,

বিএনপির জাতীয় কাউন্সিলে রাজনীতি নুতন মাত্রা পাবে : মির্জা ফখরুল

ঢাকা : বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ঢাকা মহানগর বিএনপির নতুন আহ্বায়ক কমিটি দলকে আরও শক্তিশালী করার পাশাপাশি জনগণের আশা-আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটাতে পারবে। আগামী অক্টোবর-নভেম্বর নাগাদ ঢাকায় সারা দেশের নেতাকর্মীদের উপস্থিতিতে জাতীয় কাউন্সিল হবে। সেখান থেকে রাজনীতি নুতন মাত্রা পাবে।

আজ শনিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে একটি হোটেলে হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান কল্যাণ ফ্রন্টের বর্ধিত সভায় তিনি একথা বলেন। সংগঠনের সভাপতি গৌতম চক্রবর্তীর এতে সভাপতিত্ব করেন।

মির্জা ফখরুল বলেন, মির্জা আব্বাস এবং হাবিব উন নবী খান দুজনই ত্যাগী ও পরীক্ষিত নেতা। তাদের নেতৃত্বে মহানগর বিএনপি আরও শক্তিশালী হবে। বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে আহ্বায়ক ও হাবিব উন নবী খানকে সদস্য সচিব করে গতকাল মহানগর বিএনপির আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে।

ক্ষমতাসীন আওয়ামী লীগের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, বিগত বছরগুলোতে গণতন্ত্রকে পর্যায়ক্রমে আঘাত করা হয়েছে। গণতন্ত্র নস্যাত করে ব্যক্তিগতও দলীয় ক্ষমতা পাকাপোক্ত করতে সংবিধান সংশোধন করা হয়েছে। এক সময় আওয়ামী লীগ গণতন্ত্রের জন্য সংগ্রাম করলেও তারাই আবার গণতন্ত্র ধ্বংস করেছে। আওয়ামী লীগের বৈশিষ্ট্য হচ্ছে গণতন্ত্র ও ধর্ম নিরপেক্ষতার ধোঁয়া তুলে কাজ হাসিল করা।

ফখরুল বলেন, দেশে এখন সবক্ষেত্রে চলছে সংকট। অনৈতিক সরকার ক্ষমতায় থাকায় গণতন্ত্র ও অর্থনৈতিক সংকট চরম আকার ধারণ করেছে। এ সংকটের মধ্যেই আমরা আমাদের দল গোছানোর কাজ চালিয়ে যাচ্ছি। তিনি অভিযোগ করেন, পদ্মা সেতুর কাজ এমন এক কোম্পানিকে দেয়া হয়েছে যাদের ঠিকানা খুঁজে পাওয়া যায় না।

 

 

আপডেট : শনিবার ১৯ জুলাই,২০১৪/ ০৪:৪৪ পিএম/ আশিক

Comments

comments

     এ জাতীয় আরো খবর