,

রাজবাড়ী বাজারে মোবাইল কোর্টের অভিযানে ১০জন দোকানীর জরিমানা

News

স্টাফ রিপোর্টার : রাজবাড়ী কালেক্টরেটের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রবিউল হাসান এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আরিফুল হক মৃদুল গতকাল ৯ই জুলাই দুপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের আওতায় রাজবাড়ী বাজারে পৃথকভাবে মোবাইল কোর্ট পরিচালনা করেন।

এ সময় তাঁরা আইন অনুযায়ী পণ্যের মূল্য তালিকা প্রকাশ্যে টানিয়ে না রাখার দায়ে ১০জন দোকানীকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে জরিমানা করেন। তাদের মধ্যে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রবিউল হাসান মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে ৭টি মামলায় ৭জন দোকানীকে ৫হাজার ৯শত এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আরিফুল হক মৃদুল ৩টি মামলায় ৩জন দোকানীকে ৩হাজার টাকা জরিমানা করেন। একদল ব্যাটালিয়ন আনসার সদস্য নির্বাহী ম্যাজিস্ট্রেটদ্বয়ের মোবাইল কোর্ট পরিচলায় সহযোগিতা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আরিফুল হক মৃদুল জানান, ইতিপূর্বে কঠোরভাবে সতর্ক করা সত্ত্বেও রাজবাড়ী বাজারের অধিকাংশ দোকানীই প্রকাশ্যে পণ্য মূল্য তালিকা টানায়নি। এজন্য মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে প্রথম বারের মতো তাদেরকে সর্বনিম্ন ১হাজার ৮শত টাকা করে জরিমানা করা হলো। পরবর্তীতে যদি একই অবস্থা পরিলক্ষিত হয়, তাহলে তাদেরকে সর্বোচ্চ ৫০হাজার টাকা করে জরিমানা ও কারাদন্ড প্রদান করা হবে।

 

 

আপডেট : বৃহস্পতিবার ১০ জুলাই,২০১৪/ ০৬:২২ এএম/ আশিক

Comments

comments

     এ জাতীয় আরো খবর