,

সর্বশেষ :
সুষ্ঠু নির্বাচন হলে রাজবাড়ী-১ আসন পুনরুদ্ধার করতে সক্ষম হবো : অ্যাড. খালেক রাজবাড়ী-১ আসনে বিএনপির সম্ভাব্য প্রার্থী অ্যাড. আসলাম মিয়ার গণসংযোগ রাজবাড়ী-১ আসনের জন্য আ’লীগের মনোনয়ন ফরম নিলেন ইমদাদুল হক বিশ্বাস রাজবাড়ীতে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন রাজবাড়ীতে এসএসসি পরীক্ষার্থীকে কুপিয়ে জখম রাজবাড়ী-১ আসনের জন্য আ’লীগের মনোনয়ন ফরম নিলেন আশরাফুল ইসলাম রাজবাড়ী-১ আসনের জন্য জাতীয় পার্টির মনোনয়ন ফরম নিলেন মিল্টন প্রত্যেকটি মানুষের ঘরে শান্তি পৌঁছে দেওয়া হবে : রাজবাড়ীর পুলিশ সুপার রাজবাড়ীতে ‘বন্দুকযুদ্ধে’ চরমপন্থি নেতা নিহত রাজবাড়ীতে বিএনপি’র ২৭ নেতাকর্মী কারাগারে

১০০ বছর পর রাজবাড়ী পাবলিক লাইব্রেরীর প্রথম নির্বাচন অনুষ্ঠিত

News

স্টাফ রিপোর্টার : প্রতিষ্ঠার শত বছর পর রাজবাড়ী পাবলিক লাইব্রেরীর প্রথম নির্বাচন গতকাল ১৩ই জুলাই লাইব্রেরীর নিজস্ব ভবনে অনুষ্ঠিত হয়।

নির্বাচনে রাজবাড়ী পাবলিক লাইব্রেরীর কার্যনির্বাহী কমিটির ২১টি পদের মধ্যে সহ-সভাপতির ২টি পদে ৩জন এবং সাধারণ সম্পাদকের ১টি পদে ২জনসহ ৩টি পদে মোট ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

প্রার্থীদের মধ্যে সহ-সভাপতির ২টি পদে প্রতিদ্বন্দ্বিতা করেন রাজবাড়ী সরকারী আদর্শ মহিলা কলেজের সহকারী অধ্যাপক গোলাম মোস্তফা চৌধুরী রন্টু, রাজবাড়ী সরকারী কলেজের প্রভাষক মোঃ আঃ সালাম মন্ডল ও সিনিয়র আইনজীবী আবুল কাশেম মোল্লা এবং সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করেন বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক সিনিয়র এডঃ আব্দুল ওয়াজেদ বিশ্বাস ও দৈনিক জনতার আদালত পত্রিকার সম্পাদক ও জেলা কৃষক লীগের বহিস্কৃত সাধারণ সম্পাদক নূরে আলম সিদ্দিকী হক।

তাদের মধ্যে সহ-সভাপতি পদে যথাক্রমে ৩৭ ও ৩২ ভোট পেয়ে সহকারী অধ্যাপক গোলাম মোস্তফা চৌধুরী রন্টু ও প্রভাষক মোঃ আঃ সালাম মন্ডল নির্বাচিত হন। এ পদে পরাজিত এডঃ আবুল কাশেম মৃধা পান ৩১ ভোট।
সাধারণ সম্পাদক পদে ৩১ ভোট পেয়ে বিজয়ী হন এডঃ আব্দুল ওয়াজেদ বিশ্বাস। তার একমাত্র প্রতিদ্বন্দ্বি সাংবাদিক নূরে আলম সিদ্দিকী হক পান ২৯ ভোট। লাইব্রেরীর মোট ৯৪জন আজীবন ভোটারের মধ্যে ৬১জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত একটানা ভোটগ্রহনের পর গণনা শেষে ফলাফল ঘোষণা করেন এ নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) গোপাল চন্দ্র দাস। এ সময় নির্বাচন পরিচালনা কমিটির সদস্য ও কালেক্টরেটের এনডিসি মোঃ জামিরুল ইসলামসহ কার্যনির্বাহী কমিটির নবনির্বাচিত কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

জানাগেছে, রাজবাড়ী পাবলিক লাইব্রেরীর কার্যনির্বাহী কমিটির ২১টি পদের মধ্যে নির্বাচন অনুষ্ঠিত হওয়া ৩টি পদ বাদে অবশিষ্ট ১৮টি পদের মধ্যে সহ-সাধারণ সম্পাদকের ১টি, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদকের ১টি এবং কার্যনির্বাহী সদস্যদের ১৪টিসহ ১৬টি পদে ১৬জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

তারা হলেন ঃ সহ-সাধারণ সম্পাদক পদে সেলিনা পারভীন, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে মুহম্মদ গোলাম সরোয়ার এবং সদস্য পদে উত্তম কুমার পাল, হাফিজা সুলতানা, ফারুক উদ্দিন, কাজী তৌকির হাসান, মনজুর হোসেন মিয়া, নারায়ন চন্দ্র ভাজন, আঃ রাজ্জাক চৌধুরী, মেজবাহ-উল-করিম, সৈয়দ সিদ্দিকুর রহমান, আতিয়ার রহমান, সাঈদা খানম, খন্দকার তাহিরা হাসান কাজল, এবিএম মঞ্জুরুল আলম দুলাল ও আঃ রশিদ শেখ। এ ছাড়াও পদাধিকার বলে জেলা প্রশাসক কার্যনির্বাহী কমিটির সভাপতি এবং রাজবাড়ী সরকারী গণগ্রন্থাগারের গ্রন্থাগারিক সদস্য।

 

 

আপডেট : সোমবার ১৪ জুলাই,২০১৪/ ০৪:৫৩ এএম/ আশিক

Comments

comments

     এ জাতীয় আরো খবর