দুপুর ২টার পর রাজবাড়ী সরকারী কলেজে ক্লাস হয়না : জেলা প্রশাসকের অসন্তোষ

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ১০:৫৬ পূর্বাহ্ণ ,১৩ আগস্ট, ২০১৪ | আপডেট: ১০:৫৬ পূর্বাহ্ণ ,১৩ আগস্ট, ২০১৪
পিকচার

নিজস্ব প্র্রতিবেদক : রাজবাড়ীর জেলা প্রশাসক মোঃ রফিকুল ইসলাম খান ১২ই আগস্ট মঙ্গলবার বেলা আড়াইটায় আকস্মিকভাবে রাজবাড়ী সরকারী কলেজ পরিদর্শন করেন। কিন্তু সে সময় কোন শ্রেণী কক্ষেই ছাত্র-ছাত্রীদের উপস্থিত না পাওয়ায় তিনি অসন্তোষ ও ক্ষোভ প্রকাশ করেন।

এ সময়ে কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ জয়নুল আবেদীনসহ শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। জেলা প্রশাসক মোঃ রফিকুল ইসলাম খান বেলা আড়াইটা হতে সাড়ে ৩টা পর্যন্ত কলেজে অবস্থান করে বিভিন্ন শ্রেণী কক্ষ ও কলেজ চত্বর ঘুরে দেখেন। তখন ছাত্র-ছাত্রীদের অনুপস্থিতির বিষয়ে জানতে চাইলে কলেজের অধ্যক্ষসহ সিনিয়র শিক্ষকবৃন্দ জেলা প্রশাসককে জানান, দুপুরের পর থেকে ছাত্র-ছাত্রীরা ক্লাস করতে আগ্রহ দেখায় না। এর কারণ হিসেবে তারা বলেন, অধিকাংশ ছাত্র-ছাত্রীরা রেল ট্রেনযোগে জেলা শহরের পার্শ্ববর্তী এলাকা হতে এসে ক্লাস করে বিধায় বেলা ২টার পর রেল ট্রেন চলে যায়। সে কারনে শ্রেণী কক্ষে ক্লাস নেয়া সম্ভব হয়না।
এরপর জেলা প্রশাসক মোঃ রফিকুল ইসলাম খান কলেজের অধ্যক্ষের কক্ষে অধ্যক্ষসহ সিনিয়র শিক্ষকদের সাথে মতবিনিমিয় সভা করেন। মতবিনিময়কালে জেলা প্রশাসক বলেন, জেলায় মানসম্মত শিক্ষা বিস্তারের লক্ষ্যে কলেজের ছাত্র-ছাত্রীদের ক্লাসমুখী করতে আকর্ষণধর্মী নানা পদক্ষেপ নিতে শিক্ষকদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে। বিশেষ করে উচ্চ মাধ্যমিক পর্যায়ের ছাত্র-ছাত্রীদের শিক্ষা জীবন তাদের সুশিক্ষায় বেড়ে উঠার উপযুক্ত সময়। উচ্চ মাধ্যমিক পর্যায়ের ছাত্র-ছাত্রীরা যাতে এ সময়কে যথোপযুক্তভাবে কাজে লাগিয়ে উচ্চতর শিক্ষার দিকে এগিয়ে যেতে পারে তা নিশ্চিত করা প্রয়োজন।

মতবিনিময়কালে জেলা প্রশাসক প্রতিটি ক্লাসের ছাত্র-ছাত্রীদের হাজিরা নিয়মিত নেয়া, মানসম্মত শিক্ষা দান, কোচিং প্রথা নিরুৎসাহিত করতে ডিজিটাল কনটেন্টসহ মাল্টিমিডিয়া ক্লাস রুমের মাধ্যমে পাঠদান নিশ্চিত করতে শিক্ষকদের আহবান জানান।

পরিদর্শনকালে জেলা প্রশাসক কলেজের যে কোন সমস্যা নিরসন বা উন্নয়ন কাজে জেলা প্রশাসনের পক্ষ হতে সর্বাত্মক সহযোগিতা প্রদান করা হবে মর্মে অবহিত করেন। শিক্ষকগণও জেলা প্রশাসককে মাঝে মধ্যে খোঁজ খবর নেয়ার জন্য অনুরোধ জানান।

জেলা প্রশাসকের আকস্মিক এ পরিদর্শন কলেজের ছাত্র-ছাত্রীদের ক্লাসমুখীকরণসহ মানসম্মত শিক্ষা বিস্তারে সহায়ক ভূমিকা রাখবে বলে অভিজ্ঞ মহল মনে করেন।

এ বিষয়ে জানতে চাওয়া হলে জেলা প্রশাসক মোঃ রফিকুল ইসলাম খান বলেন, জেলায় মানসম্মত শিক্ষা বিস্তার নিশ্চিত করতে তিনি আকস্মিকভাবে জেলার বিভিন্ন স্কুল-মাদ্রাসাসহ বিভিন্ন কলেজ পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবেন।

 

 

আপডেট : বুধবার ১৩ আগষ্ট,২০১৪/ ০৪:৫৬ পিএম/ আশিক


এই নিউজটি 1261 বার পড়া হয়েছে

Comments

comments