,

সর্বশেষ :

শহীদওহাবপুর ও খানখানাপুর ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রম শুরু

News

রাজবাড়ী : থানার পুলিশি সেবা জনগণের একেবারে দোরগোড়ায় পৌঁছানো এবং পুলিশের কার্যক্রমকে আরও গতিশীল ও গণমুখী করার লক্ষ্যে রাজবাড়ী সদর উপজেলার শহীদওহাবপুর ও খানখানাপুর ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রম শুরু হয়েছে।

বুধবার (৮ জুলাই) দুপুরে এই দুই ইউনিয়ন পরিষদ কার্যালয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পৃথক দু’টি বিট পুলিশিংয়ের অফিস কক্ষ উদ্বোধন করেন রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শেখ শরীফ-উজ-জামান।

এ সময় খানখানাপুর পুলিশ তদন্তকেন্দ্রের ইনচার্জ ইন্সপেক্টর মো. শহীদুল ইসলাম, খানখানাপুর পুলিশ তদন্তকেন্দ্রের এসআই ও খানখানাপুর ইউনিয়ন বিট পুলিশিং কার্যক্রমের দায়িতরত্ব অফিসার মো. জাফর ইকবাল, খানখানাপুর পুলিশ তদন্তকেন্দ্রের এএসআই ও শহীদওহাবপুর ইউনিয়ন বিট পুলিশিং কার্যক্রমের দায়িতরত্ব অফিসার মো. মতিন ও মো. হুমায়ুন, শহীদওহাবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোরাপ আলী মন্ডল এবং শহীদওহাবপুর ইউনিয়ন পরিষদের তিন নম্বর ওয়ার্ডের মেম্বার আব্দুল কাদের মিন্টুসহ দুই ইউনিয়ন পরিষদের অন্যান্য মেম্বার ও গ্রাম পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন। 

রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শেখ শরীফ-উজ-জামান বলেন, সদর উপজেলার ১৪টি ইউনিয়নেই বিট পুলিশিং কার্যক্রম শুরু করা হয়েছে। প্রতিটি ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রমের দায়িত্বে রয়েছেন থানার একজন এসআই এবং একজন এএসআই। প্রতি বিটের জন্য একটি করে মোবাইল সিম বরাদ্দ দেওয়া হয়েছে। বিট পুলিশিং সেবা চালু হওয়াতে এখন থেকে কোন ইউনিয়নের মানুষকে পুলিশি সেবা পেতে কষ্ট করে থানায় কিংবা পুলিশ তদন্তকেন্দ্রে যেতে হবে না। ইউনিয়নবাসী তাদের অভিযোগ বিট পুলিশ অফিসে করতে পারবেন। এতে পুলিশ ও জনগণের মধ্যে সেতুবন্ধন তৈরি হবে এবং গ্রাম্য যেসকল টাউট-দালালরা সমস্যা সমাধানের কথা বলে মানুষের কাছ থেকে টাকা-পয়সা নেয় তাদের দৌরাত্ম্যও নিশ্চিহ্ন হয়ে যাবে। 

Comments

comments

     এ জাতীয় আরো খবর