,

সর্বশেষ :
বাংলাদেশ কিন্ডার গার্টেন অ্যাসোসিয়েশনের উদ্যোগে করোনায় প্রাণ হারানো শিক্ষকের পরিবারকে আর্থিক সহায়তা এডঃ এম.এ খালেকের মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণ সভা ও দোয়া মাহফিল রাজবাড়ী সদর উপজেলার সাবেক চেয়ারম্যান এডঃ এম এ খালেকের ১ম মৃত্যু বার্ষিকী আজ রাজবাড়ীতে কাজ শেষ না হতেই ৩৭৬ কোটি টাকার বাঁধে ভাঙন ফেসবুক গ্রুপ ‘বসন্তপুর লাইভ’-এর পরিচিতি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত রাজবাড়ীর বসন্তপুর ইউনিয়নে ভিজিএফ-এর চাল বিতরণ রাজবাড়ীর বসন্তপুর ও আলীপুরে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ রাজবাড়ীর বসন্তপুরে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক রাজবাড়ী জেলা বারের আইনজীবী সুদীপ্ত গুহের স্থগিত হওয়া ‌’সদস্যপদ পুনর্বহাল’ রাজবাড়ী সদর উপজেলা ছাত্রলীগের উপ-প্রচার সম্পাদক হলেন রিয়ান

ফেসবুক গ্রুপ ‘বসন্তপুর লাইভ’-এর পরিচিতি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

News

রাজবাড়ী সদর উপজেলার বসন্তপুরে ফেসবুক ভিত্তিক গ্রুপ ‘বসন্তপুর লাইভ’-এর পরিচিতি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২২ জুলাই) বিকেলে বসন্তপুর ইউনিয়নের উদয়পুরে বীর মুক্তিযোদ্ধা মর্জি-দেলোয়ারা কলেজ মাঠে এই সভা অনুষ্ঠিত হয়।

সভায় বসন্তপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মীর্জা বদিউজ্জামান বাবু, ‘বসন্তপুর লাইভ’ গ্রুপের সদস্য ও বসন্তপুর ইউনিয়নের বিশিষ্ট সমাজসেবক আবুল হাসিম জিহাদ মিয়া, ‘বসন্তপুর লাইভ’ গ্রুপের অ্যাডমিন সরদার মো. রফিক, দেওয়ান মো. শুভ, মডারেটর মেহেদী হাসান সোহেল, মো. খায়রুজ্জামান,‘বসন্তপুর লাইভ’ গ্রুপের সদস্য ও বসন্তপুর ইউনিয়নের কৃতি সন্তান পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) ফরিদপুর কার্যালয়ের ওসি মো. অলি মিয়া, ‘বসন্তপুর লাইভ’ গ্রুপের সদস্য ও বসন্তপুর ইউনিয়নের কৃতি সন্তান জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের  সেকশন অফিসার মো. আনোয়ার হোসেন, ‘বসন্তপুর লাইভ’ গ্রুপের সদস্য সাজেদুল বিশ্বাস সাজ্জাদসহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

‘বসন্তপুর লাইভ’ গ্রুপের অ্যাডমিন সরদার মো. রফিক জানান, একতা, বিনোদন এবং সমাজসেবামূলক কাজ করার উদ্দেশ্য নিয়ে ২০২১ সালের ১৭ মে যাত্রা শুরু করে ‘বসন্তপুর লাইভ’। দেশ ও দেশের বাইরের বিভিন্ন স্থানে কর্মরত বসন্তপুর ইউনিয়নের সন্তানদের একত্রিত করে বসন্তপুর ইউনিয়নকে ইতিবাচকভাবে তুলে ধরতে কাজ করে যাচ্ছে গ্রুপটি। বর্তমানে গ্রুপে সদস্য সংখ্যা রয়েছে প্রায় ১৭ শ’।

তিনি জানান, কারও রক্তের প্রয়োজন; কেউ জানতে চান বাস বা ট্রেনের সময়সূচি; কারও দরকার কোনো চিকিৎসকের ঠিকানা। ‘বসন্তপুর লাইভ’ ফেসবুক গ্রুপে পোস্ট দিলেই পাওয়া যায় সমাধান। কেউ হারিয়ে গেলে কিংবা অপরিচিত কাউকে খুঁজে পেলে একটি ছবি আর তথ্য দিয়ে ‘বসন্তপুর লাইভে’ পোস্ট করলেও এগিয়ে আসেন গ্রুপটির সদস্যরা।

পরিচিতি ও মতবিনিময় সভা সফলভাবে সম্পন্ন করার জন্য সকল সদস্যকে ধন্যবাদ জানান ‘বসন্তপুর লাইভ’ গ্রুপের অন্যতম অ্যাডমিন দেওয়ান মো. শুভ। তিনি জানান,‘বসন্তপুর লাইভ’ নিয়ে তাদের অনেক ইতিবাচক পরিকল্পনা রয়েছে। তারমধ্যে উল্লেখযোগ্য হচ্ছে- ‘বসন্তপুর লাইভ’-এর সদস্যদের নিয়ে বাৎসরিক গেট টুগেদারের আয়োজন করা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও কনসার্টের আয়োজন করা, বসন্তপুর ইউনিয়নের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের সেরা শিক্ষকদের সম্মাননা স্মারক প্রদান করা এবং মেধাবী শিক্ষার্থীদের পুরস্কৃত করা, ইউনিয়নের তরুণ ব্যবসায়ী, স্বার্থক পিতা-মাতা, সমাজ সেবায় অবদান রাখা ব্যক্তি ও সফল পেশাজীবিদের খুঁজে বের করে সম্মাননা স্মারক প্রদান করা।

এছাড়া ইউনিয়নের অসহায় ও দরিদ্র মানুষদের খুঁজে বের করে খাদ্য, বস্ত্র ও চিকিৎসা প্রদান করা এবং আশ্রয়হীন মানুষদের স্থায়ী পুনর্বাসনের ব্যবস্থা করাসহ আরও বিভিন্ন পরিকল্পনার কথাও জানান ‘বসন্তপুর লাইভ’ গ্রুপের সদস্যরা।

 ‘বসন্তপুর লাইভ’-এর পরিচিতি ও মতবিনিময় সভায় ঢাকা থেকে ভিডিও কলে যুক্ত হন ‘বসন্তপুর লাইভ’ এর প্রতিষ্ঠাকালীন সদস্য ও পৃষ্ঠপোষক, সোলার ইলেকট্রো বাংলাদেশ লিমিটেডের সিইও এবং ডিএক্স গ্রুপের প্রতিষ্ঠাতা ও ম্যানেজিং ডিরেক্টর দেওয়ান কানন। এসময় গ্রুপের সকল ভালো কাজে পাশে থাকার আশ্বাস দেন তিনি।

Comments

comments

     এ জাতীয় আরো খবর