পাংশায় জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৩:১৮ অপরাহ্ণ ,২ জুলাই, ২০১৪ | আপডেট: ৩:১৮ অপরাহ্ণ ,২ জুলাই, ২০১৪
পিকচার

মো: মোক্তার হোসেন,পাংশা প্রতিনিধি : রাজবাড়ীর পাংশা উপজেলা মৎস্য দপ্তরের উদ্যোগে বুধবার “অন্ন বস্ত্র বাসস্থান, মাছ চাষে সমাধান” প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৪ এর উদ্বোধন করা হয়েছে। এ উপলক্ষে র‌্যালী, আলোচনা সভা ও মৎস্যপোনা অবমুক্ত করা হয়েছে। সকাল সাড়ে ১০টায় উপজেলা পরিষদ চত্বর থেকে বর্ণাঢ্য র‌্যালী বের হয়। র‌্যালীতে ফরমালিন বিরোধী এবং বিষয়ভিত্তিক নানা স্লোগান দেওয়া হয়। র‌্যালী শেষে উপজেলা পরিষদের পুকুরে দেশিয় প্রজাতির মাছের পোনা অবমুক্ত করা হয়।
শেষে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আমিনুল ইসলাম খানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শাহিদা আহমেদ। তিনি জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন ঘোষনা করে বলেন, অন্ন বস্ত্র বাসস্থান, মাছ চাষে সমাধান স্লোগানের যথার্থতা রয়েছে। মাছ যেমন আমাদের পুষ্টি জোগায় তেমনি আর্থিক স্বচ্ছলতা এনে দেয়। জাতীয় অর্থনৈতিক ক্ষেত্রে এর ব্যাপক ভূমিকা রয়েছে।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন পাংশা থানার ওসি মোহাম্মদ আবুল বাশার মিয়া, পাংশা বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ(ভারপ্রাপ্ত) একেএম শফিকুল মোরশেদ আরোজ, উপজেলা কৃষি অফিসার ড.শাহ কামাল খান, প্রাণিসম্পদ অফিসার ডাঃ আব্দুর রাজ্জাক, মৎস্য জীবি বেনু মাধব বিশ্বাস ও মৎস্য চাষি লাবলু বিশ্বাস। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন উপজেলা মৎস্য অফিসার মেজবাহ উদ্দীন। বক্তাগণ আধুনিক প্রযুক্তি ব্যবহার করে পরিকল্পিতভাবে ম