দৌলতদিয়া ঘাট পরিদর্শন করলেন ডিআইজি

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৭:৩৫ অপরাহ্ণ ,২১ জুলাই, ২০১৪ | আপডেট: ১:৪৩ অপরাহ্ণ ,২২ জুলাই, ২০১৪
পিকচার

স্টাফ রিপোর্টার : ঈদে ঘরমুখী মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে দৌলতদিয়া ঘাটে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছে। এজন্য সবাইকে আইন-শৃংখলা বাহিনীর সদস্যদের সহযোগিতার আহবান জানিয়েছেন বাংলাদেশ পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি এস.এম মাহফুজুল হক নূরুজ্জামান বিপিএম, পিপিএম।

২১ জুলাই সোমবার বিকেল ৬টার দিকে গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া লঞ্চ ও ফেরী ঘাট পরিদর্শনকালে তিনি এ আহবান জানান। এ সময় তার সাথে রাজবাড়ীর জেলা প্রশাসক মোঃ রফিকুল ইসলাম খান ও পুলিশ সুপার মোঃ রেজাউল হক, পিপিএমসহ সংশ্লিষ্ট সরকারী উর্দ্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এ সময় সাংবাদিকদের সাথে আলাপকালে ডিআইজি এস.এম মাহফুজুল হক নূরুজ্জামান বিপিএম, পিপিএম বলেন, দেশের গুরুত্বপূর্ণ দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুট দিয়ে যাত্রী ও যানবাহন চলাচল স্বাভাবিক রাখার লক্ষ্যে ও জন সাধারনের নিরাপত্তায় গত ঈদের চেয়ে এবার অনেক বেশি ফোর্স নিয়োজিত থাকবে। তিনি বলেন এজন্য পুলিশ প্রশাসন, স্থানীয় জেলা প্রশাসন, বিআইডব্লিউটিসি ও বিআইডব্লিউটিএ সার্বক্ষণিক কাজ করে যাচ্ছে। এবার ঈদের আগে ঘরমুখো ও ঈদের পরে কর্মমুখো মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে দৌলতদিয়ার লঞ্চ ঘাট, ফেরী ঘাট, বাস টার্মিনাল ও জাতীয় মহাসড়কের বিভিন্ন পয়েন্টে পর্যাপ্ত পুলিশ মোতায়েন থাকবে। তারা সার্বক্ষণিক এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতি নজরদারী করবে। এছাড়া নৌ-পথের নিরাপত্তা নিশ্চিত করতে দিন ও রাতের বিভিন্ন সময়ে পুলিশ স্প্রীডবোড নিয়ে নদীতে টহলে থাকবে।

গতকাল সোমবার বিকেলে তিনি পাটুরিয়া ঘাট পরিদর্শন শেষে ৬টার দিকে ফেরী যোগে থেকে দৌলতদিয়া ঘাটে এসে পৌছান। ফেরী থেকে নেমে তিনি টার্মিনাল চত্বরে জেলা প্রশাসক, পুলিশ সুপার, অতিরিক্ত পুলিশ সুপার, গোয়ালন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা পঙ্কজ ঘোষ, গোয়ালন্দ ঘাট থানার ওসি মোঃ আব্দুল খালেকসহ বিআইডব্লিউটিসি, স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দসহ গণমাধ্যম কর্মীদের সাথে মতবিনিময় করেন।

ডিআইজি এস.এম মাহফুজুল হক নূরুজ্জামান বলেন, সরকার ঈদ সুষ্ঠভাবে উদযাপন করতে সবধরনের প্রস্তুতি গ্রহন করেছে। বিশেষ করে ঘাট এলাকার সার্বিক আইন-শৃংখলা পরিস্থিতি ঠিক রাখতে আইন-শৃংখলা বাহিনীকে সব ধরনের প্রস্তুতি গ্রহনের নির্দেশ দিয়েছেন। তারই অংশ হিসেবে আজকের এই সফর। অন্যান্য বছরের তুলনায় এ বছর আবহাওয়া অনুকুলে নাও থাকতে পারে। সবদিক বিবেচনা করে আইন-শৃংখলা বাহিনীর সদস্যর সংখ্যা অন্যবারের তুলনায় প্রায় দ্বিগুন থাকবে। এছাড়া নৌপথেও বিশেষ টহলের ব্যবস্থা করা হয়েছে। দৌলতদিয়া-পাটুরিয়া রুটেও নৌপথে টহলের জন্য নির্ধারিত বাহিনীর সদস্যরা ঘাটে পৌছে গেছেন।

মতবিনিময় শেষে ডিআইজি ফরিদপুরের উদ্দেশ্যে রওয়ানা হন।

 

 

রাজবাড়ী নিউজ ২৪.কম/ আশিক


এই নিউজটি 1242 বার পড়া হয়েছে

Comments

comments