৩ সেপ্টেম্বর আবারও আর্জেন্টিনার মুখোমুখি হচ্ছে জার্মানি

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৯:০২ অপরাহ্ণ ,৮ আগস্ট, ২০১৪ | আপডেট: ৯:০২ অপরাহ্ণ ,৮ আগস্ট, ২০১৪
পিকচার

স্পোর্টস ডেস্ক : আগামী ৩ সেপ্টেম্বর বৃহস্পতিবার একটি প্রীতি ম্যাচে আবারও আর্জেন্টিনার মুখোমুখি হচ্ছে জার্মানি। গতমাসে ব্রাজিলের রিও ডি জেনেরিওর মারাকানা স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে দক্ষিণ আমেরিকার এ দলটিকে হারিয়ে বিশ্বকাপ শিরোপা জয় করেছে জার্মানি। এর মাত্র ২ মাসের মধ্যেই আবারও মুখোমুখি হতে যাচ্ছে দল দুটি। ইউরো ২০১৬ বাছাইপর্বের আগে গত মার্চে একটি প্রস্তুতি ম্যাচে ডুসেলডর্ফে আর্জেন্টিনার মুখোমুখি হয়েছিল জোয়াকিম লোর শিষ্যরা। প্রসঙ্গত ২০১৪ বিশ্বকাপের পর এটিই হতে যাচ্ছে এবাররের চ্যাম্পিয়ান ও রানার্স আপ দল দুটির প্রথম কোন আন্তর্জাতিক ম্যাচ।
নতুন করে আর্জেন্টিনার মুখোমুখি হওয়ার আগে জার্মান দলের নতুন অধিনায়ক নির্বাচন করতে হবে লোকে। বিশ্বকাপের পর পরই সাবেক অধিনায়ক ফিলিপ লাম আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেয়ায় তার উত্তরসুরি হিসেবে এগিয়ে রয়েছেন ৩০ বছর বয়সী বাস্তিয়ান শোয়েনস্টেইগার। চতুর্থ বিশ্বকাপ শিরোপা জয়ে জার্মানির মুর্তপ্রতীকে পরিণত হয়েছেন এ মিডফিল্ড।
মারাকানায় বিশ্বকাপ জয়ের মাত্র ৫ দিন পর জাতীয় দলের হয়ে আর না খেলার ঘোষণা দেন লাম। শোয়েনস্টেইগার বলেন, লামের পরিবর্তে অধিনায়কত্বের আর্ম ব্যান্ড পড়ার যোগ্য উত্তরসুরিদের মধ্যে একজন তিনি। ব্রাজিল বিশ্বকাপে দলের সহ অধিনায়কের দায়িত্ব পালন করা শোয়েনস্টেইগার বলেন, আমাদের দলে অনেক খেলোয়াড় রয়েছেন যারা অধিনায়ক হওয়ার যোগ্যতা রাখেন।

 

 

আপডেট : শনিবার ৯ আগষ্ট,২০১৪/ ০৩:০১ এএম/ আশিক


এই নিউজটি 1177 বার পড়া হয়েছে

Comments

comments