,

সর্বশেষ :
রাজবাড়ীতে র‌্যাবের হাতে ১ হাজার ৫ বোতল ফেন্সিডিলসহ আটক ৩ অনৈতিক কাজে গিয়ে নারীসহ ধরা খেলেন এমপি কাজী কেরামত আলীর পিএ রওশন রাজবাড়ীর কোলারহাটে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৮ দোকান পুড়ে ছাই (ভিডিও) গোয়ালন্দ উপজেলা আ’লীগের সম্মেলনে সভাপতি নুরুজ্জামান, সেক্রেটারী গেদু রাজবাড়ীতে গবাদি পশুর লাম্পি স্কিন ডিজিজ প্রতিরোধে সচেতনতা সভা ও টিকাদান রাজবাড়ীতে সুবিধাবঞ্চিত শিশুদের অধিকার বাস্তবায়নে মতবিনিময় সভা খানখানাপুরে হানাদার মুক্ত দিবসে শহীদ পরিবার ও মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা রাজবাড়ীতে ৭০ হাজার ডলারসহ দুই জন আটক রাজবাড়ী সদর উপজেলা আওয়ামী লীগের কাউন্সিলে সাধারণ সম্পাদক প্রার্থী মীর্জা বাবু বসন্তপুরে ইউনিয়ন পরিষদের কার্যক্রমে স্বচ্ছতা ও জবাবদিহিতার লক্ষ্যে ওয়ার্ড সভা

জাতীয় সম্প্রচার নীতিমালার খসড়া চূড়ান্ত হচ্ছে আজ

News

ঢাকা : আজ সোমবারই জাতীয় সম্প্রচার নীতিমালার খসড়া চূড়ান্ত হতে যাচ্ছে। অর্থাৎ আজ মন্ত্রিসভার নিয়তিম বৈঠকে এ নীতিমালাটি উপস্থাপন করা হবে। রবিবার সাংবাদিকদের সাথে আলাপকালে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, জাতীয় সম্প্রচার নীতিমালায় গোপনীয় কিছু নেই। শিগগিরই এ নীতিমালা সংসদে উঠবে জানিয়ে তিনি বলেন, সংশ্লিষ্ট সব পক্ষের সঙ্গে আলোচনার পর খসড়া নীতিমালা চূড়ান্ত করা হচ্ছে এবং দীর্ঘ সময় ধরে খসড়া নীতিমালা ওয়েবসাইটেও রাখা হয়েছে। তিনি আরো বলেন, সংশ্লিষ্ট পক্ষগুলোর সমন্বয়ে ১৫ সদস্যের কমিটি এ প্রক্রিয়ায় সম্পৃক্ত রয়েছে।

তথ্যমন্ত্রী জানান, ১৫ সদস্যের কমিটির মধ্যে রয়েছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি ও বৈশাখী টেলিভিশনের প্রধান সম্পাদক ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মঞ্জুরুল আহসান বুলবুল, বিএফইউজের সাবেক সভাপতি ও বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) চেয়ারম্যান ইকবাল সোবহান চৌধুরী, সমকাল সম্পাদক গোলাম সারওয়ার এবং চ্যানেল আইয়ের ব্যবস্থাপনাপরিচালক ফরিদুর রেজা সাগর।

মন্ত্রী বলেন, প্রস্তাবিত নীতিমালায় প্রধান ৪ স্টেকহোল্ডার সাংবাদিক, টেলিভিশন মালিক, গ্রাহক এবং রাষ্ট্র সকল পক্ষের স্বার্থ পূরণের চেষ্টা করেছি। তিনি বলেন, সংবিধানে বাক স্বাধীনতার নীতির সঙ্গে সংগতি রেখে খসড়া নীতিমালা তৈরি করা হয়েছে এবং সকলেই এ বিষয় পরামর্শ ও মতামত দিয়েছেন।

মন্ত্রী বলেন, খসড়াটি মতামতের জন্য ট্রান্সফারেন্সি ইন্টারন্যাশনালের (টিআইবি) কাছে পাঠানো হয়েছে। চূড়ান্ত খসড়ায় ভাল কিছু অন্তর্ভুক্ত করতে পেরেছি উল্লেখ করে তিনি বলেন, এ নিয়ে কল্পনার কোন সুযোগ নেই, এর সবকিছুই উন্মুক্ত। তিনি বলেন, খসড়া নীতিমালা মন্ত্রিসভায় অনুমোদনের পর এটি আইনে পরিণত হতে সংসদে পাস হবে এবং পরে জাতীয় সম্প্রচার কমিশন গঠিত হবে। এতে কিছুটা সময় লাগবে বলেও উল্লেখ করেন তিনি।

 

 

আপডেট : সোমবার ৪ আগষ্ট,২০১৪/ ০৩:০২ এএম/ আশিক

Comments

comments

     এ জাতীয় আরো খবর