রাজবাড়ী ফিরছেন ঘরমুখো মানুষ : বাড়তি ভাড়া আদায়ের অভিযোগ

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৭:২৫ পূর্বাহ্ণ ,২৮ জুলাই, ২০১৪ | আপডেট: ৭:৩২ পূর্বাহ্ণ ,২৮ জুলাই, ২০১৪
পিকচার

নাহিদুর রহমান হিমেল, রাজবাড়ী নিউজ ২৪.কম : ঈদকে সামনে রেখে দেশের ব্যস্ততম নগরী ঢাকা থেকে রাজবাড়ীতে ফিরছেন ঘরমুখি হাজার হাজার মানুষ। স্বজনদের সাথে ঈদের আনন্দকে ভাগাভাগি করে নিতে সীমাহিন ভোগান্তি কাটিয়ে রাজবাড়ীতে ফিরছেন তারা।একদিকে ফেরী ও লঞ্চ ঘাটে রয়েছে উপচে পরা ভির অন্যদিকে রয়েছে বাড়তি ভাড়া আদায়ের অভিযোগ।

অভিযোগ উঠেছে যানজট নিরসন ও বাড়তি ভাড়া আদায়ের ব্যাপারে যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদেরের সক্রিয় তৎপরতা থাকলেও নিরব ভূমিকা পালন করছে রাজবাড়ী সরক ও জনপথ বিভাগ ও রাজবাড়ী জেলা প্রশাসন।

যাত্রীদের অভিযোগ ঢাকা থেকে পাটুরিয়া পর্যন্ত যে অতিরিক্ত ভাড়া নেওয়া হচ্ছে তার থেকেও কম দুরুত্বের পথ দৌলতদিয়া থেকে রাজবাড়ীর ভাড়া হাকা হচ্ছে অনেক বেশী।

ঈদ ছাড়া অন্য সময়গুলোতে দৌলতদিয়া থেকে জনপ্রতি রাজবাড়ীর ভাড়া নেওয়া হত যাত্রীবাহি বাসে ৩০ টাকা এবং মাহেন্দ্রতে ৩৫ টাকা। তবে প্রতিবারের মত এবার ও লাগামহীন হয়ে পরেছে ভাড়া আদায়ের তৎপরতা। রাজবাড়ী মুখি যাত্রীদের কাছ থেকে নেওয়া হচ্ছে অথিরিক্ত ভাড়া।

রোববার দৌলতদিয়া বাস টার্মিনালে খোঁজ নিয়ে জানা গেছে, যাত্রীদের কাছ থেকে দৌলতদিয়া থেকে রাজবাড়ীর ভাড়া নেওয়া হচ্ছে বাসে জনপ্রতি ৫০-১০০ টাকা এবং মাহেন্দ্রতে নেওয়া হচ্ছে ১০০-১৫০ টাকা।
এদিকে অনেকটা বাধ্য হয়েই নিরুপায় যাত্রীরা অতিরিক্ত ভাড়া গুনেই ফিরছেন বাড়ীতে। মুলত সড়ক ও জনপথ বিভাগের উদাসিনতা এবং রাজবাড়ী জেলা প্রশাসনের খবরদারিতার অভাবকেই দায়ী করছেন যাত্রীরা।

যাত্রীদের অভিযোগ যোগযোগ মন্ত্রী সক্রিয় থাকলেও অতিরিক্ত ভাড়া আদায়ে তদারকির ব্যাপারে সক্রিয় নয় রাজবাড়ীর জেলা কর্তপক্ষ।

ঢাকায় কর্মরত সফটওয়ার ইঞ্জিনিয়র হাফিজুর রহমান “রাজবাড়ী নিউজ ২৪.কম” কে বলেন, ঢাকা থেকে পাটুরিয়া পর্যন্ত যে ভাড়া নেওয়া হচ্ছে দৌলতিদিয়া থেকে রাজাবাড়ীর দুরুত্ব কম হওয়া সত্বেও সেই একই ভাড়া নেওয়া হচ্ছে যা মেনে নেওয়া যায়না। রাজবাড়ী জেলা প্রশাসন একটু সর্তক হলেই আমরা যাত্রীরা এ হয়রানি থেকে মুক্ত হতে পারি।

শনিবার সকালে রাজবাড়ী ফিরেছেন বাংলালিংক কাষ্টমার কেয়ারে কর্মরত ফয়সাল হোসেন সজিব।তিনি “রাজবাড়ী নিউজ ২৪.কম” কে বলেন, এবার যানজট না থাকলেও পথে পথে দিতে হয়েছে বাড়তি ভাড়া।দৌলতদিয়ায় পুলিশের সামনেই অতিরিক্ত ভাড়া আদায় করলেও নিরব রয়েছে পুলিশ।যাত্রীদের চাপ একটু বাড়লেই বাস মাহেন্দ্রর ভাড়া বেড়ে ২০০ টাকায় দাড়ায়। আবার অনেক বাস আছে যেগুলোতে রাজবাড়ীর যাত্রী নেওয়া হয়না।ফলে বাধ্য হয়েই আমাদের বেশী ভাড়া গুনতে হচ্ছে।

এ ব্যাপারে জানতে রাজবাড়ী সড়ক ও জনপথ বিভাগে এবং রাজবাড়ী জেলা প্রশাসক রফিকুল ইসলাম খান এর সাথে একাধিকবার টেলিফোনে যোগাযোগের চেষ্টা করেও তাদের পাওয়া যায়নি।

 

 

আপডেট : সোমবার ২৮ জুলাই,২০১৪/ ০১:১০ পিএম/ আশিক


এই নিউজটি 1100 বার পড়া হয়েছে

Comments

comments