,

মহসিন আলীকে সতর্ক করলেন প্রধানমন্ত্রী

News

স্টাফ রিপোর্টার : নানা বিতর্কিত বক্তব্য ও কর্মকাণ্ডের কারণে সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসিন আলীকে সতর্ক করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।মন্ত্রিসভা বৈঠকে অনির্ধারিত আলোচনায় প্রধানমন্ত্রী মন্ত্রীকে সতর্ক করেন।সচিবালয়ে মন্ত্রিপরিষদ সভাকক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হয়।প্রধানমন্ত্রী এ সভায় সভাপতিত্ব করেন।

মন্ত্রিসভা বৈঠকে উপস্থিতি একজন মন্ত্রী মহসিন আলীকে সতর্ক করার বিষয়টি নিশ্চিত করেন। সচিবালয়ে ৬ নম্বর ভবনে দফতর থাকা এ মন্ত্রী নাম প্রকাশ করতে চাননি।

তিনি বলেন, প্রধানমন্ত্রী অনির্ধারিত আলোচনায় মহসিন আলীকে উদ্দেশ্য করে রসিকতার ছলে বলেন, কি হলো আপনার?মঞ্চে সিগারেট খেলেন, পত্রিকায় আসলো।এরপর সিগারেট ছেড়ে দিলেন।এগুলো তো আপনার জন্য ভালোই।

এরপর শেখ হাসিনা সংবাদপত্র ও সাংবাদিকতা নিয়ে নানা বিতর্কিত মন্তব্যের প্রসঙ্গ তুলে সমাজকল্যাণ মন্ত্রীকে সতর্ক করে দেন, যাতে তিনি ভবিষ্যতে এ ধরনের কোন মন্তব্য করে বিতর্ক সৃষ্টি না করেন।

নাম প্রকাশে অনিচ্ছুক মন্ত্রী আরও বলেন, বৈঠকে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম সমাজকল্যাণ মন্ত্রীর উদ্দেশ্যে বলেন, খবিশ, রাবিশ কাছাকাছি শব্দ। এভাবে খবিশ বলা কোথায় পেলেন?

মহসিন আলীও নাকি তৎক্ষণাৎ জবাব দেন, খবিশ, রাবিশ এক জায়গা থেকেই এসেছে কিনা তাই।

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বিভিন্ন সময়ে ‘রাবিশ’ শব্দটি ব্যবহার করে বিতর্কের জন্ম দিয়েছেন। সৈয়দ মহসিন আলীও সাংবাদিকদের ‘খবিশ’ বলে বিতর্কের সৃষ্টি করেছেন। দু’জনেরই নির্বাচনী এলাকা সিলেট বিভাগে।

শনিবার সিলেট জেলা পরিষদ মিলনায়তনে বিশ্ব আদিবাসী দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সমাজকল্যাণ মন্ত্রী বলেন, সাংবাদিকরা খবিশ, চরিত্রহীন।

এরপর সাংবাদিকদের ক্ষোভের মুখে রবিবার তিনি দুঃখও প্রকাশ করেন।এর আগেও একটি বিদ্যালয়ের অনুষ্ঠানের মঞ্চে শিশুদের সামনে ধুমপান করে বিতর্কিত হন মহসিন আলী।পরে তিনি এ ঘটনায়ও দুঃখ প্রকাশ করেন।গত ২২ জুলাই নিজ মন্ত্রণালয়ের একটি অনুষ্ঠানে ইলেকট্রনিক গণমাধ্যমের (টেলিভিশন চ্যানেল) ভূমিকার কঠোর সমালোচনা করে সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসিন আলী বলেছিলেন,এমন আইন করা হচ্ছে যে তাদের কোন স্বাধীনতা থাকবে না।

২৩ জুলাই রাজধানীর সমাজসেবা অধিদফতরের মিলনায়তনে এক অনুষ্ঠানে প্রায় পুরোটা সময় ঘুমিয়ে কাটিয়ে দেন বলে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়।

 

 

আপডেট : সোমবার ১১ আগষ্ট,২০১৪/ ০৫:১১ পিএম/ আশিক

Comments

comments

     এ জাতীয় আরো খবর