পাংশায় জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৩:১৮ অপরাহ্ণ ,২ জুলাই, ২০১৪ | আপডেট: ৩:১৮ অপরাহ্ণ ,২ জুলাই, ২০১৪
পিকচার

মো: মোক্তার হোসেন,পাংশা প্রতিনিধি : রাজবাড়ীর পাংশা উপজেলা মৎস্য দপ্তরের উদ্যোগে বুধবার “অন্ন বস্ত্র বাসস্থান, মাছ চাষে সমাধান” প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৪ এর উদ্বোধন করা হয়েছে। এ উপলক্ষে র‌্যালী, আলোচনা সভা ও মৎস্যপোনা অবমুক্ত করা হয়েছে। সকাল সাড়ে ১০টায় উপজেলা পরিষদ চত্বর থেকে বর্ণাঢ্য র‌্যালী বের হয়। র‌্যালীতে ফরমালিন বিরোধী এবং বিষয়ভিত্তিক নানা স্লোগান দেওয়া হয়। র‌্যালী শেষে উপজেলা পরিষদের পুকুরে দেশিয় প্রজাতির মাছের পোনা অবমুক্ত করা হয়।
শেষে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আমিনুল ইসলাম খানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শাহিদা আহমেদ। তিনি জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন ঘোষনা করে বলেন, অন্ন বস্ত্র বাসস্থান, মাছ চাষে সমাধান স্লোগানের যথার্থতা রয়েছে। মাছ যেমন আমাদের পুষ্টি জোগায় তেমনি আর্থিক স্বচ্ছলতা এনে দেয়। জাতীয় অর্থনৈতিক ক্ষেত্রে এর ব্যাপক ভূমিকা রয়েছে।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন পাংশা থানার ওসি মোহাম্মদ আবুল বাশার মিয়া, পাংশা বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ(ভারপ্রাপ্ত) একেএম শফিকুল মোরশেদ আরোজ, উপজেলা কৃষি অফিসার ড.শাহ কামাল খান, প্রাণিসম্পদ অফিসার ডাঃ আব্দুর রাজ্জাক, মৎস্য জীবি বেনু মাধব বিশ্বাস ও মৎস্য চাষি লাবলু বিশ্বাস। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন উপজেলা মৎস্য অফিসার মেজবাহ উদ্দীন। বক্তাগণ আধুনিক প্রযুক্তি ব্যবহার করে পরিকল্পিতভাবে মাছ চাষের সফলতার নানা দিক তুলে ধরেন।
সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আমিনুল ইসলাম খান বলেন মৎস্য, কৃষি ও প্রাণিসম্পদ দপ্তর পরস্পর সম্পৃক্ত। বর্তমান সরকার সামাজিক উন্নয়ন ও সেবাপ্রদানে নানামুখি পদক্ষেপ গ্রহন করেছেন। তিনি ফরমালিনমুক্ত ফল, মাছ, তরি-তরকারি নিশ্চিতকরণে খুব শিঘ্রই বাজারে ফরমালিন বিরোধী অভিযান পরিচালনার কথা উল্লেখ করেন। এক্ষেত্রে সামাজিক সচেতনতা সৃষ্টির গুরুত্বারোপ করেন তিনি।
অনুষ্ঠানে উপজেলা প্রকৌশলী মোঃ রফিকুল ইসলাম, উপজেলা যুব উন্নয়ন অফিসার শ্যামল কুমার বিশ্বাস, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ইমদাদুর রহমান তালুকদার, উপজেলা সমাজসেবা অফিসার রুবাইয়াৎ মোঃ ফেরদৌস, উপজেলা পল্লী উন্নয়ন অফিসার মোঃ মনিরুজ্জামান, উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার খোন্দকার সফিকুল ইসলাম, উপজেলা সমবায় অফিসার সেলিনা পারভিন, উপ-সহকারী প্রকৌশলী তপন কুমার বিশ্বাস, সহকারী মৎস্য কর্মকর্তা শাহরিয়ার জামান সাবুসহ উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ এবং স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার লোকজন উপস্থিত ছিলেন। মৎস্য দপ্তরের সম্প্রসারণ কর্মকর্তা দেবব্রত বিশ্বাস অনুষ্ঠান উপস্থাপনা করেন।

 

 

আপডেট : বুধবার ২ জুলাই,২০১৪/ আশিক


এই নিউজটি 1120 বার পড়া হয়েছে

Comments

comments