,

১২টা ১ মিনিটে জন্মদিনের কেক কাটলেন বেগম খালেদা জিয়া

News

ঢাকা : প্রতিবারের মতো এবারও নিজের জন্মদিন উপলক্ষে কেক কাটলেন বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া।

বৃহস্পতিবার দিনগত রাত ১২টা ১ মিনিটে বিএনপির গুলশান রাজনৈতিক কার্যালয়ে দলীয় নেতা-কর্মীদের নিয়ে জন্মদিনের কেক কাটেন তিনি।

নিজের জন্মদিন আনুষ্ঠানিকভাবে পালন না করলেও বিএনপি এবং এর অঙ্গ সংগঠনের পক্ষ থেকে আনা কেক কাটা অনুষ্ঠানে প্রতিবারের মতো এবারও যোগ দেন খালেদা জিয়া।

জন্মদিনের প্রথম প্রহরে অঙ্গ সংগঠনের পক্ষ থেকে আনা ওই কেক কাটেন খালেদা জিয়া। পরে তা মাদ্রাসা, এতিমখানা ও ভবঘুরে প্রতিষ্ঠানের মধ্যে বিতরণ করা হবে।

কেক কাটা অনুষ্ঠানে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।

খালেদা জিয়া এবার ৭০ বছরে পা দিচ্ছেন। ১৯৪৫ সালের ১৫ আগস্ট বাবার কর্মস্থল দিনাজপুরের জলপাইগুড়িতে জন্মগ্রহণ করেন খালেদা জিয়া। জন্মের পর তার নাম রাখা হয় খালেদা খানম। পুতুল তার ডাক নাম। বাবা এস্কান্দর মজুমদার ছিলেন ব্যবসায়ী।

তার পৈতৃক বাড়ি ফেনী জেলার ফুলগাজী উপজেলার শ্রীপুরে। মা তৈয়বা মজুমদার দিনাজপুরের চন্দন বাড়ির মেয়ে। ১৯৬০ সালের আগস্টে সেনা কর্মকর্তা (পরবর্তীতে সেনাপ্রধান, বিএনপির প্রতিষ্ঠাতা ও রাষ্ট্রপতি) জিয়াউর রহমানের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন খালেদা জিয়া।

তবে ১৫ আগস্টে তার এই জন্মদিন নিয়ে বিতর্ক রয়েছে। একইভাবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার দিনে জন্মদিন পালন নিয়ে অনেক সমালোচনাও রয়েছে।

১৯৮১ সালের ৩০ মে জিয়াউর রহমান নিহত হওয়ার পর ১৯৮২ সালের ২ জানুয়ারি দলের প্রাথমিক সদস্যপদ গ্রহণের মধ্য দিয়ে গৃহবধূ থেকে রাজনীতিতে পা রাখেন খালেদা জিয়া।

Comments

comments

     এ জাতীয় আরো খবর