ড্রিবলিং জাদুকর লিওনেল মেসির গোলে আর্জেন্টিনা জয়ী

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ১২:৪৫ পূর্বাহ্ণ ,১৬ জুন, ২০১৪ | আপডেট: ১২:৫১ পূর্বাহ্ণ ,১৬ জুন, ২০১৪
পিকচার

স্পোর্টস ডেস্ক , রাজবাড়ি নিউজ ২৪.কম ::   ভিনগ্রহের ফুটবলার খ্যাত লিওনেল মেসির দুর্দান্ত গোলে দুর্বল বসনিয়া-হার্জেগোভিনার বিপক্ষে ফুটবল বিশ্বকাপের এবারের আসরে নিজেদের প্রথম জয় তুলে নিয়েছে শিরোপার অন্যতম দাবিদার আর্জেন্টিনা।

প্রথমার্ধে বসনিয়ার আত্মঘাতী গোলে এগিয়ে থাকার পর দ্বিতীয়ার্ধে খেলতে নেমে ড্রিবলার মেসি ৬৫টি মিনিটের মাথায় গোলের দেখা পান। গঞ্জালো হিগুয়েনের পাসে ডি-বক্সের ব‍াইরে থেকে বাম পায়ের শটে প্রতিপক্ষের গোলপোস্টের বাম কোণের নিচের দিকে বল জালে পাঠান আর্জেন্টাইন জাদুকর।

মেসির গোলের পর অবশ্য দলের পক্ষে একটি মাত্র গোল পরিশোধ করার পাশাপাশি বসনিয়ান স্ট্রাইকার ভেদাদ ইবিসেভিচ গড়েন নতুন কীর্তি। শিরোপা প্রত্যাশী আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচের ৮৫ মিনিটে ইবিসেভিচ বিশ্বকাপে বসনিয়া-হার্জেগোভিনার হয়ে প্রথম গোল করার রেকর্ড গড়
তবে ব্যবধান কমলেও ম্যাচ শেষে জয় নিয়েই মাঠ ছাড়েন মেসি-আগুয়েরো-হিগুয়েন-ডি মারিয়ারা।

এর আগে, খেলার ৩ মিনিটের মাথায় মেসির ফ্রি কিক ক্লিয়ার করতে গিয়ে ভুল করে নিজেদের জালে বল জড়িয়ে ফেলেন বসনিয়ান ডিফেন্ডার কোলাসিনাক। আর এই আত্মঘাতী গোলেই বিশ্বকাপের প্রথম ম্যাচের প্রথমার্ধে এগিয়ে যায় আর্জেন্টিনা।

শুরুতেই পিছিয়ে পড়ার পর বসনিয়া মরিয়া আক্রমণ করে গোল পরিশোধের জন্য। খেলার ১৪ মিনিটে বসনিয়ার আক্রমণ ভাগের খেলোয়াড় পিজানিক বক্সের ভেতরে আর্জেন্টিনা গোলরক্ষককে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন, আর্জেন্টিনা গোলরক্ষক রোমেরো দ্রুত গতিতে এগিয়ে গিয়ে দলকে বিপদমুক্ত করেন।

খেলার ২৫ মিনিটে আর্জেন্টিনার ফুলব্যাক মার্কোস রোজো ম্যাচের প্রথম হলুদ কার্ড দেখেন।

৩২ মিনিটে জেকোর শট ক্রসবারের উপর দিয়ে চলে গেলে হতাশ হতে হয় বসনিয়াকে। এরপর ৪১ মিনিটে লুলিচের জোরালো হেড বা দিকে ঝাঁপিয়ে পড়ে আটকে দেন রোমেরো।10484348_855651484462830_4042392284026765971_n

বাংলাদেশ সময় সোমবার ভোর ৪টায় রিওডি জেনেরিওর মারাকানা স্টেডিয়ামে নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হয় আর্জেন্টিনা ও বসনিয়া-হার্জেগোভিনা।

স্বপ্ন


এই নিউজটি 1913 বার পড়া হয়েছে

Comments

comments