মূলঘর ইউনিয়নের ৫৪জনের মধ্যে ভাতা’র কার্ড বিতরণ

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৬:৫৩ পূর্বাহ্ণ ,২৩ জুলাই, ২০১৪ | আপডেট: ৬:৫৩ পূর্বাহ্ণ ,২৩ জুলাই, ২০১৪
পিকচার

স্টাফ রিপোর্টার : রাজবাড়ী সদর উপজেলার মূলঘর ইউপির চেয়ারম্যান মোঃ আব্দুল মান্নান মুসুল্লী গতকাল ২২ জুলাই দুপুরে সদর উপজেলা সমাজসেবা কর্মকর্তার কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে মূলঘর ইউনিয়নের হতদরিদ্র ৫৪জনের মধ্যে ২০১৩-১৪ অর্থবছরের বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী ভাতা’র কার্ড বিতরণ করেন।

সদর উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ জিল্লুর রহমান, মূলঘর ইউনিয়নের ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোঃ আক্কাস আলী মোল্লা এবং ইউনিয়ন সমাজকর্মী গোবিন্দ চন্দ্র ঘোষ ও মদন মোহন সূত্রধরসহ অন্যান্যরা এ সময় উপস্থিত ছিলেন।

আনুষ্ঠানিকভাবে ভাতা’র কার্ডগুলো বিতরণের পূর্বে সুবিধাভোগী হতদরিদ্রদের উদ্দেশ্যে সংক্ষিপ্ত বক্তব্যে মূলঘর ইউপির চেয়ারম্যান মোঃ আঃ মান্নান মুসুল্লী বলেন, এ কার্ডগুলো বিতরণের ক্ষেত্রে কোন ধরণের স্বজনপ্রীতির আশ্রয় গ্রহন করা হয়নি। বাড়ী বাড়ী ঘুরে হতদরিদ্রদের চিহ্নিত করে যারা প্রকৃতভাবে এগুলো পাওয়ার জন্য তাদেরকেই ভাতা’র কার্ডগুলো দেয়া হচ্ছে। কারো কাছ থেকে বাড়তি কোন টাকা-পয়সা দূরে থাক, ক্ষেত্রবিশেষে ব্যাংক একাউন্ট করার টাকাটাও আমার পকেট থেকে দেয়া হয়েছে। আমার নির্বাচনী ইশতেহারেই ছিল যে, নির্বাচিত হতে পারলে আমি কোন গরীবের হক মেরে খাব না, পরিষদের কাউকে খেতেও দেব না। আমি আমার সেই প্রতিশ্র“তি পালনে এখনও অবিচল রয়েছি। আপনারা আমার জন্য দোয়া করবেন, যেন আমি আমার উপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করে যেতে পারি।

ইউনিয়ন সমাজকর্মী গোবিন্দ চন্দ্র ঘোষ বলেন, মূলঘর ইউনিয়নের হতদরিদ্রদের মধ্যে বিতরণকৃত ৫৪টি ভাতা’র কার্ডের মধ্যে ৩৭টি বয়স্কভাতা’র, ১৪টি বিধবা ভাতা’র এবং ৩টি অসচ্ছল প্রতিবন্ধী ভাতা’র কার্ড। বিগত ২০১৩-১৪ অর্থ বছরে রাজবাড়ী সদর উপজেলার ১৪টি ইউনিয়নের জন্য ৫৮০টি বয়স্কভাতা’র, ১৮৭টি বিধবা ভাতা’র এবং ৫৭টি প্রতিবন্ধী ভাতা’র কার্ড বরাদ্দ হয়েছে।

জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) দীপক কুমার প্রামানিক জানান, সরকারের সামাজিক নিরাপত্তা কর্মসূচীর আওতায় রাজবাড়ী জেলাতে প্রায় ২২ হাজার বয়স্ক, ৬ হাজার বিধবা ও ২ হাজার প্রতিবন্ধী ভাতা’র কার্ডধারী ছিলেন। ২০১৩-১৪ অর্থবছরে এ সংখ্যা ১০ শতাংশ বৃদ্ধি করা হয়। উল্লেখিত ভাতা’র কার্ডধারীদের মধ্যে বয়স্ক ও বিধবা ভাতা’র কার্ডধারীরা মাসিক ৩শত টাকা করে এবং অসচ্ছল প্রতিবন্ধী ভাতা’র কার্ডধারীরা মাসিক সাড়ে ৩শত টাকা করে পান।

 

 

আপডেট : বুধবার ২৩ জুলাই,২০১৪/ ১২:৫৩ পিএম/ আশিক


এই নিউজটি 1118 বার পড়া হয়েছে

Comments

comments