দেশটা আমাদের সবার-তারেক রহমান

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৩:০৫ পূর্বাহ্ণ ,১৬ জুলাই, ২০১৪ | আপডেট: ৩:২৭ পূর্বাহ্ণ ,১৬ জুলাই, ২০১৪
পিকচার

এম.এ . খালেদ- পাভেল ( রাজবাড়ি নিউজ , লন্ডন ) : 

গতকাল ১৫ জুলাই ২০১৪ মঙ্গলবার লন্ডনের স্থানীয় সময় বিকাল সাড়ে ৬ টায় (বাংলাদেশ সময় রাত সাড়ে ১১ টায়) পূর্ব লন্ডনস্থ রমফোর্ড এসেক্স’র সিটি প্যাভিলিয়নে যুক্তরাজ্য বিএনপি আয়োজিত ইফতার মাহফিল ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

যুক্তরাজ্য বিএনপি আয়োজিত ইফতার মাহফিল ও আলোচনাসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান।
এ সময় প্রধান অতিথির বক্তব্যে জনাব তারেক রহমান বলেন ”দেশটা আমাদের সবার তাই এইদেশের ভালো মন্দের দায়িত্ব ও আমাদের , এদেশের ভবিষৎ ও আমাদের হাতে , দেশের উন্নয়নে একসাথে কাজ করতে হবে , এ সময় তিনি বলেন বিশ্বের একটি উদীয়মান অর্থনীতি হিসেবে সমৃদ্ধ আগামীতে পৌঁছার পূর্বশর্ত হচ্ছে একটি স্থিতিশীল রাজনৈতিক ব্যবস্থা। যেখানে মানুষের অংশগ্রহণ থাকবে। মত প্রকাশের স্বাধীনতা থাকবে। ভোটের অধিকার থাকবে। গণতন্ত্রের সুষ্ঠু চর্চা থাকবে। গত ৪৩ বছরের ইতিহাসে যদি বাংলাদেশের সাধারণ মানুষের একটি রাজনৈতিক বৈশিষ্ট্য প্রমাণিত হয়ে থাকে, তাহলে সেটি হচ্ছে যে বাংলাদেশিরা প্রকৃতপক্ষে শান্তিপ্রিয়, গণতন্ত্রমনা ও ভবিষ্যৎমুখী, এবং ঐক্যের রাজনীতিকে আলিঙ্গন করে নেয়ার ইতিবাচক মানসিকতা তাদের চিরায়ত।

 

স্বাধীনতার ঘোষক তথা প্রথম প্রেসিডেন্ট জিয়াউর রহমান তা উপলব্ধি করেছিলেন