,

সর্বশেষ :
সুষ্ঠু নির্বাচন হলে রাজবাড়ী-১ আসন পুনরুদ্ধার করতে সক্ষম হবো : অ্যাড. খালেক রাজবাড়ী-১ আসনে বিএনপির সম্ভাব্য প্রার্থী অ্যাড. আসলাম মিয়ার গণসংযোগ রাজবাড়ী-১ আসনের জন্য আ’লীগের মনোনয়ন ফরম নিলেন ইমদাদুল হক বিশ্বাস রাজবাড়ীতে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন রাজবাড়ীতে এসএসসি পরীক্ষার্থীকে কুপিয়ে জখম রাজবাড়ী-১ আসনের জন্য আ’লীগের মনোনয়ন ফরম নিলেন আশরাফুল ইসলাম রাজবাড়ী-১ আসনের জন্য জাতীয় পার্টির মনোনয়ন ফরম নিলেন মিল্টন প্রত্যেকটি মানুষের ঘরে শান্তি পৌঁছে দেওয়া হবে : রাজবাড়ীর পুলিশ সুপার রাজবাড়ীতে ‘বন্দুকযুদ্ধে’ চরমপন্থি নেতা নিহত রাজবাড়ীতে বিএনপি’র ২৭ নেতাকর্মী কারাগারে

বালিয়াকান্দির বড় হিজলী-এলাঙ্গীডাঙ্গা গ্রামে চাঁদা তুলে এলাকার কাঁচা রাস্তা পাকা করার ব্যতিক্রমী উদ্যোগ!

News

বালিয়াকান্দি প্রতিনিধি : আষাঢ়ের তুমুল বৃষ্টিতে যখন কাঁচা রাস্তা দিয়ে মানুষ চলাচলের অনুপযোগী হয়ে উঠেছে ঠিক সেই মুহুর্তে সাধারণ মানুষের কষ্টের কথা ভেবে নিজেরাই স্বেচ্ছায় চাঁদা দিয়ে কাঁচা রাস্তা পাকা করনের এক মহতী উদ্যোগ নিয়েছে বালিয়াকান্দি উপজেলার নবাবপুর ইউনিয়নের বড় হিজলী এলাঙ্গীডাঙ্গা গ্রামের শিক্ষিত বেকার তরুনেরা।
সরেজমিনে গিয়ে দেখা যায়, নবাবপুর ইউনিয়নের দেলুয়া মোড় হতে বড়হিজলী রহিম সর্দারের মোড় পর্যন্ত প্রায় ৩কিলোমিটার রাস্তা এখনও কাঁচা রয়েছে। এই রাস্তা দিয়ে প্রতিদিন কয়েক হাজার মানুষ সোনাপুর ও বেরুলী বাজার এবং শিক্ষার্থীরা বড় হিজলী আলিম মাদ্রাসা ও বড় গড়িয়া প্রাথমিক বিদ্যালয়ে যাওয়া আসা করে। প্রচন্ড বৃষ্টি হওয়ায় এই মৌসুমে রাস্তাটি দিয়ে মানুষ চলাচলের অনুপযোগী হয়ে যায়। ফলে এই অঞ্চলের কোমলমতি শিক্ষার্থীরা প্রচন্ড কষ্ট স্বীকার করে প্রতিদিন স্কুলে যাওয়া আসা করে। এই সকল মানুষের কষ্টের কথা ভেবে একই এলাকার ৩০/৪০ জন শিক্ষিত যুবকেরা নিজ উদ্যোগে রাস্তাটি ইট দিয়ে কাজ শুরু করেছে।
এলাকার এস.এম আশরাফুল ইসলাম রতন জানান, প্রায় ২লক্ষ টাকা ব্যয়ে আমরা রাস্তাটি নিজেরাই পাকা করার কাজ শুরু করেছি। আমার সাথে সহযাগিতায় রয়েছেন এই এলাকারই যুবক ফারুক, তৈয়ব, মিজান, ফরিদ, তৌহিদ, ওয়াজেদ, শামীম, মহব্বতসহ অনেকেই। রাস্তাটি স্বেচ্ছায় পাকাকরনের ব্যাপারে এলাকারু মুরব্বী মোঃ কোরবান, আব্দুল ছালাম মন্ডল ও আব্দুল খালেক মোল্লা অভিব্যক্তি প্রকাশ করে এই তরুনদের মহতী উদ্যোগের তাদের দীর্ঘায়ু মঙ্গল কামনা করেন। সেই সাথে রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য মোঃ জিল্লুল হাকিমের দৃষ্টি আকর্ষণ করে বাকী কাঁচা রাস্তাটুকু দ্রুত পাকা করনের ব্যবস্থা গ্রহনের জন্য আহবান জানান।

 

আপডেট : বৃহস্পতিবার ১০ জুলাই,২০১৪/ ১০:৩০ এএম/ আশিক

Comments

comments

     এ জাতীয় আরো খবর