রাজবাড়ীর দুর্গম এলাকার আশ্রয়ণ প্রকল্প পরিদর্শন করলেন জেলা প্রশাসক

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৮:৪২ অপরাহ্ণ ,২ আগস্ট, ২০১৪ | আপডেট: ৮:৪২ অপরাহ্ণ ,২ আগস্ট, ২০১৪
পিকচার

রাজবাড়ী ডেস্ক : রাজবাড়ীর পাংশা উপজেলার সরিষা ইউনিয়নে অবস্থিত পারডেমনামারা আশ্রয়ণ প্রকল্প পরিদর্শন করে আবাসীদের সুখ-দুঃখের কথা শুনলেন রাজবাড়ীর সম্মানিত জেলা প্রশাসক মোঃ রফিকুল ইসলাম খান ।

২ আগস্ট শনিবার বিকাল সাড়ে ৩টায় এ প্রকল্প পরিদর্শন করেন তিনি।এ সময়ে পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আমিনুল ইসলাম খান তাঁর সাথে ছিলেন।

পাংশা উপজেলার সরিষা ইউনিয়নের পারডেমনামারা মৌজায় ১ নং খতিয়ানের ১৫৭ নং দাগের মোট ১৪.৯৮ একর জমিতে সিরাজপুর হাওড়ের তীর ঘেষে মনোরম পরিবেশে অবস্থিত পারডেমনামারা আশ্রয়ণ প্রকল্পের সমগ্র চত্বর এবং বিভিন্ন ব্যারাকের কক্ষসমূহ জেলা প্রশাসক সরেজমিনে ঘুরে দেখেন এবং আবাসীদের ঘরে ঘরে গিয়ে তাদের সুখ-দুঃখের কথা শুনেন।

এ সময়ে আশ্রয়ণ প্রকল্পের নিবাসীরা তাঁদের মাঝে জেলা প্রশাসককে পেয়ে আবেগ আপ্লুত হয়ে পড়ে এবং নিশ্চিন্ত মনে তাদের অভাব অভিযোগ জেলা প্রশাসককে অবহিত করে। রাজবাড়ীর জেলা প্রশাসক মোঃ রফিকুল ইসলাম খান অত্যন্ত ধৈর্য সহকারে দীর্ঘ সময় ধরে তাদের কথা শুনেন এবং বিদ্যমান সমস্যাসমূহের মধ্যে কতিপয় সমস্যা তাৎক্ষণিকভাবে সমাধান করেন। আবাসীদের দীর্ঘদিনের সমস্যা জেলা প্রশাসক তাৎক্ষণিকভাবে সমাধান করায় তারা জেলা প্রশাসকের প্রতি কৃতজ্ঞতা জানায়। ভবিষ্যতে তাদের যে কোন সমস্যা সরাসরি জানানোর জন্য জেলা প্রশাসক নিজ মোবাইল নম্বর আবাসীদের অবহিত করেন।

পরিদর্শনকালে আবাসীরা জানায় পার্শ্ববর্তী গ্রামের লোকজন আশ্রয়ণ প্রকল্পের কিছু জমি ও কক্ষ অবৈধভাবে দখল করে রেখেছে এবং তাদের গরু ছাগল আবাসীদের সৃজিত শাকসবজি ও গাছপালার ক্ষতি করছে। পরিদর্শনের সময় তাৎক্ষণিকভাবে কয়েকটি কক্ষ অবৈধ দখলমুক্ত করা হয় এবং আবাসীদের পার্শ্ববর্তী গ্রামের বাসিন্দা কর্তৃক এ ধরণের উৎপাত বন্ধে নির্দেশনা দিতে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে জেলা প্রশাসক অনুরোধ করেন।

রাজবাড়ীর জেলা প্রশাসক আশ্রয়ণ প্রকল্পের নিবাসীদের কর্মসংস্থান নিশ্চিত করতে ভিজিডি, ভিজিএফ সুবিধা প্রদানসহ টি,আর এবং কাবিখা প্রকল্পের কাজে অগ্রাধিকার ভিত্তিতে শ্রমিক/কর্মী হিসাবে নিয়োগ প্রদান এবং তাদের ক্ষতিগ্রস্থ কক্ষসমূহ ইউনিয়ন পরিষদের ১% তহবিল হতে জরুরী ভিত্তিতে মেরামতের জন্য ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে নির্দেশনা প্রদান করেন।

এছাড়া, সরকার প্রদত্ত বিদ্যুৎ সুবিধা নিশ্চিতকরণসহ বিদ্যুৎ সংযোগ প্রাপ্তিতে বিদ্যমান সমস্যা সমাধানের জন্য পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজারকে, বিকল হওয়া কয়েকটি টিউবওয়েল মেরামতের ব্যবস্থা গ্রহণের জন্য জনস্বাস্থ্য প্রকৌশল বিভাগের নির্বাহী প্রকৌশলীকে,খালি কক্ষে ভূমিহীন পরিবার পুনর্বাসন ও বিভিন্ন সরকারী-বেসরকারী বিভাগ তাদের কার্যক্রম সঠিকভাবে আশ্রয়ণ প্রকল্পে পরিচালিত করছে কিনা তা নিয়মিত পরিদর্শনের মাধ্যমে তদারকী করতে উপজেলা নির্বাহী অফিসারকে নির্দেশনা প্রদান করেন।

 

 

আপডেট : রবিবার ৩ আগষ্ট,২০১৪/ ০২:৪১ এএম/ আশিক

 


এই নিউজটি 1137 বার পড়া হয়েছে

Comments

comments