,

জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৪ উপলক্ষে পাংশা-কালুখালীতে পৃথক মতবিনিময় সভা অনুষ্ঠিত

News

স্টাফ রিপোর্টার : জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৪ উপলক্ষে পাংশা উপজেলা মৎস্য দপ্তর গত দু’দিনে পাংশা ও কালুখালী উপজেলাতে পৃথক মতবিনিময় সভা করেছে।

জানাগেছে, কর্মসূচীর তৃতীয় দিনে গত ৪ঠা জুলাই কালুখালীর রতনদিয়া বাজারস্থ রতনদিয়া বাজার বণিক সমিতি কার্যালয়ে বর্তমান সরকারের সময়ে মৎস্য সেক্টরে অগ্রগতি বিষয়ে আলোচনা সভা ও প্রামান্যচিত্র প্রদর্শন অনুষ্ঠিত হয়।

পাংশা উপজেলা মৎস্য অফিসার মেজবাহ উদ্দীনের সভাপতিত্বে আলোচনা সভায় সহকারী মৎস্য কর্মকর্তা শাহরিয়ার জামান সাবু, সম্প্রসারণ কর্মকর্তা দেবব্রত বিশ্বাস, রতনদিয়া ইউপি মেম্বার মাসুদ, বাজারের ব্যবসায়ী মোহাম্মদ আলী ও মৎস্যজীবি সুধীর কুমার বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে জনপ্রতিনিধি, রতনদিয়া বাজারের ব্যবসায়ী-দোকানদার, মৎস্য চাষী ও মৎস্যজীবি লোকজনসহ বিভিন্ন শ্রেনী পেশার লোকজন উপস্থিত ছিলেন। শেষে বর্তমান প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে মাছ চাষ এবং সংশ্লিষ্ট বিষয়ভিত্তিক প্রামান্যচিত্র প্রদর্শন করা হয়।

এছাড়া গতকাল ৬ই জুলাই সকালে মৌরাট ইউপির কাঁজিয়াল বাওড়ের মৎস্য অবতরণ কেন্দ্রে গণমাধ্যম ব্যক্তিত্বের সাথে ফরমালিন ব্যবহার রোধ ও জলাশয় সংরক্ষণে জনসচেতনতা বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সন্তোষ কুমার বিশ্বাসের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা মৎস্য অফিসার মেজবাহ উদ্দীন। অন্যান্যের মধ্যে সহকারী মৎস্য কর্মকর্তা শাহরিয়ার জামান সাবু, সম্প্রসারণ কর্মকর্তা দেবব্রত বিশ্বাস, পাংশা প্রেসক্লাবের সভাপতি মোঃ মোক্তার হোসেন, মৌরাট মৎস্যজীবি সমবায় সমিতির সাধারণ সম্পাদক বেনু মাধব বিশ্বাস ও মৎস্য জীবি অমল কুমার বিশ্বাস প্রমুখ বক্তব্য রাখেন।

এছাড়া গতকাল ৬ই জুলাই বিকালে পাংশা উপজেলার মাছপাড়া বাজারে মৎস্য আইন বাস্তবায়ন বিষয়ে পৃথক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় উপজেলা মৎস্য দপ্তরের কর্মকর্তাবৃন্দ, স্থানীয় জনপ্রতিনিধি, ব্যবসায়ী, মৎস্য চাষী ও মৎস্যজীবি লোকজন উপস্থিত ছিলেন। এসব অনুষ্ঠানে অন্ন বস্ত্র বাসস্থান, মাছ চাষে সমাধান প্রতিপাদ্য বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

 

 

আপডেট : সোমবার ৭ জুলাই,২০১৪/ আশিক

 

Comments

comments

     এ জাতীয় আরো খবর