রাজবাড়ীতে নদীভাঙ্গনের শিকার ৩৬ টি পরিবারকে আর্থিক সাহায্য প্রদান করলেন জেলা প্রশাসক

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৮:২৪ অপরাহ্ণ ,২৩ জুলাই, ২০১৪ | আপডেট: ৮:২৪ অপরাহ্ণ ,২৩ জুলাই, ২০১৪
পিকচার

রাজবাড়ী ডেস্ক : ২৩ জুলাই বুধবার বিকাল ৪টায় রাজবাড়ীর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোঃ রফিকুল ইসলাম খান রাজবাড়ী সদর উপজেলার লালগোলা নদীভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন করেন।

পরিদশর্নকালে তিনি ভাঙ্গন কবলিত ৩৬ টি পরিবারকে পরিবার প্রতি ১ হাজার টাকার জিআর ক্যাশের চেক হস্তান্তর করেন এবং আগামীকাল ২ মেঃ টন জি,আর চাল প্রদানের ঘোষণা দেন। এছাড়া নদী ভাঙ্গন রোধে কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য পানি উন্নয়ন বোর্ড প্রয়োজনীয় নির্দেশনা দিতে পানি সম্পদ মন্ত্রণালয়ে ফ্যাক্স বার্তা প্রেরণ করেন।

এ সময়ে রাজবাড়ী জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তার দায়িত্বে নিয়োজিত সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোঃ জামিরুল ইসলামসহ স্থানীয় এলাকাবাসী উপস্থিত ছিলেন।

সরেজমিনে দেখা যায়, লাল এলাকায় পদ্মানদীর ডান তীর বরাবর বর্তমানে তীব্র নদী ভাঙ্গন দেখা দিয়েছে। ইতোমধ্যে বিস্তীর্ণ এলাকা নদীগর্ভে বিলীন হয়েছে। বর্তমানে লালগোলা কবরস্থানের অর্ধেকাংশ নদীতে বিলীন হয়েছে। এলাকাবাসী স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে বাশের পাইলিং দিয়ে ভাঙ্গন প্রতিরোধের চেষ্টা করছেন।

পদ্মা নদীর ভাঙ্গন কবলিত এলাকা হতে রাজবাড়ী শহর রক্ষা বাধের দুরুত্ব বর্তমানে মাত্র ১৫০ ফুট। পানি উন্নয়ন বোর্ড ইতোমধ্যে নদী তীরের ৫০০ কিঃ মিঃ এলাকা স্থায়ীভাবে সংরক্ষণের জন্য ডিপিপি দাখিল করেছে। এই ভাঙ্গন কবলিত এলাকা ডিপিপির মধ্যে রয়েছে। কিন্তু ডিপিপি অনুমোদনে সময় লাগবে বিধায় জরুরী ভিত্তিতে অস্থায়ী নদীর তীর সংরক্ষণ কাজ সম্পাদনের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিতে জেলা প্রশাসক মহোদয় পানি সম্পদ মন্ত্রণালয়ে ফ্যাক্স বার্তা প্রেরণ করেছেন।

 

 

আপডেট : বৃহস্পতিবার ২৪ জুলাই,২০১৪/ ০২:২৩ এএম/ আশিক


এই নিউজটি 1104 বার পড়া হয়েছে

Comments

comments