রাজবাড়ী রেলওয়ে ঈদগাঁহে প্রধান জামাত সকাল ৮টায়

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৭:২৪ পূর্বাহ্ণ ,২৩ জুলাই, ২০১৪ | আপডেট: ৭:২৪ পূর্বাহ্ণ ,২৩ জুলাই, ২০১৪
পিকচার

স্টাফ রিপোর্টার : রাজবাড়ী কালেক্টরেটের সম্মেলন কক্ষে পবিত্র ঈদ-উল-ফিতর উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা গতকাল ২২ জুলাই সকালে জেলা প্রশাসক মোঃ রফিকুল ইসলাম খানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

সভায় জেলা পর্যায়ের কর্মকর্তাবৃন্দ, ধর্মীয় নেতৃবৃন্দ এবং জেলার বিশিষ্ট নাগরিকবৃন্দ উপস্থিত ছিলেন। সভায় রাজবাড়ী জেলায় পবিত্র ঈদ-উল-ফিতর যথাযথ মর্যাদা, ধর্মীয় ভাবগাম্ভীর্ষ এবং ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্যদিয়ে উদযাপনের লক্ষ্যে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় গৃহীত উল্লেখযোগ্য সিদ্ধান্তের মধ্যে রয়েছে ঃ পবিত্র ঈদ-উল-ফিতরের প্রধান জামাত সকাল ৮টায় রাজবাড়ী রেলওয়ে ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হবে। বরাবরের মত মহিলারাও প্রধান জামাতে অংশগ্রহন করতে পারবেন। এছাড়া জেলা সদরের পুলিশ লাইন জামে মসজিদ, আনসার ক্যাম্প ময়দান, দুধ বাজার জামে মসজিদ এবং খানকা শরীফ জামে মসজিদে পৃথক পৃথক বড় জামাত অনুষ্ঠিত হবে। অনুরূপভাবে প্রত্যেক উপজেলা সদরে প্রধান জামাত ও এলাকা ভিত্তিক পৃথক পৃথক জামাত অনুষ্ঠিত হবে।

ঈদ উপলক্ষে রাজবাড়ী সার্কিট হাউজ থেকে রেলগেট ও ঈদগাহ পর্যন্ত সড়কের দু’পাশে ঈদ মোবারক ও কলেমা তৈয়বা লিখিত পতাকা ও ব্যানার দ্বারা সুসজ্জিত করা হবে। ঈদের দিন জেলা কারাগার, হাসপাতাল ও সরকারী শিশু পরিবার(সরকারী এতিমখানায়) উন্নতমানের খাবার পরিবেশন। রেলওয়ে ঈদগাহ সুসজ্জিতকরণসহ অন্যান্য গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত বাস্তবায়ন ও মনিটরিং করার জন্য একাধিক কমিটি গঠন করা হয়েছে।

উল্লেখ্য, সাবেক সংস্কৃতি বিষয়ক সচিব মরহুমা রাজিয়া বেগম(রাজবাড়ীর প্রথম মহিলা জেলা প্রশাসক থাকাকালে) ২০০১ সালে রাজবাড়ীর প্রধান ঈদের জামাতে মহিলাদের জন্য নামাজের ব্যবস্থা চালু করেন। এরপর থেকে নিয়মিতভাবে ঈদের জামাতে মহিলারা নামাজ আদায় করছে। তাঁর এ উদ্যোগ রাজবাড়ীবাসী চিরদিন স্মরণ করবে।

 

 

আপডেট : বুধবার ২৩ জুলাই,২০১৪/ ০১:২৪ পিএম/ আশিক


এই নিউজটি 1164 বার পড়া হয়েছে

Comments

comments