,

রাজবাড়ীতে ইসলামী আন্দোলনের আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

News

স্টাফ রিপোর্টার : ইসলামী আন্দোলন বাংলাদেশ রাজবাড়ী জেলা শাখা এবং সহযোগী সংগঠনের উদ্যোগে পবিত্র মাহে রমজান উপলক্ষে ২১ জুলাই সোমবার শহরের রত্না কমিউনিটি সেন্টারে আলোচনা সভা, ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ মুজাহিদ কমিটি রাজবাড়ী জেলা শাখার সভাপতি ক্বারী আবু ইউসুফ, ইসলামী আন্দোলন বাংলাদেশ রাজবাড়ী জেলা শাখার সাধারণ সম্পাদক মুফতী গোলাম কবীর মাসুম, ইসলামী শ্রমিক আন্দোলন রাজবাড়ী জেলা শাখার সভাপতি মোঃ মোজাহিদুল ইসলাম সেকেন্দার, ছাত্র আন্দোলন বাংলাদেশ রাজবাড়ী জেলা শাখার আহবায়ক মোঃ আবু নাছির ও শ্রীপুর লজ্জাতুননেছা মাদ্রাসার সিনিয়র শিক্ষক ক্বারী মোঃ আব্দুল্লাহ প্রমুখ।

বক্তারা বলেন, ইসলাম শান্তির ধর্ম। ইসলামে অশান্তির লেশ মাত্র নেই। কিন্তু আজ সারা বিশ্বে অশান্তি। কারণ আল্লাহর প্রদত্ত আইন দ্বারা দেশ পরিচালিত হয় না। যদি আল্ল¬াহর প্রদত্ত আইন দ্বারা দেশ পরিচালিত হতো তাহলে বিশ্বে শান্তি থাকতো। বক্তারা বলেন, চরমোনাই এর পীর প্রচলিত কোন রাজনীতি করেনা। ক্ষমতার জন্যও রাজনীতি করেনা। চরমোনাই রাজনীতি করেন ইসলাম সর্বক্ষেত্রে প্রতিষ্ঠিত করার জন্য। কারোর একার পক্ষে ইসলাম প্রচার করা সম্ভব না। তাই ইসলামী শাসনতন্ত্রের চাঁদরের তলে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

বক্তারা আরো বলেন, প্রত্যেক রাজনীতি দলের ছাত্র সংগঠনের নামে বদনাম আছে। কিন্তু ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের ছাত্র সংগঠন ছাত্র আন্দোলন বাংলাদেশের কোন বদনাম নেই। কারণ অন্য ছাত্র সংগঠনের ছাত্রদের পকেটে পিস্তল, চাকু থাকে। আর ছাত্র আন্দোলন বাংলাদেশের ছাত্রদের পকেটে অস্ত্রের পরিবর্তে মেসওয়াক, টয়লেট পেপার, টুপি ও তসবীহ থাকে। বক্তারা বলেন চরমোনাই আত্মসুদ্ধির সংগঠন। আত্মসুদ্ধির মাধ্যমে আমরা সারাদেশে ইসলাম কায়েম করতে চাই।

আলোচনা সভা শেষে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন জেলা ইমাম কমিটির সভাপতি আলহাজ্ব মোঃ নূরুল আলম।

 

 

 

 আপডেট : মঙ্গলবার ২২ জুলাই,২০১৪/ ০১:৫৫ পিএম/ আশিক

 

Comments

comments

     এ জাতীয় আরো খবর