রাজবাড়ীতে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৬:১২ পূর্বাহ্ণ ,৫ জুলাই, ২০১৪ | আপডেট: ৬:১৩ পূর্বাহ্ণ ,৫ জুলাই, ২০১৪
পিকচার

রাজবাড়ী ডেস্ক : ডিবেট এসোসিয়েজনসহ কয়েকটি সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠনের উদ্যোগে রাজবাড়ী কেন্দ্রীয় শহীদ মিনার ও মক্তব স্কুল প্রাঙ্গণে বৃক্ষরোপন কর্মসূচি গ্রহন করা হয়। পলাশ ও কাঞ্চনের চারা রোপন করে কর্মসূচির শুভ উদ্বোধন করেন রাজবাড়ীর নবাগত জেলা প্রশাসক মোঃ রফিকুল ইসলাম খান ।

৪জুলাই শুক্রবার বিকাল ৪টায় ডিবেট এসোসিয়েজনসহ কয়েকটি সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠনের উদ্যোগে রাজবাড়ী কেন্দ্রীয় শহীদ মিনার ও মক্তব স্কুল প্রাঙ্গণে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বৃক্ষ রোপন করেন জেলা প্রশাসক মোঃ রফিকুল ইসলাম খান ।

ব্যতিক্রমধর্মী এ বৃক্ষরোপন কর্মসূচি উৎসর্গ করা হয় সদ্যপ্রয়াত রাজবাড়ী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের মেধাবী ছাত্রী এবং রাজবাড়ীর বিজ্ঞ সরকারী কৌশুলী মোঃ শফিকুল আজম মামুন এর কন্যা ‘’’মেধা’’’র স্মরণে এ কর্মসূচীতে সৌরভ, প্রান্ত, নয়ন, শশীদের মত অনুর্ধ্ব দশ বছরের শিশুদের সক্রিয় অংশগ্রহণ সকলকে মুগ্ধ করে।

অনুষ্ঠানে রাজবাড়ি ডিবেট এসোশিয়েশন,উদীচী, আমরা ক’জনা থিয়েটার, স্বদেশ নাট্যাঙ্গণ, হুমায়ূন আহমেদ পাঠক ফোরাম, রবীন্দ্রসঙ্গীত সম্মিলন পরিষদ এর নেতৃবৃন্দসহ রাজবাড়ীর বীর মুক্তিযোদ্ধা আহমেদ নিজাম মন্টু,রাজবাড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক সৈয়দ সিদ্দিকুর রহমান, রাজনৈতিক ব্যক্তিত্ব আবুল কালাম, শিল্পকলা একাডেমির সাধারন সম্পাদক মুনিরুল হক, লেখক খালেদ সালাউদ্দিন জগলুল, শামীম লাইব্রেরির সত্ত্বাধিকারী ‘সাগর’ এবং মক্তব স্কুলের প্রধান শিক্ষিকাসহ কয়েকজন শিক্ষক।
প্রবল বর্ষণের কারণে বৃক্ষপ্রেমী অনেকেই উপস্থিত থাকতে পারেননি।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ রফিকুল ইসলাম খান এ অনুষ্ঠান আয়োজকদের ধন্যবাদ জানান এবং সকল প্রকার সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

এ কর্মসূচি আজও চলবে।

 

 

আপডেট : শনিবার ৫ জুলাই,২০১৪/ আশিক

 


এই নিউজটি 1208 বার পড়া হয়েছে

Comments

comments