পাংশায় আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ১২:৫৫ অপরাহ্ণ ,২৩ জুলাই, ২০১৪ | আপডেট: ১২:৫৫ অপরাহ্ণ ,২৩ জুলাই, ২০১৪
পিকচার

মোক্তার হোসেন, স্টাফ রিপোর্টার, পাংশা : রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম থানা পুলিশ প্রশাসনকে অবৈধ অস্ত্রধারী ও মাদক ব্যবসায়ীদের গ্রেপ্তারে তৎপরতা জোরদারের নির্দেশ প্রদান করে বলেছেন, মাদক সামাজিক সমস্যা এবং অবৈধ অস্ত্রধারীরা কোনো দলের নয়, তারা সমাজের শত্রু। তাই অবৈধ অস্ত্রধারী ও মাদক ব্যবসায়ীদের শক্তহাতে দমন করতে হবে। গত মঙ্গলবার পাংশা উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা আইন শৃঙ্খলা কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এমপি জিল্লুল হাকিম হাবাসপুর ইউপির গঙ্গানন্দদিয়া গ্রামের রং মিস্ত্রি সাগর হত্যা মামলার আসামীদের গ্রেপ্তার এবং সরিষা ইউপিসহ বিভিন্ন ইউপিতে সন্ত্রাসী কর্মকান্ডের সাথে জড়িতদের গ্রেপ্তারের জন্যও পাংশা থানার ওসিকে নির্দেশ প্রদান করেন। আসন্ন ঈদকে সামনে রেখে উপজেলার বিভিন্ন সড়কে টহলকার্যক্রম জোরদারের পরামর্শ দেন তিনি।

পাংশা উপজেলা চেয়ারম্যান অধ্যাপক ফরিদ হাসান ওদুদ গত রোববার রাতে পৌরসভার বিষ্ণুপুর গ্রামে বিল্লাল হোসেন খানের বাড়িতে দুর্ধর্ষ ডাকাতির ঘটনায় উদ্বেগ প্রকাশ করে বলেন, শহরের অতি নিকটে ডাকাতরা ২-৩ ঘন্টা অবস্থান করে নগদ টাকা ও স্বর্ণালংকার লুণ্ঠন করে নিয়েছে। তিনি ঘটনার সাথে জড়িতদের গ্রেপ্তার এবং লুণ্ঠিত মালামাল উদ্ধারে কার্যকরী পদক্ষেপ গ্রহনসহ সরিষা ইউপিতে সন্ত্রাসী কর্মকান্ড প্রতিরোধে ব্যবস্থা গ্রহনের জন্য রাজবাড়ী-২ আসনের এমপি জিল্লুল হাকিমের হস্তক্ষেপ কামনা করেন।

পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আমিনুল ইসলাম খানের সভাপতিত্বে সভায় উপজেলা চেয়ারম্যান অধ্যাপক ফরিদ হাসান ওদুদ, ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মুন্সী নাদের হোসেন, ওসি মোহাম্মদ আবুল বাশার মিয়া, পাংশা বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) একেএম শফিকুল মোরশেদ আরোজ, পাংশা শিল্প ও বণিক সমিতির সভাপতি নিখিল কুমার দত্ত, বাবুপাড়া ইউপি চেয়ারম্যান আবুল কাশেম সরোয়ার, বাহাদুরপুর ইউপি চেয়ারম্যান মুন্সী হাসানুল ইসলাম, পাট্টা ইউপি চেয়ারম্যান শাহ মোঃ রফিকুল ইসলাম, সরিষা ইউপি চেয়ারম্যান আব্দুস সোবাহান প্রমূখ বক্তব্য রাখেন। ইউপি চেয়ারম্যানবৃন্দ সভায় স্ব-স্ব এলাকার সমস্যাদি তুলে ধরেন।

পাংশা থানার ওসি মোহাম্মদ আবুল বাশার মিয়া বলেন, থানায় জনবল সংকট সত্ত্বেও আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখতে থানা পুলিশ প্রশাসন তৎপর রয়েছে। অপরাধ তৎপরতা রোধে জনপ্রতিনিধিসহ সকল পেশাজীবি মানুষের সহযোগিতা কামনা করেন তিনি।

উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শাহিদা আহমেদ, মাছপাড়া ইউপি চেয়ারম্যান খোন্দকার সাইফুল ইসলাম (বুড়ো), হাবাসপুর ইউপি চেয়ারম্যান আল মামুন খান, যশাই ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল হাকিম খান, কশবামাজাইল ইউপি চেয়ারম্যান সামসুদ্দিন মন্ডল, মৌরাট ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক বিশ্বাস, উপজেলা পরিষদের কর্মকর্তাবৃন্দ এবং আইন শৃঙ্খলা কমিটির সদস্যবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।

সভার শুরুতে সাম্প্রতিক সময়ে পৃথক দু’টি সড়ক দুর্ঘটনায় নিহত পাংশা থানার এএসআই সাগর আহমেদ ও পুলিশ কনস্টবল আসলাম হোসেনের মৃত্যুতে শোক প্রকাশ করে শোক প্রস্তাব গ্রহন করা হয় এবং সকলে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

 

 

আপডেট : বুধবার ২৩ জুলাই,২০১৪/ আশিক

 

 


এই নিউজটি 1093 বার পড়া হয়েছে
[fbcomments"]