রাজবাড়ীতে মোবাইল কোর্টের অভিযানে ফল ব্যবসায়ী সমিতির সভাপতির ৫হাজার টাকা জরিমানা

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ১০:৪৯ পূর্বাহ্ণ ,১৩ আগস্ট, ২০১৪ | আপডেট: ১০:৪৯ পূর্বাহ্ণ ,১৩ আগস্ট, ২০১৪
পিকচার

স্টাফ রিপোর্টার : মজুদকৃত আনারস ও আমে নিষিদ্ধ ফরমালিনের অস্তিত্ব ধরা পড়ায় রাজবাড়ী কালেক্টরেটের নির্বাহী ম্যাজিস্ট্রেট শতরূপা তালুকদারের মোবাইল কোর্ট ১২ই আগস্ট মঙ্গলবার বিকেলে রাজবাড়ী বাজারের ফল ব্যবসায়ী সমিতির সভাপতি আবুল কাশেম মিয়াকে ২০০৯ সালের ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৪২ধারায় ৫হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ১৫দিনের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দেন।

এ সময় অভিযুক্ত ফল ব্যবসায়ী কাশেম তাৎক্ষণিকভাবে জরিমানার অর্থ পরিশোধ করে রেহাই পান। অভিযানে জব্দকৃত ২ ঝুড়ি আনারস পার্শ্ববর্তী খালের মধ্যে ফেলে দেয়া হয়। মৎস্য অফিসের কর্মচারী ইয়াকুব আলীসহ পুলিশ লাইন্সের এএসআই রুহুলের নেতৃত্বে একদল পুলিশ সদস্য মোবাইল কোর্টকে সহযোগিতা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট শতরূপা তালুকদার জানান, ফল ব্যবসায়ী আবুল কাশেম মিয়ার আড়তে বিপুল পরিমাণে ফরমালিনযুক্ত আম ও আনারস ঢোকার গোপন সংবাদ পেয়ে জেলা প্রশাসকের নির্দেশে তিনি এই মোবাইল কোর্ট পরিচালনা করেন। মৎস্য অফিসের ফরমালিন পরীক্ষার যন্ত্র দিয়ে পরীক্ষা করলে আড়তে মজুদকৃত আনারসের মধ্যে বেশী মাত্রায় এবং আমে অপেক্ষাকৃত কম মাত্রায় ফরমালিন পাওয়া যাওয়ায় তিনি ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে তাকে উল্লেখিত দন্ডের আদেশ দেন। এরপরও ফলে বিষাক্ত ফরমালিন পাওয়া গেলে অভিযুক্ত ফল ব্যবসায়ীদের সর্বোচ্চ শাস্তি প্রদান করা হবে।

 

 

আপডেট : বুধবার ১৩ আগষ্ট,২০১৪/ ০৪:৪৮ পিএম/ আশিক


এই নিউজটি 1193 বার পড়া হয়েছে

Comments

comments