জেলা প্রশাসকের উদ্ভাবনীমূলক পরিকল্পনায় দীর্ঘদিন স্থবির হয়ে পড়ে থাকা রাজবাড়ী সুইমিং পুল চালু হচ্ছে

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৭:২০ পূর্বাহ্ণ ,২২ জুলাই, ২০১৪ | আপডেট: ৭:২০ পূর্বাহ্ণ ,২২ জুলাই, ২০১৪
পিকচার

স্টাফ রিপোর্টার : রাজবাড়ীর জেলা প্রশাসক মোঃ রফিকুল ইসলাম খানের জনসেবাধর্মী উদ্ভাবনীমূলক পরিকল্পনায় সহসাই চালু হতে যাচ্ছে দীর্ঘদিন যাবত স্থবির হয়ে পড়ে থাকা রাজবাড়ী সুইমিং পুল।

রাজবাড়ী জেলার ক্রীড়াঙ্গনে সাঁতারের যথাযথ প্রশিক্ষণ কর্মসূচী বাস্তবায়নের জন্য ১৯৯৫-৯৬ সালে রাজবাড়ী শহরে সুইমিং পুল নির্মানের জন্য জমি অধিগ্রহন করা হয়।

জমি অধিগ্রহনের পর রাজবাড়ী সুইমিং পুল নির্মিত হলে জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার বিজন কান্তি সরকার সুইমিং পুল চালু করেন। পরবর্তীতে প্রয়োজনীয় রক্ষণাবেক্ষণ ও অর্থ বরাদ্দের অভাবে সুইমিং পুলটি দীর্ঘদিন যাবত স্থবির হয়ে পড়ে থাকে।

বর্তমান জেলা প্রশাসক মোঃ রফিকুল রফিকুল ইসলাম খান রাজবাড়ীর ক্রীড়াঙ্গণে সাঁতারের যথাযথ প্রশিক্ষণ ও অনুশীল নিশ্চিত করতে এটি চালু করার উদ্যোগ গ্রহন করেছেন। এ লক্ষ্যে প্রয়োজনীয় সিদ্ধান্ত গ্রহন ও তা বাস্তবায়নের জন্য আজ ২২ জুলাই বেলা ১২-৩০ টায় জেলা ক্রীড়া সংস্থার পরিচালনা পর্ষদের এক সভা আহবান করা হয়েছে। ইতোমধ্যেই জেলা প্রশাস মোঃ রফিকুল ইসলাম খানের অনুরোধে জেলা পরিষদ ২কিস্তিতে ৫লক্ষ টাকা বরাদ্দ প্রদান করেছেন।

উল্লেখ্য, দেশের ক্রীড়াঙ্গনে রাজবাড়ীর সাতারুদের বিশেষ করে মহিলা সাতারুদের অবদান বিশেষভাবে লক্ষ্যণীয়। এ জেলার মহিলা সাতারুরা দেশের ক্রীড়াঙ্গণ পেরিয়ে আন্তর্জাতিক ক্রীড়াঙ্গণে কৃতিত্বের ছাপ রেখে সাঁতারে রাজবাড়ী জেলা তথা বাংলাদেশের নামকে সমুন্নত রেখেছে।

বর্তমান জেলা প্রশাসকের ঐকান্তিক প্রচেষ্টায় রাজবাড়ী জেলার তার পূর্বের গৌরব ফিরিয়ে আনতে সক্ষম হবে। তিনি তরুণ সমাজকে সাঁতার প্রতিযোগিতা তথা ক্রীড়াঙ্গনের সাথে সম্পৃক্ত করে সকল প্রকার অশুভ কার্যকলাপ থেকে দুরে রাখার এক সফল প্রয়াস করেছেন।

 

 

আপডেট : মঙ্গলবার ২২ জুলাই,২০১৪/ ০১:১৯ পিএম/ আশিক


এই নিউজটি 1162 বার পড়া হয়েছে

Comments

comments