,

সর্বশেষ :
দৌলতদিয়ায় নুরু মন্ডলের পক্ষে নৌকায় ভোট চাইলেন শোভন-রাব্বানী উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নুরুল ইসলাম মন্ডলের বিকল্প নেই : ছাত্রলীগ নেতা রুবেল রাজবাড়ীর সামাজিক সংগঠন ‘মানবতার জয়’-এর নবগঠিত কমিটির পরিচিতি সভা পদ্মা সেতুতে মাথা লাগার গুজব ছড়ানোয় রাজবাড়ীতে স্কুলছাত্র আটক অসুস্থ আ’লীগ নেতা সামশুল আলমের পাশে দাঁড়ালেন কাজী ইরাদত আলী রাজবাড়ীতে ভুয়া চিকিৎসক আটক, ২০ হাজার টাকা জরিমানা রাজবাড়ীতে আ’লীগ নেতার দুঃসময়ে পাশে দাড়াচ্ছেন না দলীয় নেতৃবৃন্দ! রাজবাড়ীর নবাগত জেলা প্রশাসককে গ্রাম পুলিশ বাহিনীর ফুলেল শুভেচ্ছা কৃষ্ণের ছদ্মবেশ নিয়েও পুলিশের হাতে ধরা পড়লো পলাতক আসামি লাল্টু গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে রাজবাড়ীতে বিএনপির বিক্ষোভ

ঈদকে সামনে রেখে দৌলতদিয়া পাটুরিয়া নৌরুটে ব্যাপক প্রস্তুতি

News

স্টাফ রিপোর্টার : আসন্ন পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে যানবাহন ও যাত্রী পারাপার নির্বিঘ্ন করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ব্যাপক প্রস্তুতি গ্রহন করেছে।
যানবাহনের অতিরিক্ত চাপ সামাল দিতে নৌরুটে পর্যাপ্ত ফেরীর ব্যবস্থা, যানজট নিরসনে বিশেষ ট্রাফিক ব্যবস্থা ও যাত্রীদের নিরাপত্তায় ঘাট এলাকার নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে।
এতে করে এবার ঈদে ঘাটে এসে কাউকে কোনো দুর্ভোগ পোহাতে হবে না, মানুষ নির্বিঘ্নে তাদের নিজ গৌন্তব্যে পৌঁছে প্রিয়জনের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে পারবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।
বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ঘাট ম্যনেজার মোঃ শফিকুল ইসলাম জানান, দেশের গুরুত্বপূর্ণ দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ঈদের সময় ১০টি রোরো, ৩টি কে-টাইপ ও ৪টি ইউটিলিটি ফেরি সার্বক্ষণিকভাবে চলাচল করবে।
যানবাহনের বাড়তি চাপ সামাল দিতে উর্ধ্বতন কর্তৃপক্ষের সিদ্ধান্তে ঈদের তিন দিন আগে থেকে পাটুরিয়া ও পরের তিন দিন দৌলতদিয়া থেকে অত্যাবশ্যকীয় পঁচনশীল পণ্যবাহী ট্রাক ছাড়া অপর সব ট্রাক পারাপার বন্ধ থাকবে।
তিনি আরো জানান, চলাচলকারী কোনো ফেরী বিকল হলে সঙ্গে সঙ্গে তা মেরামত করার জন্য পাটুরিয়ার ভাসমান কারখানা মধুমতিকে প্রস্তুত রাখা হয়েছে। এ লক্ষ্যে ইতোমধ্যে ওই মেরামত কারখানার সব কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে।
তাছাড়া নদীতে বর্তমানে কোনো নাব্য সংকট নেই। এ কারণে আসন্ন ঈদে ফেরীগুলো পূর্ণ লোড নিয়ে নির্বিঘ্নে চলাচল করতে পারবে।
লঞ্চ মালিক সমিতির দৌলতদিয়া ঘাট পরিচালক ও লঞ্চ এমভি ফাতেহা নূরের মালিক মোঃ আরিফ হোসেন জানান, এবার ঈদে নৌরুটে লঞ্চ যাত্রী পারাপারের জন্য ৩৭টি লঞ্চ সার্বক্ষনিক চলাচল করবে। এছাড়া লঞ্চের টিকিট বিক্রেতা, চেকারসহ সংশ্লিষ্ট সবাইকে নিজ নিজ পরিচয়পত্র বহন বাধ্যতামূলক করা হয়েছে।
গোয়ালন্দ ঘাট থানার ওসি মোঃ আবুল বাসার জানান, ঈদে দৌলতদিয়া পাটুরিয়া নৌরুট দিয়ে চলাচলকারী মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে দৌলতদিয়ায় পর্যাপ্ত পুলিশ মোতায়েন থাকবে।
এ ছাড়াও লঞ্চ ঘাট, ফেরী ঘাট, বাস টার্মিনালসহ মহাসড়কের বিভিন্ন পয়েন্টে থানা পুলিশের পাশাপাশি গোয়েন্দা পুলিশ(ডিবি), আর্মড পুলিশ ব্যাটালিয়ান ও র্যাব থাকবে। তারা সার্বক্ষনিকভাবে এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ ও নজরদারী করবেন।

 

 

আপডেট : বৃহস্পতিবার ১০ জুলাই,২০১৪/ ১০:৪৬ এএম/ আশিক

Comments

comments

     এ জাতীয় আরো খবর