,

রাজবাড়ী জেলা প্রশাসনের তৎপরতায় যানজটবিহীন দৌলতদিয়া : ঈদ পরবর্তীতে যানজট নিরসনে ব্যবস্থা গ্রহণ

News

রাজবাড়ী ডেস্ক : রাজবাড়ীর জেলা প্রশাসক মোঃ রফিকুল ইসলাম খানের সার্বক্ষণিক তত্বাবধান ও পুলিশ প্রশাসনসহ সকল বিভাগের সাথে সুষম সমন্বয়ের কারণে এবারের ঈদ-উল-ফিতরের প্রাক্কালে ঈদের আগের দিন সোমবার বিকাল ০৫টায় দৌলতদিয়া ফেরি ও লঞ্চঘাট ছিল যানজটবিহীন যানবাহন ও যাত্রী শূন্য।

উল্লেখ্য,পবিত্র ঈদ-উল-ফিতরকে সামনে রেখে দৌলতদিয়া ঘাট দিয়ে যাত্রী সাধারণের নিরাপদ যাতায়াত এবং নির্বিঘ্নে যানবাহন পারাপারে রাজবাড়ীর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোঃ রফিকুল ইসলাম খান সংশ্লিষ্ট সকলকে নিয়ে মতবিনিময় সভা করে দৌলতদিয়া ফেরিরুট সার্বক্ষণিকভাবে ১৭ টি ফেরি এবং ৩৭ টি লঞ্চ চলাচলের ব্যবস্থা করেন।এবং ঘাটের আৌন-শৃঙ্খলা রক্ষায় সকল বিভাগের সমন্বয়ে সকল প্রকার কার্যক্রম গ্রহণ করেছেন।

ফলে, সকল যানবাহন এবং যাত্রী সাধারণ যথাসময়ে নদী পারাপার হতে পারায় আজ সোমবার বিকেলে দৌলতদিয়া ফেরি ও লঞ্চঘাট যানবাহন ও যাত্রীশূন্য হয়ে পড়ে।

সোমবার বিকেল ৫টায় জেলা প্রশাসক সরেজমিনে দৌলতদিয়া ফেরি ঘাট ও লঞ্চ ঘাট পরিদর্শন করে এ অবস্থা প্রত্যক্ষ করেন।

ঈদের পর দিন হতে ঢাকা অভিমুখে আবার মানুষ ও যানবাহনের বাড়তি চাপ অনুভূত হবে বিধায় এ রুটে আগের ন্যায় সার্বক্ষণিকভাবে ১৭ টি ফেরি এবং ৩৭ টি লঞ্চ চলাচলের ব্যবস্থা অব্যাহত রাখার জন্য জেলা প্রশাসক বিআইদব্লিউসিএ এবং বিআইদব্লিউসিসি চেয়ারম্যানকে অনুরোধ জানিয়ে পত্র প্রেরণ করেছেন।

জেলা প্রশাসক পুনরায় রাত ১০ টায় দৌলতটিয়া ঘাট এলাকা সরেজমিনে পরিদর্শন করেন এবং পুলিশ প্রশাসন, উপজেলা প্রশাসন,বিআইডব্লিউটিসি,বিআইডব্লিউটিএ কর্মকর্তা, পরিবহন মালিক ও শ্রমিক নেতৃবৃন্দের সাথে সার্বিক অবস্থা নিয়ে আলোচনা করেন। ঘাটের বর্তমান পরিস্থিতিতে সকলে সন্তোষ প্রকাশ করেন ।

দৌলতদিয়া ঘাটের যানজট বিহীন যানবাহন ও যাত্রী শূন্য এ অবস্থা স্মরণকালের রেকর্ড হিসেবে পরিগণিত হয়েছে।

আশা করা যাচ্ছে ঈদ পরবর্তী দিনগুলোতেও দৌলতদিয়া ঘাট যানজটমুক্ত থাকবে।

 

 

আপডেট : মঙ্গরবার ২৯ জুলাই,২০১৪/ ০৪:১১ এএম/ আশিক

Comments

comments

     এ জাতীয় আরো খবর