জনগণের দোরগোড়ায় সহজতম উপায়ে সেবা পৌঁছে দিতে রাজবাড়ী জেলা প্রশাসন বদ্ধপরিকর- মন্ত্রিপরিষদ বিভাগ ও রাজবাড়ী জেলা প্রশাসনের ভিডিও কনফারেন্স অনুষ্ঠিত

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৫:৪৭ অপরাহ্ণ ,৪ জুন, ২০১৪ | আপডেট: ৬:০৩ অপরাহ্ণ ,৪ জুন, ২০১৪
পিকচার

রাজবাড়ি নিউজ  : :  

রাজবাড়ী জেলা,উপজেলা ও ইউনিয়ন ওয়েব পোর্টাল এবং জাতীয় ই-সেবা কার্যক্রমের অগ্রগতি নিয়ে আজ ৪ জুন, ২০১৪ তারিখ বেলা ০১-০০ টা হতে ০২-০০ পর্যন্ত মন্ত্রিপরিষদ বিভাগ ও রাজবাড়ী জেলা প্রশাসনের ভিডিও কনফারেন্স অনুষ্ঠিত হয়।

এ ভিডিও কনফারেন্সে মন্ত্রিপরিষদ বিভাগের মাননীয় অতিরিক্ত সচিব জনাব এন,এম,জিয়াউল আলম এবং জাতীয় ই-সেবা কার্যক্রম বাস্তবায়ন টিমের সদস্য বেগম উম্মে সালমা তানজিয়া এর সাথে রাজবাড়ীর সম্মানিত জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট জনাব মোঃ হাসানুজ্জামান কল্লোল অংশগ্রহণ করেন। ভিডিও কনফারেন্স চলাকালীন রাজবাড়ীর সম্মানিত জেলা প্রশাসকের সম্মেলনেকক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক ও আইসিটি) জনাব গোপাল চন্দ্র দাস, রাজবাড়ী সদর উপজেলা নির্বাহী অফিসার জনাব দেওয়ান মাহবুবুর রহমানসহ জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

ভিডিও কনফারেন্সে রাজবাড়ী জেলা প্রশাসনের ই-সেবা কার্যক্রম এবং জেলা,উপজেলা ও ইউনিয়ন ওয়েব পোর্টাল হালনাগাদকরণ কার্যক্রমের অগ্রগতি নিয়ে পর্যালোচনা করা হয়।ভিডিও কনফারেন্সে রাজবাড়ী জেলার কার্যক্রমে সন্তোষ প্রকাশ করা হয়। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা চলতি জুন মাসের মাঝামাঝি সময়ে দেশব্যাপী একযোগে সকল জেলা, উপজেলা ও ইউনিয়ন ওয়েব পোর্টাল শুভ উদ্বোধন করবেন মর্মে জানানো হয়েছে। সে কারণে ওয়েব পোর্টালের অবশিষ্ট হালনাগাদকরণের কাজ আগামী ১৩ জুন, ২০১৪ এর মধ্যে সমাপ্ত করার জন্য অনুরোধ করা হয়।

এ ছাড়া রাজবাড়ী জেলা প্রশাসকের কার্যালয়ের দাপ্তরিক কার্যক্রম জাতীয় ই-সেবা কার্যক্রমের আওতায় জেলা ই-সেবা কেন্দ্রের মাধ্যমে সুচারুভাবে পরিচালিত হওয়ায় সন্তোষ প্রকাশ করা হয়েছে। ভিডিও কনফারেন্স উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সম্মানিত জেলা প্রশাসক জনাব মোঃ হাসানুজ্জামান কল্লোল বলেন, জনগণের দোরগোড়ায় সহজতম উপায়ে সকল সেবা পৌঁছে দিতে রাজবাড়ী জেলা প্রশাসন বদ্ধপরিকর এবং সরকারী সিদ্ধান্ত মোতাবেক ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে রাজবাড়ী জেলা প্রশাসন মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রকল্প এবং মন্ত্রিপরিষদ বিভাগসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতায় কাজ করে যাচ্ছে।

উল্লেখ্য, জেলা প্রশাসকের কার্যালয় থেকে প্রদত্ত সেবাগুলোকে জনগণের দোরগোড়ায় সহজতম উপায়ে পৌঁছে দেওয়ার অন্যান্য জেলার ন্যায় রাজবাড়ী জেলা প্রশাসকের কার্যালয়েও চালু করা হয়েছে জেলা ই-সেবা কেন্দ্র। এ ছাড়া জেলা সদরের বাইরে উপজেলা ই-সেবা কাউন্টার এবং ইউনিয়ন তথ্য ও সেবা কেন্দ্র থেকেও জনগণ যে কোনো সেবার জন্যে আবেদন করতে পারছেন।
এ ডিজিটাল পদ্ধতি চালু হওয়ায় সম্মানিত জেলা প্রশাসক মহোদয় তার ল্যাপটপের সামনে বসেই সব কর্মকর্তার কর্মতৎপরতা দেখতে পারছেন। কার কাছে কতটি বিষয় পেন্ডিং রয়েছে তিনি তা দেখছেন এবং নিস্পত্তির জন্য প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করতে পারছেন। ফলে কর্মকর্তাদের মধ্যে কোনো কাজ ফেলে না রাখার একটি তাগিদ সৃষ্টি হয়েছে। এছাড়া উর্ধতন কর্তৃপক্ষের পাশাপাশি জনগণের কাছেও কর্মকর্তাদের এক ধরনের জবাবদিহিতা সৃষ্টি হয়েছে।এ সেবাকেন্দ্রের ফলে মানুষের তথ্য জানার অধিকার নিশ্চিত করা যেমন সম্ভব হয়েছে, তেমনি সরকারি কর্মকর্তাদের মানসিকতার পরিবর্তনও লক্ষ্য করা যাচ্ছে ।

এ পদ্ধতি চালু হওয়ায় জেলা ই-সেবা কেন্দ্রের সাথে উপজেলা এবং ইউনিয়ন তথ্য ও সেবাকেন্দ্রে প্রযুক্তির সেবায় আর্থ-সামাজিক অবস্থার উন্নয়ন হচ্ছে এবং সহজতম উপায়ে জনগণ ঘরে বসেই জেলা প্রশাসকের কার্যালয়ের সেবাসমূহ গ্রহণ করতে পারছে।

স্বপ্ন


এই নিউজটি 1367 বার পড়া হয়েছে

Comments

comments

More News from উপজেলা