রাজবাড়ীতে দরিদ্র মেধাবীদের শিক্ষা সহায়তায় ডাঃ লালী-রেহানা ফাউন্ডেশন গঠন

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ১০:৫৫ অপরাহ্ণ ,১৩ জুলাই, ২০১৪ | আপডেট: ১০:৫৫ অপরাহ্ণ ,১৩ জুলাই, ২০১৪
পিকচার

স্টাফ রিপোর্টার : ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে রাজবাড়ী অঞ্চলের যুদ্ধকালীন কমান্ডার ডাঃ কামরুল হাসান লালী তার উপার্জিত অর্থ ছাড়াও মুক্তিযোদ্ধা হিসেবে প্রাপ্ত সমূদয় সরকারী ভাতা দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা সহায়তায় ব্যয় করার ঘোষণা দিয়েছেন। এজন্য তিনি গঠন করেছেন ডাঃ কামরুল হাসান লালী ও ডাঃ রেহানা বেগম ফাউন্ডেশন।

গত ১২ই জুলাই রাজবাড়ী শহরের বুক ডিপোতে আনুষ্ঠানিকভাবে এ ফাউন্ডেশন আত্মপ্রকাশ করে। সভায় বিভিন্ন পেশাজীবী ব্যক্তিবর্গের উপস্থিতিতে ফাউন্ডেশনের ৯সদস্য বিশিষ্ট পরিচালনা পর্ষদ গঠন করা হয়।
ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা এই পরিচালনা পর্ষদের সভাপতি এবং প্রগতিশীল রাজনৈতিক ব্যক্তিত্ব আবুল কালাম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করবেন। ফাউন্ডেশনের অন্যান্য কর্মকর্তার হলেন ঃ সহ-সভাপতি শিক্ষক সৈয়দ সিদ্দিকুর রহমান, সহ-সাধারণ সম্পাদক এডঃ বাবন চক্রবর্তী এবং কোষাধ্যক্ষ জাহিদুল হক পাবলো। এছাড়া কার্যনির্বাহী কমিটির সদস্যরা হলেন বীর মুক্তিযোদ্ধা হাজী মোঃ আঃ জলিল কুটি, উদীচীর সাধারণ সম্পাদক আজিজুল হাসান খোকা, রাজবাড়ী প্রেসক্লাবের সভাপতি খান মোঃ জহুরুল হক ও মুক্তিযোদ্ধা মোঃ দেলোয়ার হোসেন।

ফাউন্ডেশনের উপদেষ্টাবৃন্দ হলেন ডাঃ রেহানা বেগম, ইঞ্জিনিয়ার মাহমুদ হাসান মুকুল, ডাঃ আন্দিসা হাসান সামান্তা, মুসা হাসান মন্ডল ও দাউদ হাসান মন্ডল।

ফাউন্ডেশন সম্পর্কে প্রতিষ্ঠাতা ডাঃ কামরুল হাসান লালী বলেন, এই ফাউন্ডেশনের মাধ্যমে তিনি শুধু নিজের উপার্জিত সম্পদ এবং তার জীবনের সবচেয়ে গৌরবের অর্জন মহান মুক্তিযোদ্ধা হিসেবে প্রাপ্ত রাষ্ট্রীয় সম্মান বা ভাতার পুরো অর্থ জনকল্যাণে শিক্ষা সহায়তায় ব্যয় করবেন। এ জন্য তিনি সকলের আন্তরিক সহায়তা কামনা করেছেন।

 

 

আপডেট : সোমবার ১৪ জুলাই,২০১৪/ ০৪:৫৫ এএম/ আশিক

 


এই নিউজটি 1203 বার পড়া হয়েছে

Comments

comments