দৌলতদিয়ার ফেনসিডিলের আড়ৎদার মজিদ মন্ডলের যাবজ্জীবন কারাদন্ড

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ২:৫৮ পূর্বাহ্ণ ,৬ জুন, ২০১৪ | আপডেট: ২:৫৮ পূর্বাহ্ণ ,৬ জুন, ২০১৪
পিকচার

 স্টাফ রিপোর্টার : রাজবাড়ীর অতিরিক্ত দায়রা জজ আতোয়ার রহমান গতকাল ৫ জুন মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনের একটি মামলায় কুখ্যাত মাদক সম্রাট ও ফেনসিডিলের মজুদদার আব্দুল মজিদ মন্ডল (৫৫)কে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ১০হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ৬মাসের সশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন।
দন্ডিত মজিদ মন্ডল গোয়ালন্দ উপজেলার বাহির চর সিদ্দিক কাজীর পাড়ার মৃত ভোলাই মন্ডলের ছেলে। এ ছাড়াও অভিযোগ প্রমানিত না হওয়ায় আদালত হোচেন মিয়া ওরফে হোচেন আলী এবং আঃ রশিদ সরকার নামের ২ জনকে বেকসুর খালাস দিয়েছেন।
জানাগেছে, গোপন সংবাদের ভিত্তিতে রাজবাড়ী পুলিশ সুপার মোঃ রেজাউল হকের নির্দেশে জেলা গোয়েন্দা শাখার(ডিবি’র) তৎকালীন ওসি(বর্তমানে কিশোরগঞ্জ জেলার ভৈরব থানার ওসি) মুঃ সরাফত উল্লাহ্র নেতৃত্বে এস.আই মোঃ হায়দার হোসেন, এএসআই মোঃ বেলাল হোসেনসহ ডিবি’র একটি দল ২০১১ সালের ১৩ ডিসেম্বর রাত ১১টার দিকে দৌলতদিয়া ফেরী ঘাট সংলগ্ন বাহির চর দৌলতদিয়া গ্রামের মজিদ মিয়ার বাড়ীতে অভিযান পরিচালনা করে ট্রাঙ্কে রাখা ২লক্ষ ৬০হাজার টাকা মূল্যের ৫২০ বোতল ভারতীয় ফেনসিডিল উদ্ধার ও তাকে গ্রেপ্তার করে। অভিযানকালে মজিদ মন্ডলের দুই ব্যবসায়ীক সহযোগী হোচেন মিয়া ও রশিদ সরকার পালিয়ে যেতে সক্ষম হয়। ধৃত মজিদ দীর্ঘদিন যাবৎ ফেনসিডিল পাইকারী ও খুচরা বিক্রি করে আসছিল।
ওই ঘটনায় পরদিন গত ১৪ ডিসেম্বর ডিবি’র এস.আই হায়দার হোসেন বাদী হয়ে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে গোয়ালন্দ ঘাট থানায় একটি মামলা দায়ের করে। প্রথমে গোয়ালন্দ ঘাট থানার পিএসআই রাজীবুল ইসলাম মামলাটি তদন্ত করেন। পরে একই থানার এস.আই আতাউর রহমান মামলাটি তদন্ত করে ১৪/১২/২০১২ ইং তারিখে আদালতে চার্জশীট দাখিল করেন। আদালত সাক্ষ্য প্রমাণ গ্রহন পূর্বক আঃ মজিদ মন্ডলকে দোষী সাব্যস্ত করে উক্ত কারাদন্ডাদেশ এবং অভিযোগ প্রমান না হওয়ায় অপর দুই আসামীকে বেকসুর খালাস প্রদান করেন।
রায় ঘোষণার সময় জামিনে থাকা ৩জন আসামীই আদালতে উপস্থিত ছিলেন। রায় ঘোষণার পর দন্ডিত মজিদ মন্ডলকে সাজা পরোয়ানামূলে রাজবাড়ী জেলা কারাগারে প্রেরণ করা হয়। আদালতে রাষ্ট্রপক্ষে অতিরিক্ত পিপি এডঃ খোন্দকার হাবিবুর রহমান বাচ্চু এবং আসামী পক্ষে জেলা বার এসোসিয়েশনের সম্পাদক এডঃ কে.এ বারী ও এডঃ আবুল বাশার মোঃ ছাত্তার মামলাটি পরিচালনা করেন।

 

আপডেট : শুক্রবার ৬ জুন,২০১৪/ আশিক


এই নিউজটি 1270 বার পড়া হয়েছে

Comments

comments