দৌলতদিয়া-পাটুরিয়া নৌ রুটে আরও ৩টি নতুন ফেরি উদ্বোধন করলেন নৌ-পরিবহন মন্ত্রী

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ১২:৫৫ অপরাহ্ণ ,১৮ জুলাই, ২০১৪ | আপডেট: ৩:০১ অপরাহ্ণ ,১৮ জুলাই, ২০১৪
পিকচার

রবিউল ইসলাম : দক্ষিণাঞ্চলের সঙ্গে রাজধানীর যোগাযোগের অন্যতম দৌলতদিয়া-পাটুরিয়া নৌ রুটে ১৮জুলাই শুক্রবার বেলা সাড়ে ১২টায় গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ফেরিঘাটে আনুষ্ঠানিক ভাবে নবনির্মিত ৩টি ইউটিলিটি ফেরি উদ্বোধন করেছেন মাননীয় নৌ-পরিবহন মন্ত্রী জনাব শাজাহান খান এমপি।
সদ্য নির্মিত তিনটি ইউটিলিটি টাইপ ফেরি উদ্বোধন উপলক্ষে বিআইডব্লিউটিসি কর্তৃক আয়োজিত এক সুধী সমাবেশে মাননীয় মন্ত্রী মহোদয় গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন।
নৌ পরিবহন মন্ত্রণালয়ের সচিব জনাব সৈয়দ মনজুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সুধী সমাবেশে বিশেষ অতিথি হিসেবে রাজবাড়ী-১ আসনের মাননীয় সংসদ সদস্য জনাব আলহাজ্ব কাজী কেরামত আলীর উপস্থিত থাকার কথা থাকলেও দেশের বাইরে থাকার কারনে তিনি উপস্থিত থাকতে পারেন নি। তবে রাজবাড়ীর মাননীয় মহিলা সংসদ সদস্য মিসেস কামরুননাহার চৌধুরী লাভলী, বিআইডব্লিউটিসি চেয়ারম্যান জনাব মোঃ মিজানুর রহমান,রাজবাড়ীর জেলা প্রশাসক মোঃ রফিকুল ইসলাম খান,পুলিশ সুপার মো. রেজাউল হক পিপিএম, বিআইডব্লিউটিসির পরিচালক জ্ঞান রঞ্জন শীল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাসান ইমাম চৌধুরী, উপজেলা পরিষদ চেয়ারম্যান এ বি এম নুরুল ইসলামসহ প্রমুখ উপস্থিত ছিলেন।
সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, ইউটিলিটি ফেরি অল্প পানিতে নিরাপদে দ্রুত চলাচল করতে পারে। আগের ছোট-বড় রো রো ফেরির সাথে আরো ৩টি ফেরি যুক্ত হয়ে পবিত্র ঈদুল ফিতরে ঢাকার সঙ্গে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের জেলা গুলোর নৌ যোগাযোগ স্বাভাবিক থাকবে বলে জানিয়েছেন কর্তৃপক্ষ।
আরও জানা গেছে ঈদের আগে বিভিন্ন জায়গা থেকে আসা গাড়ির চাপ বেশি হলে মাওয়া ঘাট থেকে আরো দু’টি ইউটিলিটি ফেরি এই রুটে চলাচলের জন্য আনা হতে পারে।
বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ঘাটে কর্মরত ঘাট ব্যবস্থাপক মো. শফিকুল ইসলাম জানান, দেশের নৌ পথ গুলোর মধ্যে অন্যতম গুরুত্বপূর্ণ এই রুটটিতে পবিত্র ঈদে যারা রাজধানী ঢাকাসহ বিভিন্ন যায়গা থেকে নিজ জেলায় যাবেন ও নিজ জেলা থেকে কর্মস্থলে ফিরবেন তাদের কথা ভেবে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) এই রুটে ১০টি রো রো, তিনটি কে টাইপ ও নতুন ৩টিসহ মোট ১৬টি ফেরি চলাচলের ব্যবস্থা করেছে।
খান ব্রাদার্স অ্যান্ড শিপইয়ার্ড ২১ কোটি ২৬ লাখ টাকা ব্যয়ে এ ফেরি তিনটি নির্মাণ করেছে। প্রতিটি ফেরি ৮ থেকে ১০টি বড় যানবাহন বহন করতে সক্ষম।
মাননীয় মন্ত্রী জনাব শাজাহান খান মহোদয় ফেরি উদ্বোধন শেষে বেলা দেড়টার সময় ফেরিঘাট পরিদর্শন করেন এবং ফেরিঘাট পরিদর্শনের পর বেলা ২টার দিকে মাদারীপুরের উদ্দেশ্যে দৌলতদিয়া ঘাট ত্যাগ করেন।

 

 

আপডেট : শুক্রবার ১৮ জুলাই,২০১৪/ ০৬:৫৪ পিএম/ আশিক


এই নিউজটি 1253 বার পড়া হয়েছে

Comments

comments