রাজবাড়ীতে কচ্ছপ গতিতে চলছে গ্রামীণফোনের ইন্টারনেট স্পিড

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৮:৩৯ অপরাহ্ণ ,১৭ জুলাই, ২০১৪ | আপডেট: ৬:১০ পূর্বাহ্ণ ,১৯ জুলাই, ২০১৪
পিকচার

স্টাফ রিপোর্টার : রাজবাড়ী সদর উপজেলার আওতাধীন বিভিন্ন ইউনিয়নগুলোতে কয়েকদিন যাবত গ্রামীণফোনের ইন্টারনেট স্পিড চলছে কচ্ছপ গতিতে। ফলে গ্রামীণফোন ব্যাবহারকারীরা চরম ভোগান্তির শিকার হচ্ছে। প্রায় ২০দিন যাবত এই সমস্যাটি দেখা দিয়েছে।

সদর উপজেলার বসন্তপুর ইউনিয়নের গ্রামীণফোন ব্যাবহারকারী ফজলে রাব্বী,মাহবুব খান,সৌরভ দেওয়ানসহ কয়েকজন জানান, দীর্ঘ ৬ মাসের উপরে গ্রামীনফোনের ইন্টারনেট ব্যবহার করছি।আগে অনেক ভালো স্পিড ছিলো। কিন্তু প্রায় ২০দিন ধরে ইন্টারনেট স্পিডে সমস্যার কারণে অন্য অপারেটরের ইন্টারনেট প্যাকেজ ব্যাবহার করতে হচ্ছে। ইন্টারনেট স্পিডে সমস্যার কারণে গ্রামীণফোনের শত শত গ্রাহক গ্রামীনফোনের উপর থেকে আস্থা হারাচ্ছে। বিশেষ করে প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার সংবাদিকরা সমস্যার সম্মুখীন হচ্ছেন। এতে গ্রামীণফোন ইন্টারনেট ব্যবহারকারীরা গ্রামীণফোন ইন্টারনেট বর্জন করে অন্য অপারেটরের ইন্টারনেট ব্যবহারে আগ্রহী হয়ে উঠেছে। ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে মহাজোট সরকার যে ঘোষনা দিয়েছে তা নেটওয়ার্ক সমস্যার কারনে ভেস্তে যেতে বসেছে। সরকার ইউনিয়ন তথ্য সেবা কেন্দ্রে যে কম্পিউটার,ল্যাপটপ, ইন্টারনেট সংযোগ দিয়েছে নেটওয়ার্ক সমস্যার কারনে তা থেকে বঞ্চিত হচ্ছে ব্যাবহারকারীরা।

এ প্রতিবেদক নিজেও ১৫ দিনের উপরে নেটওয়ার্ক সমস্যায় ভুগছেন।তিনি ১৫ দিন আগেও যেখানে স্পিড পেয়েছেন প্রতি সেকেন্ডে 100kbps এর উপরে সেখানেই এখন 15kbps থেকে 20kbps ডাউনলোড স্পিড এবং আপলোড স্পিড 5kbps থেকে 10kbps কিলোবাইটে উঠানামা করছে। কোন কোন সময় তা শুন্যের কোঠায় এসে ঠেকছে। এতে ওয়েব ঠিকানায় ঢুকতে,ই-মেইল বার্তা পাঠাতে,আপলোড কিংবা ডাউনলোড করতে ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করতে হচ্ছে। ভোর ৬টা থেকে শুরু হয়ে রাত ১টা পর্যন্ত এই সমস্যা প্রকট আকার ধারণ করে।

এ ব্যাপারে এ প্রতিবেদক গত কয়েকদিনে গ্রামীণফোন হেল্পলাইন ১২১ এ ফোন করে বার বার যোগাযোগ করেও সঠিক বিষয়টি জানতে পারেন নি যে হুট করে নেট স্পিড দূর্বল হয়ে যাওয়ার কারন কি।উল্টো গ্রামীনফোনের কাষ্টমার প্রতিনিধিরা এ প্রতিবেদককে সাত-পাঁচ বুঝ দিয়ে বার বার ফোন কেটে দিয়েছেন।

এলাকার গ্রামীনফোন ব্যাবহারকারীদের অভিযোগ, গ্রামীন ফোন তাদের সেবার মান না বাড়িয়ে চটকদার বিজ্ঞাপণ দিয়ে শুধু গ্রাহকদের পকেট কেটে চলছে। এ যেন দেখার কেউ নেই। অবিলম্বে গ্রামীন ফোনের সেবার মান বাড়িয়ে গ্রাহকদের ভোগান্তী লাঘবের জোর দাবী জানিয়েছেন গ্রামীনফোন ব্যাবহারকারীরা।

 

 

আপডেট : শুক্রবার ১৮ জুলাই,২০১৪/ ০২:৩৮ এএম/ আশিক

 

 


এই নিউজটি 1239 বার পড়া হয়েছে

Comments

comments