রাজবাড়ীতে বিদ্যুৎ পিচরেট কর্মচারীদের সাংবাদিক সম্মেলন ও বিক্ষোভ সমাবেশ

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ১২:৪১ অপরাহ্ণ ,৯ আগস্ট, ২০১৪ | আপডেট: ১২:৪১ অপরাহ্ণ ,৯ আগস্ট, ২০১৪
পিকচার

P D V PIC 1রবিউল ইসলাম : রাজবাড়ী বিদ্যুৎ সরবরাহ ওজোপাডিকো লিঃ পিচরেট কর্মচারীদের মারধোর ও চাঁদাবাজীর প্রতিবাদে বিদ্যুৎ পিচরেট কর্মচারীদের সাংবাদিক সম্মেলন বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত।

শনিবার সকাল ১০টায় রাজবাড়ী পিডিপি অফিসের জাতীয় শ্রমীক লীগ কর্মচারী কার্যলয়ে এ সাংবাদিক সম্মেলনের আয়োজন করে পিচরেট কর্মচারী কলাণ সমিতি রাজবাড়ী শাখা।

উক্ত সাংবাদিক সম্মেলনে পিচরেট কর্মচারী কলাণ সমিতির সভাপতি মো. কাজী সাজাহান লিখিত বক্তব্য পাঠ-করেন। লিখিত বক্তব্যে বলেন, অফিসে কর্মরত থাকা অবস্থায় ১ পলাশ আব্বাস আলী ২.আপেল পিতা মোয়াজ্জেম হোসেন, ইউসুফ পিতা আব্বাস আলী এরা কাজী কান্দা গ্রামের বাসিন্দা। উল্লেখিত ব্যাক্তিগণ আমাদের নিকট অবৈধ ভাবে টাকা দাবী করে এবং আমাদের নিকট হইতে ইতিপূর্বে বিভিন্ন সময় অবৈধ ভাবে জোর করে টাকা তো নিয়েছেই আবার মারধর করেছে। আমারা টাকা দিতে অস্বীকার করিলে আমাদেরকে বিদ্যুৎ অফিসের বাইরে পেলে খুন-যখম করিবে বলিয়া হুমকি ধামকি দিয়া আসিতেছে। উক্ত ব্যাক্তিগনের ভয়ে আমারা নিরাপত্তাহীনতায় ভূগছি। সে কারনে উক্ত ব্যাক্তিগনের বিরুদ্ধে যথাযথ ব্যাবস্থা গ্রহন করার জন্য সংশ্লিট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি।

গত ৭-০৮-২০১৪ তারিখে বৃহস্পতিবার ১২টায় পিচরেট কর্মচারী মো. আব্দুল আলিম ও তার ভাই সাব্বির কে উক্ত ব্যক্তিরা বেধরক মারধোর করেছে। এসকল চাঁদাবাজদের হাতে বিভিন্ন সময়ে আরো যারা লাঞ্ছিত হয়েছে পিচরেট কর্মচারী মো. মজিবর রহমানকে ১মাস আগে ধরে নিয়ে গিয়ে মারধোর সহ তার কাছে থাকা ৫শত টাকা ছিনিয়ে নেয়, আরেক জন পিচরেট কর্মচারী ফরাদ হোসেন কে এক বছর আগে টাকা না দেওয়ায় মারধোর করে চাদাবাজরা। সে কারনে তিনি ভয়ে গত চার মাস অফিসে আসেন না।

পিচরেট কর্মচারী কলাণ সমিতির সাধারন সম্পাদক মো. কালাম জানান, বিদ্যুৎ অফিসে আমারা ২৩জন পিচরেট কর্মচারী আছি আমারা মিটার রিডিং দেখে প্রতি মিটারে ২টাকা ২০ পয়সা পাই তা দিয়ে আমাদরে সংসার চালাতেই হিমসিম খেতে হয়। আবার এসকল চাদাবাজরা আমাদের যে ভাবে হুকি ধামকি দিয়ে বিভিন্ন সময় টাকা পয়সা ছিনিয়ে নেয়। এরকম চলতে থাকলে আমারা স্ত্রী সন্তান নিয়ে না খেয়ে মরতে হবে।

এসময় সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন, কাজী কান্দা ৫নং ওয়াডেঁর কমিশনার তৌহিদ আহাম্মেদ, ২১/৩৮ এর রেজিস্ট্রেশনপ্রাপ্ত জাতীয় বিদ্যপ্রু শ্রমিকলীগ সভাপতি লিয়াকত হোসেন, সাধারণ সম্পাদক শ্রী অলোক কুমার চক্রবর্তী, সাংগঠনিক সম্পাদক শুকুর আলী ও ২১/৩৫ এর রেজিস্ট্রেশ্রুপ্রাপ্ত ওজোপাডিকো লিমিটেডের পিচরেট শ্রমিক কল্যাণ সমিতির সভাপতি কাজী শাহজাহান, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, সহ-সাধারণ সম্পাদক নিয়ামুল কবির ও সাংগঠনিক সম্পাদক আব্দুল জলিল সরদার, পিচরেট কর্মচারী কলাণ সমিতির সকল সদস্যসহ অন্যন্য সংগঠনের নেতাকর্মীরা।

 

 

আপডেট : শনিবার ৯ আগষ্ট,২০১৪/ ০৬:৪০ পিএম/ আশিক

 


এই নিউজটি 1277 বার পড়া হয়েছে
[fbcomments"]