সুযোগ দিলে প্রতিবন্ধীরাও হবে সোনার সন্তান : প্রধানমন্ত্রী

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৫:২৮ অপরাহ্ণ ,১৬ জুলাই, ২০১৪ | আপডেট: ৭:০২ অপরাহ্ণ ,১৬ জুলাই, ২০১৪
পিকচার

ঢাকা : শারিরিক প্রতিবন্ধীদের মেধা বিকাশে এগিয়ে আসতে দেশের ধনী ব্যক্তিদের প্রতি আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশে ধনী ব্যক্তির কোনো অভাব নেই। সুতরাং প্রতিবন্ধীদের মেধা বিকাশে এগিয়ে আসতে আমি তাদের প্রতি আহ্বান জানাই। তিনি বলেন, প্রতিবন্ধীদের যথাযথ সুযোগ-সুবিধা দেয়া গেলে তারাও নিজেদের দেশের সোনার সন্তান হিসেবে প্রমাণ রাখতে পারবে। এ প্রেক্ষিতে দেশের বালক বালিকাদের সাফল্য যথাযথভাবে তুলে না ধরার জন্য সংবাদ মাধ্যমের সমালোচনা করে প্রধানমন্ত্রী বলেন, আমাদের জন্য এটি খুবই দুঃখজনক সংবাদপত্রগুলোতে সফলতার খবর শিরোণাম হয় না বরং তারা অন্যের সমালোচনায় ব্যস্ত। সম্প্রতি ভারতে টি২০ সিরিজ জয় উপলক্ষে বাংলাদেশ ক্রিকেট এসোসিয়েশিন ফর দ্য ফিজিক্যালি চ্যালেঞ্জেড-এর কর্মকর্তা ও খেলোয়াড়রা আজ বুধবার সকালে গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে গেলে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বিখ্যাত অটিজম বিশেষজ্ঞ ও প্রধানমন্ত্রীর কন্যা সায়মা হোসেন পুতুল, সংস্থার প্রধান পৃষ্ঠপোষক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, পৃষ্ঠপোষক ও বিখ্যাত অর্থনীতিবিদ প্রফেসর আবুল বারাকাত, সংস্থার প্রেসিডেন্ট প্রফেসর ড. শেখ আবদুস সালাম এবং জেনারেল সেক্রেটারি ইঞ্জিনিয়ার মুকসেদুর রহমান বক্তৃতা করেন। এ সময়ে অন্যান্যের মধ্যে এম্বসেডর এট-লার্জ এম জিয়াউদ্দিন, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবদুস সোবহান শিকদার এবং প্রধানমন্ত্রীর প্রেস সচিব এ কে এম শামীম চৌধুরী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

খেলোয়াড় ও কর্মকর্তাদের অভিনন্দন জানিয়ে শেখ হাসিনা ভারতের মাটিতে এ জয়কে বড়ো ধরনের অর্জন বলে উল্লেখ করেন। সংস্থা গঠনে প্রতিষ্ঠানটির সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়ে প্রতিবন্ধীদের কল্যাণে একে চমৎকার ভাবনা হিসেবে উল্লেখ করেন প্রধানমন্ত্রী।

 

 

আপডেট : বুধবার ১৬ জুলাই,২০১৪/ ১১:২৮ পিএম/ আশিক


এই নিউজটি 1083 বার পড়া হয়েছে

Comments

comments

More News from জাতীয়