,

নিরাপত্তার চাদরে ঢাকা দৌলতদিয়া পাটুরিয়া নৌরুট

News

গোয়ালন্দ প্রতিনিধি : প্রিয়জনের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে নাড়ির টানে রাজধানী ছাড়ছে ঘরমুখো সাধারণ মানুষ।  দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে গিয়ে দেখা গেল মানুষের অবিরাম ছুটে চলা। এসব মানুষের নিরাপত্তার কথা বিবেচনা করে প্রশাসন নিয়েছে বাড়তি নজরদারি। এরই অংশ হিসেবে দৌলতদিয়া-পাটুরিয়া ঘাটে নেওয়া হয়েছে অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা।

সরেজমিনে গিয়ে দেখা যায়, উভয় ঘাটে অতিরিক্ত পুলিশ মোতায়েন করার পর এসব এলাকায় জুয়াড়ি, ছিনতাইকারী ও পকেটমারচক্র নেই বললেই চলে।

জানা যায়, প্রতি বছর ঈদকে সামনে রেখে দৌলতদিয়া ও পাটুরিয়া লঞ্চঘাটসহ ফেরিঘাট টার্মিনাল এলাকায় ছিনতাইকারী ও পকেটমারদের দৌরাত্ম্য বেড়ে যায়। পাশাপাশি রাতের বেলা নৌরুটে চলন্ত ফেরিতে জুয়াড়ি দল জুয়ার আসর বসিয়ে যাত্রীদের কাছ থেকে টাকা-পয়সা, মোবাইল ফোনসেটসহ মূল্যবান স্বর্ণালংকার ছিনিয়ে নেয়। এবার ঈদের আগে ও পরে যাত্রীর নিরাপত্তা নিশ্চিত করতে উভয় ঘাট এলাকায় পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। লঞ্চঘাট, ফেরিঘাট, বাসটার্মিনাল ও মহাসড়কের বিভিন্ন পয়েন্টে পুলিশ অবস্থান নিয়েছে। পুলিশের পাশাপাশি গোয়ন্দাপুলিশ ও আর্মডপুলিশ ব্যাটালিয়নও রয়েছে। এ ছাড়া রয়েছে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত। নৌপথের নিরাপত্তা নিশ্চিত করতে দিন ও রাতের বিভিন্ন সময়ে নৌপুলিশ স্পিডবোড নিয়ে টহল দিচ্ছে।

রাজবাড়ীর পুলিশ সুপার মো. রেজাউল হক জানান, যাত্রীদের দুর্ভোগ লাঘবে দৌলতদিয়া-পাটুরিয়া এলাকায় বাড়তি নিরাপত্তা জোরদার করা হয়েছে। তাই এবার ঈদে এ নৌরুট দিয়ে মানুষ নিরাপদে বাড়ি যেতে পারছেন। তিনি আরো জানান, ব্যাপক পুলিশি তৎপরতার মুখে জুয়াড়ি, ছিনতাইকারী ও পকেটমারচক্রের সদস্যরা ইতিমধ্যে এলাকা ছেড়ে পালিয়েছে।

 

 

আপডেট : রবিবার ২৭ জুলাই,২০১৪/ ০৩:২৬ এএম/ আশিক

Comments

comments

     এ জাতীয় আরো খবর