পাংশায় অস্ত্র-গুলিসহ ফাইভ মার্ডার মামলার আসামী গ্রেপ্তার

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ১০:০৭ পূর্বাহ্ণ ,১৩ আগস্ট, ২০১৪ | আপডেট: ১০:০৭ পূর্বাহ্ণ ,১৩ আগস্ট, ২০১৪
পিকচার

মোক্তার হোসেন : পাংশা থানা ও রাজবাড়ীর ডিবি পুলিশ ১২ আগস্ট মঙ্গলবার  বিকেলে পাংশার উত্তর চরাঞ্চলে যৌথ অভিযান চালিয়ে ২০০৯ সালের আলোচিত ফাইভ মার্ডার মামলার মূল আসামী সর্বহারা লাল পতাকা বাহিনীর আঞ্চলিক কমান্ডার এলাকার ত্রাস মোবারক শেখ অরফে বাংলা ভাইকে (৩৮) অস্ত্র-গুলিসহ গ্রেপ্তার করেছে। সে পাংশা উপজেলার হাবাসপুর ইউপির চররামনগর গ্রামের খালেক শেখের ছেলে। এলাকায় সে বাংলাভাই নামে পরিচিত। তার গ্রেপ্তারের খবরে চরাঞ্চলের মানুষের মাঝে স্বস্তিভাব বিরাজ করছে।

জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে পাংশা থানার ওসি মোহাম্মদ আবুল বাশার মিয়ার সার্বিক তত্ত্বাবধানে পাংশা থানার এসআই কামাল হোসেন ভূঁইয়া, এসআই আবু সায়েম, এএসআই পরিমল কুমার বিশ্বাস এবং রাজবাড়ী ডিবি পুলিশের এসআই মোঃ নিজাম উদ্দীন ও এসআই সিতাব আলীসহ সঙ্গীয় পুলিশদল গতকাল মঙ্গলবার বিকেল ৪টার দিকে চররামনগর এলাকায় বিশেষ অভিযান চালায়। এলাকায় পুলিশের উপস্থিতি টের পেয়ে মোবারক শেখ সাদারচরের দিকে পালাতে দৌড় দেয়। এসময় পুলিশ তার পিছু প্রায় দুই কিলোমিটার পথ ধাওয়া করার পর চররামনগরের সাদারচর এলাকা থেকে ১টি ওয়ান সুটারগান ও বন্দুকের দুই রাউন্ড গুলিসহ তাকে আটক করতে সক্ষম হয়।

সূত্র জানায়, কুষ্টিয়ার কুমারখালী থানার ৫ব্যক্তি পাংশার চরাঞ্চলের সাদারচর এলাকার বিল্লাল হোসেন ও খালেকের বাড়িতে কামলা দিতে আসলে অস্ত্রধারী সন্ত্রাসীরা প্রতিপক্ষের লোক মনে করে ২০০৯ সালের ৩১ মে তাদেরকে নির্মমভাবে হত্যা করে। পরবর্তীতে এ ঘটনায় পাংশা থানায় মামলা দায়ের হয়। মামলা নং ১৩(১২)১৩।

পাংশা থানার ওসি মোহাম্মদ আবুল বাশার মিয়া জানান, মোবারক অরফে বাংলাভাই ২০০৯ সালের ৩১মে চরাঞ্চলের আলোচিত ফাইভ মার্ডার ঘটনার মূল হোতা। এ মামলার সে প্রধান আসামী। এ মামলা ছাড়াও পাংশা থানায় তার বিরুদ্ধে ১টি হত্যা মামলা, ১টি অস্ত্র মামলা এবং চাঁদাবাজিসহ নানা অপরাধ কর্মকান্ডের সাথে জড়িত থাকার অভিযোগ রয়েছে। সে দীর্ঘদিন ধরে চরাঞ্চলে ত্রাস সৃষ্টি করে নানা অপরাধ কর্মকান্ড পরিচালনা করছিল।

এদিকে পদ্মানদীর পাংশার উত্তর চরাঞ্চলে পুলিশের আকস্মিক অভিযানে ত্রাস মোবারক অরফে বাংলাভাই অস্ত্র-গুলিসহ আটকের খবর ছড়িয়ে পড়লে এলাকার সর্বস্তরের মানুষের মাঝে স্বস্তিভাব ফিরে এসেছে।

 

 

আপডেট : বুধবার ১৩ আগষ্ট,২০১৪/ ০৩:৫৯ পিএম/ আশিক


এই নিউজটি 1192 বার পড়া হয়েছে

Comments

comments