রাজবাড়ী সরকারী কলেজ থেকে চরনারায়নপুর চৌরাস্তা পর্যন্ত সড়কের বেহাল দশা

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৪:৪৫ পূর্বাহ্ণ ,১১ জুন, ২০১৪ | আপডেট: ৪:৪৫ পূর্বাহ্ণ ,১১ জুন, ২০১৪
পিকচার

স্টাফ রিপোর্টার : রাজবাড়ী কলেজ থেকে চর নারায়নপুর বেরী বাঁধে পর্যন্ত সড়কটি দীর্ঘদিন যাবত ভেঙ্গে চুরে খাল খন্দে একাকার হলেও সড়ক সংস্কারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কোন উদ্যোগ নেই।
ফলে যানবাহন গুলো ঝুঁকি নিয়ে চলাচল করায় দুর্ঘটনার শিকার হচ্ছে স্কুল-কলেজের শিক্ষার্থীসহ যাত্রী সাধারণ। এতে যাত্রীদের দুর্ভোগ বেড়েই চলেছে।
রাজবাড়ী জেলা শহরের সাথে পাংশা উপজেলা ও বেলগাছী এবং পাবনা জেলার সুজানগর উপজেলায় যাতায়াতের জন্য যাত্রী সাধারণ এ সড়ক ব্যবহৃত হয়। বর্তমানে বাগমারা-জৌকুড়া ফেরী ঘাট সড়ক চলাচলের অনুপযোগী হওয়ায় এ সড়কে যানবাহনের চাপ আরো বেড়েছে।
জৌকুরা ঘাট থেকে বেরী বাধ হয়ে কলেজ রোডের মাধ্যমে দীর্ঘদিন যাবত রাজবাড়ী সরকারী কলেজ, সরকারী আদর্শ মহিলা কলেজ, ডাঃ আবুল হোসেন কলেজ, সরকারী উচ্চ বিদ্যালয়, ইয়াছিন উচ্চ বিদ্যালয়, আর এস কে ইনস্টিটিউট, সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়, শেরে বাংলা বালিকা উচ্চ বিদ্যালয়, কাজী হেদায়েত হোসেন উচ্চ বিদ্যালয় ও বাজার পাঠশালা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শত শত শিক্ষার্থীসহ বিভিন্ন পেশার মানুষ প্রতিদিন এই সড়ক দিয়ে যাতায়াত করছে। এছাড়াও কয়েটি কিন্ডার গার্টেনের কোমলমতি শিশু শিক্ষার্থীরাও চলাচল করে করে।
রাজবাড়ী বাজার থেকে ড্রাই আইস ফ্যাক্টরী এলাকার ব্রীজ পর্যন্ত কলেজ রোডের এই অংশটির রক্ষনাবেক্ষনের দায়িত্ব রাজবাড়ী পৌরসভার।
এ বিষয়ে মেয়র তোফাজ্জল হোসেন মিয়ার সাথে যোগাযোগ করলে তিনি জানান, সড়টি প্রশস্তকরণসহ জরুরী মেরামতের জন্য চেষ্টা চালানো হচ্ছে। কলেজ রোডের অপর প্রান্ত ব্রীজ থেকে চর নারায়নপুর চৌরাস্তা বেরী বাঁধ পর্যন্ত ১১০০শ মিটার রাস্তার রক্ষনাবেক্ষন করে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর।
এ বিষয়ে নির্বাহী প্রকৌশলী মোঃ মোজাহিদুল ইসলাম জানান, গ্রামীণ সড়ক উন্নয়ন ও রক্ষনাবেক্ষনের আওতায় আপাতত কোন বরাদ্দ না থাকায় উল্লেখিত সড়কে জরুরী মেরামতের কোন সুযোগ নেই।
এ রাস্তা দিয়ে প্রতিদিন ট্রাক, মাইক্রোবাস, অটো বাইক, টেম্পু, মাহেন্দ্র, নছিমন ও মোটর চালিত রিক্সাসহ ৭শতাধিক যান চলাচল করছে। এরমধ্যে ব্যাটারী চালিত অটো রয়েছে শতাধিক। সড়ক ভালো না থাকায় ছোট যানবাহন গুলো প্রতিদিন বিকল হয়ে ক্ষতির সন্মুখীন হচ্ছে। সড়কটির ৩০/৪০ ফুট পর পর ভেঙ্গে খাল খন্দে একাকার হয়ে আছে।
উল্লেখ্য, রাজবাড়ী কলেজ প্রতিষ্ঠার পর সাবেক ডাঃ বছির উদ্দিন রোডটি কলেজ রোডে রূপান্তরিত হয়। ড্রাইচ ফ্যাক্টারী ব্রীজ হতে চৌমাথা বাঁধ পর্যন্ত ১১০০ মিটার গুরুত্বপূর্ণ রাস্তাটি ২০০৬ সালে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর কর্তৃক মেরামতের পর বিগত ৮বছরেও কোন প্রকার সংস্কারের পদক্ষেপ গ্রহন করা হয়নি।
এ বিষয়ে ভুক্তভোগী এলাকাবাসী জরুরী ভিত্তিতে সড়কটি মেরামতের পদক্ষেপ গ্রহনের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জোর দাবী জানিয়েছে।

 

আপডেট : বুধবার ১১ জুন,২০১৪/ আশিক


এই নিউজটি 1137 বার পড়া হয়েছে
[fbcomments"]