড়ী জেলার বিভিন্ন স্থানে ১০ হাজার ফলজ এবং ঔষধি গাছ লাগানোর কর্মসূচি হাতে নিয়েছি। উদ্বোধনের দিনে রাজবাড়ী শহরের বিভিন্ন স্থানে ৫০টি গাছ লাগনো হয়েছে। পর্যায়ক্রমে ১০ হাজার গাছ লাগানো হবে।

বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধনের সময় রাজবাড়ী সরকারি কলেজের অধ্যক্ষ মো. মোস্তাফিজুর রহমান বলেন, রাজবাড়ী সার্কেল পেজটি বিভিন্ন সময়ে অনেক গুরুত্বপূর্ণ তথ্যসহ রাজবাড়ীর ইতিহাস, ঐতিহ্য তুলে ধরার পাশাপাশি ছবি পোস্ট করে থাকে। বর্তমানে তারা একটি ফাউন্ডেশন করেছে। যেখানে বিভিন্ন পেশার মানুষ রয়েছে। বর্ষার প্রথমে তাদের বৃক্ষরোপণ কার্যক্রম সত্যিকার অর্থেই একটি ভালো উদ্যোগ।

Comments

comments

     এ জাতীয় আরো খবর