রাজবাড়ীতে সোনালী ব্যাংকের স্কুল ব্যাংকিং হিসাব খোলা শুরু

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ১০:৪১ পূর্বাহ্ণ ,১৩ আগস্ট, ২০১৪ | আপডেট: ১০:৪১ পূর্বাহ্ণ ,১৩ আগস্ট, ২০১৪
পিকচার

স্টাফ রিপোর্টার : দেশের উল্লেখযোগ্য সংখ্যক ছাত্র-ছাত্রীদেরকে ব্যাংকিং সেবার আওতায় আনা এবং সঞ্চয়ে আগ্রহী তোলার মাধ্যমে অর্থনৈতিক কর্মকান্ডে তাদের অংশগ্রহন নিশ্চিত করার লক্ষ্যে সোনালী ব্যাংক লিঃ-এর রাজবাড়ী শাখার উদ্যোগে  ১২ই আগস্ট মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে “স্কুল ব্যাংকিং স্কীম”-এর ক্যাম্পিং করে হিসাব খোলা শুরু হয়েছে। গতকাল মঙ্গলবার ক্যাম্পিং-এর প্রথম দিনে সরকারী উচ্চ বিদ্যালয়ের ২০জন ছাত্র ১০০ টাকা করে জমা দিয়ে হিসাব খুলেছে।

ব্যাংক সুত্র জানায়, ৭বছর হতে ১৭ বছর বা দ্বিতীয় শ্রেণী হতে দশম শ্রেণী পর্যন্ত ছাত্র/ছাত্রীরা এই স্কীমের আওতায় হিসাব খুলতে পারবে। তবে হিসাবটি যেহেতু নাবালক হিসাব সেকারণে হিসাব খোলার সময় একজন বৈধ অভিভাবকের সাথে যৌথভাবে এই হিসাব খুলতে হবে। ছাত্র/ছাত্রীদের বয়স ১৮বছর পূর্ণ হলে অভিভাবকের সম্মতিক্রমে এককভাবে হিসাব পরিচালনা করা যাবে। এ হিসাব খোলার মধ্যদিয়ে শিশু বয়স থেকেই ছাত্র/ছাত্রীদের ভবিষ্যতের জন্য অর্থ জমানো বা নিজেকে গড়ে তোলার সুযোগ তৈরী হয়েছে।
সোনালী ব্যাংক লিঃ-এর রাজবাড়ী শাখা ও আঞ্চলিক কার্যালয়ের উদ্যোগে প্রচার ও ছাত্র-ছাত্রীদের মধ্যে উৎসাহ যোগানোর জন্য গতকাল ১২ আগস্ট সরকারী উচ্চ বিদ্যালয়ে ব্যাংকের রাজবাড়ী শাখার ম্যানেজার সৈয়দ কামরুজ্জামান, সিনিয়র এক্সিকিউট অফিসার মোঃ মোসলেম উদ্দিন, সিনিয়র অফিসার সহিদুজ্জামান টিটু, মোঃ আতাউর রহমান ও ক্যাশিয়ার আশিক সরকার বিদ্যালয়ে উপস্থিত হয়ে ২০জন ছাত্রের নতুন হিসাব খোলেন। এ সময় সরকারী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মোঃ মঞ্জুরুল হক উপস্থিত ছিলেন।

ব্যাংকের রাজবাড়ী শাখার ম্যানেজার সৈয়দ কামরুজ্জামান, সারা বছরই এ একাউন্ট খোলা যাবে, সেক্ষেত্রে ব্যাংকে গিয়ে খুলতে হবে।

 

 

আপডেট : বুধবার ১৩ আগষ্ট,২০১৪/ ০৪:৪০ পিএম/ আশিক


এই নিউজটি 1103 বার পড়া হয়েছে

Comments

comments