প্রতিষ্ঠার ৩১বছর পূর্তি উপলক্ষে ইসলামী ব্যাংকের রাজবাড়ী শাখায় দোয়া এবং প্রবাসী গ্রাহক সমাবেশ

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৭:৪৮ পূর্বাহ্ণ ,৩১ মার্চ, ২০১৪ | আপডেট: ৭:৪৮ পূর্বাহ্ণ ,৩১ মার্চ, ২০১৪
পিকচার

স্টাফ রিপোর্টার : ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড রাজবাড়ী জেলা শাখা কার্যালয়ে গতকাল ৩০ মার্চ বিকেলে প্রবাসী গ্রাহক সমাবেশ ও ৩১বছর পূর্তি উপলক্ষে দোয়ার অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

ইসলামী ব্যাংক রাজবাড়ী জেলা শাখার ব্যবস্থাপক মোঃ ইয়াকুব আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজবাড়ী চেম্বার অব কমার্সের সাবেক সভাপতি মোঃ জাকির হোসেন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইসলামী ব্যাংকের প্যানেল আইনজীবী এডঃ নুরুল ইসলাম ও জেলা ইমাম কমিটির সাধারন সম্পাদক মাওলানা মোঃ অলিউর রহমান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কালুখালী উপজেলার হোগলাডাঙ্গী মোহাম্মাদিয়া ইসলামিয়া কামিল মাদ্রাসার সহকারী শিক্ষক মোঃ আঃ রহমান মোলৱা। অনুষ্ঠানে উপস্থাপনা করেন ব্যাংকের এসবিআইএস অফিসার মোঃ গোলাম মোস্তফা।

প্রধান অতিথির বক্তব্যে মোঃ জাকির হোসেন বলেন, ইসলামী ব্যাংক গ্রাহকদের সেবা দিয়েই এ পর্যন্ত আসতে পেরেছে। আমাদের দেশের অন্যান্য ব্যাংকগুলোর যে পরিমান সুদের হার তাতে একজন ছোট ব্যবসায়ীর পক্ষে ব্যাংক থেকে লোন নিয়ে পরিশোধ করা অসম্ভব হয়ে উঠে। ইসলামী ব্যাংক এগিয়ে যাচ্ছে। আরো এগিয়ে যাবে, দেশ ও দেশের মানুষ উপকৃত হবে।

বিশেষ অতিথির বক্তব্যে এডঃ নুরুল ইসলাম বলেন, ইসলামী ব্যাংক একটি কল্যাণমুখী ব্যাংক হিসেবে কাজ করে যাচ্ছে। সবার সহযোগীতায় ও দোয়ায় ইসলামী ব্যাংক দিনে দিনে এগিয়ে যাচ্ছে। ইসলামী ব্যাংক সততার সাথে কাজ করে যাচ্ছে। আসুন আমরা সকলে মিলে এই অগ্রযাত্রাকে অব্যাহত রাখি।

সভাপতির বক্তব্যে ব্যাংকের ব্যবস্থাপক মোঃ ইয়াকুব আলী বলেন, ১৯৮৩ সালের ৩০ মার্চ ইসলামী ব্যাংক বাংলাদেশ লিঃ এর যাত্রা শুরু হয়। হাঁটি হাঁটি পা পা করে ৩১ বছর পূর্ণ হলো। মানুষের মনের অনুভুতি এখন এমনই যে সবাই ইসলামী ব্যাংকের সেবা নিতে চায়। রাজবাড়ীতে আমাদের ৫০হাজার গ্রাহক রয়েছে। প্রযুক্তির দিক দিয়ে ইসলামী ব্যাংক প্রথম। আপনাদের সহযোগীতায় এই ব্যাংক এতো দুরে এসেছে। রাষ্ট্রীয় কাজে ইসলামী ব্যাংক সর্বাধিক সুযোগ সুবিধা দিতে পারবে সেই লক্ষ্যেই এগুচ্ছে।

ব্যবস্থাপক মোঃ ইয়াকুব আলী ব্যাংকের ৬৩হাজার দেশী-বিদেশী শেয়ারহোল্ডার এবং প্রায় কোটি গ্রাহকের প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করে আরো বলেন, সুশাসনের ভিত্তিতে কার্যক্রম পরিচালনা করে দেশের শীর্ষস্থানীয় ব্যাংকে পরিণত হয়েছে। গুরুত্বপূর্ণ আর্থিক সূচক বিবেচনায় ইসলামী ব্যাংক বিশ্বসেরা ১০০০ ব্যাংকের তালিকায় বাংলাদেশের একমাত্র ব্যাংক হিসেবে স্থান পেয়েছে। গার্মেন্টস, টেক্সটাইল, খাদ্য, লোহা-ইস্পাত, কৃষি এবং এসএমই’সহ বিভিন্ন শিল্পখাতে বিনিয়োগ, প্রবাসী রেমিটেন্স আহরণ ও কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে দক্ষিণ-পূর্ব এশিয়ার প্রথম শরী’আহ ভিত্তিক এ ব্যাংকটি জাতীয় উন্নতি ও অগ্রগতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। তিনি ব্যাংকের অগ্রযাত্রা অব্যাহত রাখতে সকলের সহযোগিতা কামনা করেন এবং সরকার, নিয়ন্ত্রক সংস্থা, শেয়ার হোল্ডার, গ্রাহক ও শুভানুধ্যায়ীদের আন্তরিক কৃতজ্ঞতা ও শুভেচ্ছা জানান।

আলোচনার পর দোয়া অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন জেলা ইমাম কমিটির সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা মোঃ ওলিউর রহমান।

 


এই নিউজটি 1623 বার পড়া হয়েছে

Comments

comments