সমাজকল্যাণমন্ত্রীর শিক্ষাগত যোগ্যতা অষ্টম শ্রেণী!

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৬:৪৩ অপরাহ্ণ ,১০ আগস্ট, ২০১৪ | আপডেট: ৬:৪৩ অপরাহ্ণ ,১০ আগস্ট, ২০১৪
পিকচার

রাজবাড়ী নিউজ ডেস্ক : সমাজকল্যানমন্ত্রী সৈয়দ মহসীন আলী জাহাজঘাটের কাছে একটি খ্রিস্টান মিশনারীজের শিক্ষা প্রতিষ্ঠানে ইংলিশ মিডিয়ামে ৭ম শ্রেণী পর্যন্ত পড়ালেখা করা অবস্থায় পিতার সঙ্গে মৌলভীবাজারে চলে এসে ১৯৬৭ ইং সনে মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ে অষ্টম শ্রেণীতে ভর্তি হয়ে ১৯৬৮ইং সনে বার্ষিক পরীক্ষা দিয়ে অকৃতকার্য হন। আর স্কুলমুখী হননি। যুগান্তরের অনুসন্ধানে এসব তথ্য পাওয়া গেছে। কলকাতায় জন্ম নেয়া মহসিন আলীর পিতা জাহাজঘাটের ঘাট সারং ছিলেন।

অনুসন্ধানে জানা যায়, বিগত ১০ম জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হিসাবে তার নির্বাচনী হলফ নামায় শিক্ষাগত যোগ্যতা লিখেছিলেন এসএসসি। কিন্তু কোন বোর্ডের অধিনে কোন স্কুল থেকে এসএসসি দিয়েছেন তা উল্লেখ নেই। আবার জাতীয় সংসদের গেজেটে লিখেছেন এমবিএ ।

তিনি ২০০৮ সালের নির্বাচনে হলফনামায় উল্লেখ করেন এমবিএ পাশ কিন্তু সঙ্গে কোনো প্রমাণ জমা দেননি। এসব বিষয় নিয়ে রফিকুল ইসলাম রসিক নামে এক ব্যক্তি নির্বাচন কমিশনে লিখিত আপত্তি জানালেও তা আমলে নেয়া হয়নি বাছাইয়ের দিন।

১০ম জাতীয় সংসদের নির্বাচনে প্রার্থী হওয়ার সময় তিনি ঋণ ও বিল খেলাপি ছিলেন। বিদুৎবিল, গ্যাসবিল ও টেলিফোন বিল খেলাপি ছিল মনোনয়ন বাছাইয়ের ৫দিন পরেও। তখন তিনি প্র